সাংবাদিক আব্দুর রহীম আজাদের ইন্তেকাল

নিউইয়র্ক (ইউএনএ): প্রবীণ সাংবাদিক আব্দুর রহীম আজাদ ইন্তেকাল করেছেন। তিনি গত ৩১ মে শুক্রবার বিকেল ৫টা ৪৮ মিনিটে ব্রঙ্কসের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)। তার বয়স হয়েছিলো ৭৯ বছর। মৃত্যুকালে স্ত্রী সহ এক ছেলে ও ২ মেয়ে সহ অনেক আতœীয়-স্বজন এবং শুভাকাংখী রেখে যান। তার দেশের বাড়ী বরিশাল।
মরহুম সাংবাদিক আব্দুর রহীম আজাদ-এর নামাজে জানাজা গত ১ জুন শনিবার ব্রঙ্কসে অনুষ্ঠিত হয়। এরপর ২ জুন রোববার তার মরদেহ বাংলাদেশে পাঠানো হয়েছে। খবর ইউএনএ’র।
নিউইয়র্ক সিটির ব্রঙ্কসের একটি হাসপাতালে দীর্ঘদিন লাইফ সাপোর্টে থাকার পর আবদুর রহিম আজাদ শুক্রবার বিকেলে মারা যান। ষাটের দশকে আইয়ুব বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম প্রথম সারির নেতা, ঢাকা বিশ্ববিদ্যালয় আমতলায় প্রকাশ্য সভায় আইয়ুবের বিরুদ্ধে প্রথম বক্তা, মোনেম খানের সমাবর্তন বিরোধী বিক্ষোভে হুলিয়ার শিকার হন। পরে তিনি সাংবাদিকতা পেশায় যোগ দেন এবং দেশের বিভিন্ন পত্রিকায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। আবদুর রহিম আজাদ ’৯০-এর দশকের গোড়া থেকেই নিউইয়র্কে বসবাস করছিলেন। তার দুই কন্যা যুক্তরাষ্ট্র প্রবাসী।
শোক প্রকাশ: প্রবীণ সাংবাদিক আব্দুর রহীম আজাদ ইন্তেকালে সাপ্তাহিক আজকাল সম্পাদক মনজুর আহমেদ, প্রবীণ সাংবাদিক মঈনুদ্দীন নাসের, সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, সাপ্তাহিক বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টেলিভিশন-এর সিইও আবু তাহের, সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিবলী চৌধুরী কায়েস, সাবেক সাধারণ সম্পাদক শেখ সিরাজুল ইসলাম ও এবিএম সালাহউদ্দিন আহমেদ পৃথক পৃথক বার্তায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে মরহুমের বিদেহী আতœার শান্তি কামনা করেছেন।
আন্তর্জাতিক ফারাক্কা কমিটি (আইএফসি)-এর চেয়ারম্যান আতিকুর রহমান ইউসুফজাই সালু ও সেক্রেটারী জেনারেল সৈয়দ টিপু সুলতান পৃথক বিবৃতিতে প্রবীণ সাংবাদিক আব্দুর রহীম আজাদ ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে মরহুমের বিদেহী আতœার শান্তি কামনা করেন এবং তার মৃত্যুতে বাংলাদেশের অপূরনীয় ক্ষতি হলো বলে উল্লেখ করেন।






একই ধরনের খবর

  • ৯/১১ : কী ঘটেছিল সেদিন
  • নাইন ইলেভেন : সন্ত্রাসী হামলার আতঙ্ক এখনো কাটেনি
  • ভয়াল ৯/১১ বুধবার
  • ‘এ-এইচ ১৬ ড্রিম ফাউন্ডেশন’র স্কুল সাপ্লাই বিতরণ
  • বাংলাদেশ সোসাইটি ভবনে ৮৬ হাজার ডলারের লীন : বাড়ী হাত ছাড়া হওয়ার আশংকা
  • লাগোর্ডিয়া ম্যারিয়ট ফোবানা কনভেনশনে ঐক্যের আহবান : ২০২০ সালের সম্মেলন মন্ট্রিয়ল
  • সাড়ে ৩ লাখ ডলারের বাজেট ঘাটতি: নাউাউ কলোসিয়ামে ফোবানা : দর্শক-শ্রোতাদের উপস্থিতি ছিল কম : যুক্তরাষ্ট্রে বাংলাদেশীদের নতুন ইতিহাস
  • নিউইয়র্কে গুলি ও গাড়িচাপায় দুই বাংলাদেশী নিহত
  • Shares