সাদেক হোসেন খোকা শারীরিক অবস্থা গুরুত্বর : হাসপাতালে দর্শনার্থীদের ভীড়

নিউইয়র্ক (ইউএনএ): নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল ¯েøায়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টাওে নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার অবস্থা গুরুতর। তার শারীরিক অবস্থার দিনে দিনে অবনতি ঘটছে। এক সময়ের টকবগে সাদেক হোসেন খোকা এখন আর সেই আগের মতো নেই। তাকে হাসপাতালে দেখলে মনেই হবে যে, এই তিনিই সেই খোকা। উল্লেখ্য, ক্যান্সার চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ মে সপরিবারে নিউইয়র্ক চলে আসেন খোকা। তারপর থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিউইয়র্ক সিটির কুইন্সে একটি বাসায় দীর্ঘদিন ধরে বসবাস করছেন এই নেতা।
সাদেক হোসেন খোকার পাশে থাকা তার সহকারী সিদ্দিকুর রহমান মান্না জানান, প্রায় তিন সপ্তাহ আগে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে ¯েøায়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে ভর্তি করা হয় খোকাকে। গত ২৮ অক্টোবর সোমবার স্বাস্থ্যের আরও অবনতি ঘটলে তাকে আইসিইউতে নেওয়া হয়। এদিকে তাকে দেখতে যুক্তরাষ্ট্র বিএনপি’র নেতা-কর্মী সহ কমিউনটির বিশিষ্ট ব্যক্তিবর্গ হাসপাতালে ভীড় করছেন। খবর ইউএনএ’র।
নিউইয়র্ক সময় বুধবার রাতে হাসপাতালে গিয়ে দেখা যায় মেমোরিয়াল ¯েøায়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারের মূল গেটের সামনে যুক্তরাষ্ট্র বিএনপির বিপুল সংখ্যক নেতা-কর্মীদের ভীড়। তারা প্রিয় নেতা সাদেক হোসেন খোকাকে দেখে ফিরছেন। এসময় কেন্দ্রীয় বিএনপি নেত্রী ও ‘বø্যাক ডায়মন্ড’ খ্যাত জনপ্রিয় কন্ঠশিল্পী বেবী নাজনীন সহ দলীয় নেতৃবৃন্দের মধ্যে মিজানুর রহমান ভূইয়া (মিল্টন ভুইয়া), জসীম উদ্দিন ভুইয়া, কাজী সাখাওয়াত হোসেন আজম, যুবদল নেতা এম এ বাতেন প্রমুখকে দেখা যায়। ইতিপূর্বে যুক্তরাষ্ট্র বিএনপি নেতা আব্দুল লতিফ স¤্রাট, জিল্লুর রহমান জিল্লু, শরাফত হোসেন বাবু, যুবদল নেতা জাকির এইচ চৌধুরী, আবু সাঈদ আহমদ, আতিকুল হক আহাদ, জাসাস নেতা আবু তাহের প্রমুখ নেতৃবৃন্দ অসুস্থ সাদেক হোসেন খোকাকে দেখতে একাধিকবার হাসপাতালে যান।
এছাড়াও বুধবার রাতে নিউইয়র্কের বিভিন্ন বাংলা মিডিয়ার সম্পাদক ও সাংবাদিকদের মধ্যে সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ও নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ডা. ওয়াজেদ এ খান, সাপ্তাহিক বাংলাদেশ-এর উপদেষ্টা আনোয়ার হোসাইন মঞ্জু, বাংলা পত্রিকা ও সম্পাদক ও টাইম টেলিভিশন-এর সিইও আবু তাহের, জাস্ট নিউজ বিডি সম্পাদক মুশফিকুল পজল আনসারী, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমেদ, টাইম টেলিভিশন-এর হেড অব নিউজ আবিদুর রহীম, বাংলা ভিশন-এর যুক্তরাষ্ট্র প্রতিনিধি নিহার সিদ্দিকী এবং বাংলা ভিশন ও টাইম টেলিভিশন-এর সাবেক ক্যামেরা পার্সন আনোয়ার হোসেন বাবু অসুস্থ খোকাকে দেখতে হাসপাতালে যান এবং তার চিকিৎসার খোঁজ খবর নেন। অপরদিকে কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে আলী ইমাম শিকদার, খন্দকার ফরহাদ, কাজী আশরাফ হোসেন নয়ন প্রমুখ কমিউনিটি নেতৃবৃন্দকে হাসপাতালে দেখা যায়।
ইতিপূর্বে হাসপাতালে যান সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাংবাদিক মনির হায়দার প্রমুখ সাংবাদিক।
এদিকে জনাব সাদেক হোসেন খোকার সেবায় স্ত্রী ও নিউইয়র্ক প্রবাসী কন্যা ছাড়াও তার দুই সন্তানের একজন ঢাকা থেকে বুধবার নিউইয়র্ক এসে পৌছেছেন। অপর সন্তান দুদিন আগে লন্ডন থেকে নিউইয়র্ক আসেন। এছাড়াও দেশ-বিদেশে বসবাসরত তার একাধিক আতœীয়-স্বজন নিউইয়র্ক আসছেন বলে জানা গেছে।
বুধবার রাতে মেমোরিয়াল ¯েøায়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারের ৫১১ কক্ষে চিকিৎসাধীন সাদেক হোসেন খোকার পাশে তার স্ত্রী ও সন্তান-সন্ততি ছাড়াও স্বজনদের সেবা করতে দেখা যায়। জনাব খোকার অবস্থা গুরুত্ব হলেও তিনি কথা বলতে পারছেন এবং ঘনিষ্ট ও পরিচিতজনদের চিনতে পারছেন। কারো কারো সাথে একটু আধটু কথাও বলছেন।
অপরদিকে বুধবার যুক্তরাষ্ট্র বিএনপির উদ্যোগে নিউইয়র্কে বাংলাদেশী অধ্যুষিত জ্যাকসন হাইটসের একটি মসজিদে জনাব সাদেক হোসেন খোকার সুস্থ্যতা কামনায় বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও বিভিন্ন মসজিদে মসজিদে এবং যুক্তরাষ্ট্রের অন্যান্য অঙ্গরাজ্যে বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।






একই ধরনের খবর

  • কমিউনিটি ক্ষমতায়নের নতুন সম্ভাবনায় তরুণ প্রজন্ম
  • ইউএস সার্ভিস একাডেমিতে শিক্ষার্থীদের ভর্তি সহায়তার উদ্যোগ
  • মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী ১৭ নভেম্বর রোববার : নিউইয়র্কে আলোচনা ও দোয়া আয়োজন
  • সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু এমপি স্বস্ত্রীক নিউইয়র্কে
  • নিউইয়র্ক ষ্টেট আ. লীগের কোষাধ্যক্ষ এম এইচ মতিনের ইন্তেকাল
  • একজনের ১৫ বছরের জেল
  • ডা. ওয়াজেদ পুনরায় সভাপতি মনোয়ার নতুন সাধারণ সম্পাদক
  • তারেক রহমানের জন্য অনুকুল পরিবেশ সৃষ্টির আহ্বান
  • Shares