‘জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি’ মামলা

হোয়াইট হাউস ও স্টেট ডিপার্টমেন্টের সামনে বিএনপি’র বিক্ষোভ সমাবেশ

ওয়াশিংটন ডিসি থেকে বিশেষ প্রতিনিধি: সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জিয়ার বিরুদ্ধে বাংলাদেশ দূর্নীতি দমন কমিশন আনীত ‘জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি’ মামলা-কে আগামী নির্বাচন থেকে খালেদা জিয়াকে দূরে রাখার জন্য একটি ষড়যন্ত্র, মিথ্যা, সাজানো মামলা’ হিসেবে উল্লেখ করে বিএনপি দলীয় নেতা-কর্মীরা ওয়াশিংটন ডিসিতে দু’দফা বিক্ষোভ সমাবেশ করেছে। প্রচন্ড ঠান্ড আর বৃষ্টি-বাদলা উপেক্ষা করা শতাধিক দলীয় নেতা-কর্মী প্রথমে ষ্টেট ডিপার্টমেন্টের সামনে এবং পরবর্তীতে প্রেসিডেন্টের সরকারী বাসভবন ‘হোয়াইট হাউজ’-র সামনে সমাবেশ করেন। গত ৭ ফেব্রুয়ারী বুধবার অপরাহ্নে সমাবেশ দু’টি হয়।
গ্রেটার ওয়াশিংটন বিএনপি আয়োজিত সমাবেশে ওয়াশিংটন ডিসি, ভার্জেনিয়া, ম্যারিল্যান্ড, মিশিগান, পেনসেলভেনিয়া ও নিউইয়র্ক বিএনপি’র নেতা-কর্মীরা অংশ নেন। প্রাকৃতিক দূর্যোগে মধ্যে দলীয় মহিলা নেতা-কর্মীরাও অংশ নেন।
হোয়াইট হাউস ও স্টেট ডিপার্টমেন্টের সামনের বিক্ষোভ সমাবেশ থেকে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের উপর দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং বাংলাদেশের গণতন্ত্রের পক্ষে সোচ্চার হওয়ার দাবী সম্বলিত একটি স্মরকলিপি যুক্তরাষ্টের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বরাবর প্রেরণ করা হয় বলে দলীয় সূত্রে দাবী করা হয়েছে। এর আগে স্থানীয় সময় বেলা দু’টায় যুক্তরাষ্টের ষ্টেট ডির্পাটমেন্টের সামনে অবস্থান কালে পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন বরাবর অপর একটি স্বারকলিপি দেওয়া হয় বলে জানা গেছে।
সমাবেশে বিএনপি নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের তীব্র সমালোচনা করে বক্তব্য রাখেন এবং সমাবেশকারীরা সরকার বিরোধী নানা শ্লোগান দেন। তারা বাংলা/ইংরেজীতে লেখা ‘মাই লিডার, মাই ম্যাম, স্টপ ফলস কেইস এগেইন্স হার’,‘খুনি হাসিনা নিপাত যাক, গণতন্ত্র মুক্তিপাক’, ‘হঠাও হাসিনা বাঁচাও দেশ, খালেদা জিয়ার নির্দেশ’ সহ  বিভিন্ন শ্লোগান সম্বলিত ব্যানার ও পোস্টার বহন করেন এবং অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবী করেন।
গ্রেটার ওয়াশিংটন বিএনপি’র সাধারণ সম্পাদক এ জে হোসেনের সার্বিক সমন্বয়ে সমাবেশে উল্লেখযোগ্য নেতা-কর্মীর মধ্যে যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শারাফত হোসেন বাবু সহ শামসুদ্দিন মাহামুদ, মাসুদুর রহমান, মিয়া মজনু, তারিকুল ইসলাম খসরু, জাকির হোসেন, খোরশেদ আলম কাজী, মোহাম্মদ হোসেন, ফারুক আহমেদ, শাহরিয়ার রহমান, কামাল পাশা, নাজমুল হক কামাল, দেওয়ান বিপ্লব, মুখলেসুর রহমান লিটন, নূর মোহাম্মদ লিটন, আব্দুস সবুর জুয়েল, রাসেল আহমেদ, আজমীর রনি, জাহিদ খান, সেলিম আহমেদ, মোকাদ্দের, জহিরুল ইসলাম, দেওয়ান বিপ্লব, আয়নাল উল্লাহ, আব্দুল মোতালেব (মতিন), আব্দুস জোবায়ের পলাশ, মোহাম্মদ মহিন, আবুল হাসেম, মোহাম্মদ মহাসিন, জাহাঙ্গীর হোসেন, মোহাম্মদ মুক্তার হোসেন খান, মোহাম্মদ ইসলাম, জামিল উদ্দিন, মোশারফ হোসেন, মুনির হোসেন, নাসির উদ্দিন, মোহাম্মদ আব্দুল কাদের, মোহাম্মদ ইয়াসিন হোসেন, মাসুদুর রহমান, শাহিদুল ইসলাম, নাসির আহমেদ, মুনির হোসেন (আর্লিংটন), সাবিন হোসেন (পলি), নাসরিন রহমান, কাউছার পারভিন (শিল্পী), রেহেনা পারভিন, ফাতেমা আকতার, রোকেয়া বেগম, জাহানারা বেগম, সুমাইয়া ইসলাম (স্বর্ণা) মিসেস রাসেল প্রমুখ অংশ নেন বলে দলীয় সূত্রে জানা গেছে।
অপরদিকে মিশিগান বিএনপি’র উপদেষ্টা মনির আহমদ ও সাধারণ সম্পাদক সেলিম আহমদের নেতৃত্বে দলীয় নেতা-কর্মীদের মধ্যে মুজিব আহমেদ মনির, মঞ্জুরুল করিম তুহিন, মোস্তাকুর রহমান রুমন, মোরশেদ আহমদ প্রমুখ সমাবেশে অংশ নেন বলে দলীয় সূত্রে জানা গেছে।
পেনসিলভেনিয়া বিএনপির সভাপতি শাহ ফরিদ ও সাধারণ সম্পাদক এ আর খান লাবলু’র নেতৃত্বে দলীয় নেতা-কর্মীদের মধ্যে এ আর খান লাভলু, নূর উদ্দিন নাহিদ, মোহাম্মদ জিল্লুর রহমান রহমান মজুমদার, মোহাম্মদ ইসলাম মিলন, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, মোহাম্মদ আলাউদ্দিন, মোহাম্মদ সেলিম, মোহাম্মদ আলাউদ্দিন, মোহাম্মদ আব্দুর সবুর তনু, মোহাম্মদ লিটন, মোহাম্মদ ইকবাল বাহার, মোহাম্মদ ইদ্রিস আলী, জালাল আহমেদ, মোহাম্মদ আতাউর, মোহাম্মদ মনির হোসেন, ওয়াহাব মিয়া, মোহাম্মদ অবসার, মোহাম্মদ আনোয়ার চেয়ারম্যান, মোহাম্মদ জাহাঙ্গীর চৌধুরী প্রমুখ সমাবেশে অংশ নেন বলে দলীয় সূত্রে জানা গেছে।
এছাড়াও নাসির আহমেদের নেতৃত্বে মেরিল্যান্ড বিএনপির নেতা-কর্মীরা বিক্ষোভ-সমাবেশে যোগ দেন।






একই ধরনের খবর

  • খালেদা জিয়ার মুক্তি দাবীতে ওয়াশিংটন ডিসিতে বিএনপি’র ব্যাপক বিক্ষোভ-সমাবেশ
  • ১৭-১৮ মার্চ ফ্লোরিডায় ২৫তম এশিয়ান ট্রেড-ফুড ফেয়ার ও কালচারার শো
  • ফ্লোরিডায় দু’দিনব্যাপী দেশী উইন্টার ফেস্টিভাল : প্রথম দিনে ক্ষুদে শিল্পীেদর পারফরমেন্স আলোড়িত দর্শক-শ্রোতা
  • ক্যানসাসে বাংলাদেশী এক মেধাবী ছাত্রকে গুলি করে হত্যা
  • কানাডা’র আজকাল-এর প্রধান সম্পাদকের অ্যাওয়ার্ড লাভ
  • বাসদ নেতা মাহবুবুল হকের মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় অটোয়ায় দাফন
  • বাসদ নেতা মাহবুবুল হকের ইন্তেকাল
  • Shares