শেখ হাসিনা ও খালেদা জিয়ার

হত্যা পরিকল্পনাকারী নারী গ্রেফতার

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া হত্যার চেষ্টা ও ষড়যন্ত্রের অভিযোগে এক নারীকে গ্রেফতার করেছে ভারতীয় পুলিশ।

৩৬ বছর বয়সী ওই নারী শেখ হাসিনা ও খালেদা জিয়াকে হত্যার ছক অনুযায়ী অস্ত্র সংগ্রহ করছিলেন। এ ছাড়াও বাংলাদেশে সামরিক অভ্যুত্থানের পরিকল্পনাও ছিল তার।

ওই নারীর বিরুদ্ধে ভারতের বিচ্ছিন্নতাবাদীদের হয়ে কাজ করার অভিযোগও আনা হয়েছে। আসাম পুলিশের বিশেষ অপারেশন ইউনিট তাকে গ্রেফতার করেছে বলে নিশ্চিত করেছেন ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্যটির পুলিশের অতিরিক্ত মহাপরিচালক পল্লব ভট্টাচার্য।

শেখ হাসিনাকে হত্যার বিষয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) পলাতক জঙ্গিদের একটি পরিকল্পনা ভারত নস্যাৎ করে দিয়েছে, এমন ঘোষণার কয়েক দিনের মধ্যেই ওই নারীকে আটক করলো আসাম পুলিশ।

এসব জঙ্গি শেখ হাসিনাকে ‘হত্যা’র কয়েকটি চেষ্টা করেছিল বলে দাবি করেছিল ভারতীয় পুলিশ। এ ছাড়াও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকেও ‘হত্যা’র চেষ্টা করা হয় বলে ভারতীয় ওই সূত্রটি দাবি করেছিল।

ভারতের গোয়েন্দা কর্মকর্তা জানান, বাংলাদেশ থেকে পলাতক জঙ্গিরা পশ্চিমবঙ্গকে নিরাপদ স্বর্গ হিসেবে বেছে নিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ছাড়াও জেএমবির ছকে দুই দলের শীর্ষ নেতাদের হত্যার পরিকল্পনাও ছিল।

পল্লব ভট্টাচার্য আরো জানান, ‘তার বিরুদ্ধে অবৈধ অস্ত্র বহন ও ভারতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করার দায়ে মামলা করা হবে। তাকে আজই (শনিবার) আদালতে নেওয়া হবে।’

সম্প্রতি ভারতের বর্ধমানে বিস্ফোরণের পর নড়েচড়ে বসেছেন দেশটির গোয়েন্দা কর্মকর্তারা। বিস্ফোরণের সঙ্গে বাংলাদেশের জঙ্গিদের সম্পৃক্ততা পাওয়ার দাবি তোলেন তারা। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, বোমা বিস্ফোরণ এবং জঙ্গি তৎপরতা সন্ধানে প্রতিদিনই তারা নতুন তথ্য পাচ্ছেন। এ বিষয়গুলোও প্রতিবেদনে আকারে বাংলাদেশের কাছে পাঠানো হবে।

তথ্যসূত্র : গার্ডিয়ান ও রয়টার্স।






একই ধরনের খবর

  • ঢাকা সিটি করপোরেশন নির্বাচন শনিবার : সবার দৃষ্টি এখন ঢাকায়
  • ‘হাইব্রিড শাসনাধীন’ দেশ বাংলাদেশ : বিশ্বে গণতন্ত্রের পশ্চাৎযাত্রা
  • রাজাকারের উত্তরসূরিরা তৃণমূল আওয়ামী লীগের নেতৃত্বে
  • হত্যা বন্ধে প্রতিশ্রুতির বাস্তবায়ন নেই : সীমান্ত আতঙ্ক কতকাল
  • প্রশান্তসহ ২০ জনের ব্যাংক হিসাব, পাসপোর্ট জব্দ
  • দুর্নীতির বিপুল অর্থের সন্ধান
  • এনন টেক্সের ৫৭৬৮ কোটি টাকা ঋণ জালিয়াতি : অপসারণ হচ্ছেন জনতা ব্যাংকের এমডি!
  • মুক্তিযোদ্ধা তালিকায় অনেক অমুক্তিযোদ্ধা!
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked as *

    *

    Shares