ড. জাফর ইকবালের চিকিৎসায় মেডিক্যাল বোর্ড গঠন, নেয়া হচ্ছে ঢাকায়

সিলেট: মাথায় ছুরিকাহত বিশিষ্ট লেখক ড. জাফর ইকবালের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে সিলেটের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। হাসপাতালের ইএনটি বিভাগের প্রধান অধ্যাপক ডা. এন কে সিনহাকে সভাপতি এবং আরো চারজনকে সদস্য করে বোর্ড গঠন করা হয়েছে। অন্যরা হলেন- সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. জি এ হাসান চৌধুরী, নিউরোসার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. রশিদুন্নবী খান, এন্থেশিয়া বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ডা. সব্যসাচী রায়, নিউরোসার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোস্তফা তৌফিক আহমদ।
এদিকে, উন্নত চিকিৎসার জন্য মাথায় ছুরিকাহত বিশিষ্ট লেখক ড. জাফর ইকবালকে সিলেটের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় নেয়া হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তাকে এয়ার অ্যাম্বুলেন্সযোগে রাতেই ঢাকায় নেয়ার ব্যবস্থা করা হচ্ছে।
হাসপাতালে শিক্ষামন্ত্রী: মাথায় ছুরিকাহত বিশিষ্ট লেখক ড. জাফর ইকবালকে দেখতে সিলেটের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। রাত ৮টার দিকে শিক্ষামন্ত্রী হাসপাতালে এসে পৌঁছান। তিনি জাফর ইকবালের চিকিৎসার খোঁজ খবর নেন। তার উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানান। উন্নত চিকিৎসার প্রয়োজনে যা করা দরকার তার তদারকি করছেন। এছাড়া সিলেট বিভাগীয় কমিশনার নাজামানারা খানুমও হাসপাতালে জাফর ইকবালকে দেখতে যান।
অপরদিকে স্বাস্থ্য অধিদফতরের এক কর্মকর্তা জানান, জাফর ইকবালের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে, তিনি আশঙ্কামুক্ত। প্রধানমন্ত্রীর নির্দেশে তাকে ঢাকায় আনা হচ্ছে। তাকে নিয়ে আসতে হেলিকপ্টার পাঠানো হচ্ছে। ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে তাকে ভর্তি করা হবে।
এর আগে শনিবার বিকাল ৫টা ৩৫ মিনিটের দিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এক অনুষ্ঠানে অধ্যাপক জাফর ইকবালকে ছুরিকাঘাত করে এক যুবক। পরে তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। ঘটনার পরপরই শিক্ষার্থীরা হামলাকারীকে আটক করে গণপিটুনি দেয়। বর্তমানে তাকে আটক রাখা হয়েছে। (দৈনিক নয়া দিগন্ত/সংগ্রাম)






একই ধরনের খবর

  • ডিজিটাল সিস্টেম কার্যকরের ফলে বাংলাদেশে দূর্নীতি কমছে
  • জাতীয় সংসদে দেশের ইতিহাসে সর্ববৃহৎ বাজেট পাস
  • কুলাউড়ায় বন্যা দূর্গতদের মধ্যে সাবেক এমপি এম এম শাহীনের ত্রান বিতরণ
  • নূর চৌধুরীকে ফেরত দিতে ট্রুডোকে প্রধানমন্ত্রীর অনুরোধ
  • টরন্টোয় বিক্ষোভের মাঝেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবর্ধিত : বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে দেশ রসাতলে যাবে
  • বাজেট ২০১৮-১৯ : উন্নত দেশ হওয়ার পরিকল্পনা বাস্তবায়নে নানা পদক্ষেপ
  • ‘নাঈম-হৃদয়’র চির বিদায় ॥ গ্রামের বাড়ীতে দাফন সম্পন্ন
  • পি সি সরকারের যে জাদু আতঙ্কিত করেছিল ব্রিটিশদের
  • Shares