এক্সিট ফুটবল লীগ : চার দলের পয়েন্ট ভাগাভাগি

সোনার বাংলা জয়ী : জ্যাকসন হাইটস ক্লাবের বাবলু সাসপেন্ড

নিউইয়র্ক: বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি বছরের এক্সিট ফুটবল লীগ ও টুর্নামেন্ট-২০১৭ এর সপ্তম সপ্তাহে ৩০ জুলাই রোববার তিনটি খেলা অনুষ্ঠিত হয়। সিটির এলমহার্স্টস্থ নিউটাউন অ্যাথলেটিক মাঠে অনুষ্ঠিত খেলায় সোনার বাংলা ও নিউজার্সী ইউনাইটেডের খেলায় সোনার বাংলা ২-০ গোলে জয়লাভ করে। এদিকে জ্যাকসন হাইটস ক্লাব ও আইসাব এবং ব্রঙ্কস ইউনাইটেড ও ব্রঙ্কস স্টারের মধ্যকার খেলা ড্র হয়েছে। অপরদিকে জ্যাকসন হাইটস ক্লাব ও আইসাব-এর মধ্যকার খেলায় অপ্রীতিকর ঘটনা ঘটনায় জ্যাকসন হাইটসের কৃতি খেলোয়ার বাবলুকে চলতি লীগ ও টুর্নামেন্টের পরবর্তী সকল খেলা থেকে সাসপেন্ড (বহিষ্কার) করা হয়েছে। খবর ইউএনএ’র।
খেলার সংক্ষিপ্ত বিবরণ: দিনের প্রথম খেলায় জ্যাকসন হাইটস ক্লাব ও আইসাব প্রতিদ্বন্দ্বিতা করে। লীগের শক্তিশালী দল হিসেবে উভয় দলই খেলায় আক্রমণ ও পাল্টা  আক্রমন চালায়। খেলার প্রথমার্ধের ১৯ মিনিটের সময় জ্যাকসন হাইটস দলের আশরাফ প্রথম গোল করে দলকে এগিয়ে নিয়ে যান (১-০)। চলতে থাকে আক্রমণ পাল্টা আক্রমন। কিন্তু এই অর্ধে আর কোন গোল হয়নি। খেলার দ্বিতীয়ার্ধে ২৮ মিনিটের সময় আইসাব-এর জুবায়েল গোল করে খেলায় সমতা ফিরিয়ে আনেন (১-১)। আবারো চলতে থাকে আক্রমণ পাল্টা আক্রমন। কিন্তু খেলা শেষ হওয়ার দুই মিনিট আগে ঘটে অপ্রীতিকর ঘটনা। এই সময় একটি ফাউলকে কেন্দ্র রেফারী আইসাব-এর পক্ষে সিদ্ধান্ত দিলে জ্যাকসন হাইটস ক্লাবের কৃতি খেলোয়ার বাবলু রেফারীকে গালাগাল করেন এবং পর্যায়ে চড়াও হয়ে রেফারীর গায়ে হাত তোলেন। ফলে অখেলোয়ারী সুলভ আচরণের জন্য রেফারী বাবলুকে লাল কার্ড প্রদর্শণ করেন এবং খেলাটি ১-১ গোলে মিমাংসিত বলে সিদ্ধান্ত দেন। এতে উভয় দলকে পয়েন্ট ভাগাভাগি করতে হয়। ইতিপূর্বে বাবলু আরো একটি লাল কার্ড পাওয়ায় লীগের নিয়ম অনুযায়ী স্পোর্টস কাউন্সিল জরুরী সভায় তাকে চলতি লীগ ও টুর্নামেন্টর সকল খেলা থেকে সাসপেন্ডের (বহিষ্কার) সিদ্ধান্ত নেয়।
দিনের দ্বিতীয় খেলায় সোনার বাংলা ২-০ গোলে নিউজার্সী ইউনাইটেডকে পরাজিত করে পুর্ণ পয়েন্ট অর্জন করে। খেলার শুরুতেই অর্থাৎ ২ মিনিটের সময় সংঘবদ্ধ আহ্রমন থেকে সোনার বাংলার তানভির প্রথম গোল করে দলকে এগিয়ে নিয়ে যান (১-০)। এরপর ১৭ মিনিটের সময় বিজয়ী দলের তৌহিদ দ্বিতীয় গোল করেন (২-০)। খেলার পরবতীয় সময়ে আর কোন গোল না হওয়ায় সোনার বাংলা ২-০ গোলে জয়ী হয়।
দিনের তৃতীয় ও শেষ খেলায় ব্রঙ্কস ইউনাইটেড ও ব্রঙ্কস স্টার একে অপরের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে। খেলাটি ১-১ গোলে শেষ হয়। খেলার প্রথমার্ধ গোল শূন্য ড্র থাকে। দ্বিতীয়ার্ধে গোল দুটি হয়। খেলার ২৮ মিনিটের সময় ব্রঙ্কস ইউনাইটেডের পক্ষে ফারহান প্রথমে গোল করে দলকে এগিয়ে নিয়ে যান (১-০)। এরপর খেলা শেষ হওয়ার এক মিটি আগে অর্থাৎ ৪৯ মিনিটের সময় ব্রঙ্কস স্টারের পক্ষে লিমন গোল করে খেলায় সমতা ফিরিয়ে আনেন (১-১)।
উল্লেখ্য, এবারের লীগে ৯টি দল অংশ নিচ্ছে। দলগুলো হলো: জ্যাকসন হাইটস স্পোর্টিং ক্লাব, ব্রঙ্কস ইউনাইটেড, আইসাব, নিউজার্সী ইউনাইটেড, সোনার বাংলা, ওজনপার্ক এফসি, ব্রঙ্কস স্টার, ব্রঙ্কস ওয়ারিয়ার, ও ব্রাদার্স অ্যালায়েন্স।  আরো উল্লেখ্য, ২০১৪ সাল থেকে নিউইয়র্কে লীগের পাশাপাশি টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়ে আসছে। প্রথমে সকল দলের সমন্বয়ে লীগ এবং লীগের শীর্ষ (সর্বোচ্চ পয়েন্ট অর্জণকারী) চার দলের সমন্বয়ে টুর্নামেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হবে।
ছবি ক্যাপশান: এক্সিট ফুটবল লীগে ব্রঙ্কস ইউনাইটেড ও ব্রঙ্কস স্টার-এর মধ্যকার খেলার দৃশ্য। ছবি ইউএনএ






একই ধরনের খবর

  • বিশ্বকাপ জিততে চাই ॥ নিউইয়র্কে সাকিব আল হাসান
  • এক্সিট ফুটবল লীগ : ব্রঙ্কস স্টার জয়ী ॥ রকির হ্যাট্রিক
  • সোনার বাংলা ও নিউজার্সী ইউনাইটেড জয়লাভ ॥ ওয়াকওভার পেলো ওজনপার্ক
  • ওজনপার্ক ও ব্রাদার্স’র জয় ॥ ব্রঙ্কস ইউনাইটেড ও সোনার বাংলা’র পয়েন্ট ভাগাভাগি
  • জিতলো ইংল্যান্ড : ইতিহাস গড়লো বাংলাদেশ
  • চ্যাম্পিয়নস ট্রফি: বাংলাদেশ ৫ উইকেটে নিউজিল্যান্ডেকে হারালো ॥ টাইগাররা জিতল টাইগারের মতো
  • সৌম্য কি আউট ছিলেন?
  • Shares