প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করলেন নুর

শোভন রাজনৈতিক উদারতা দেখিয়েছে : প্রধানমন্ত্রী

হককথা ডেস্ক: ডাকসু নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) পদে হারার পরও নির্বাচিত ভিপি নুরকে অভিনন্দন জানিয়ে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন রাজনৈতিক উদারতার পরিচয় দিয়েছে বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ভোটে হারার পর শোভন আমার কাছে এসেছে। আমি শোভনকে বলেছি, ভোটে হেরেছ, এবার যাও তাকে (নুর) অভিনন্দন জানাও। সে তাই করেছে। আমি এ জন্য শোভনকে ধন্যবাদ জানাই। প্রধানমন্ত্রী বলেন, শোভন রাজনৈতিক পরিবারের সন্তান। তার দাদা এমপি ছিলেন, বাবা উপজেলা চেয়ারম্যান। সে তার রাজনৈতিক উদারতা দেখিয়েছে।
শনিবার (১৬ মার্চ) বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নবনির্বাচিত ডাকসু নেতারা সাক্ষাৎ এলে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। ডাকসু নির্বাচন প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ডাকসু নির্বাচন যেন শান্তিপূর্ণ হয়, এটা সবসময় বলেছি। ছাত্রছাত্রীরা যা চাইবে, তাই হবে। ভোট কে কত পেল, সেটা বড় না। যারা জয়লাভ করেছে সবার কিন্তু এই বিবেচনা রাখতে হবে- কে ভোট দিল কে দিল না সেটা বিষয় নয়। তিনি আরও বলেন, আমরা ভবিষ্যৎ নেতৃত্ব খুঁজছি। সেটা ছাত্রজীবন থেকেই শুরু হলে ভালো হয়। আমরা স্কুলজীবন থেকেই শুরু করেছি ছোটবেলা থেকেই গণতন্ত্রের চর্চা থাকুক।
এদিকে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পা ছুঁয়ে সালাম করলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে উপস্থিত একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। শনিবার (১৬ মার্চ) বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে যান ডাকসু ও হল সংসদের নির্বাচিত নেতারা।
নবনির্বাচিত ভিপি নুর তার বক্তব্যে বলেন, ‘ছোটবেলায় আমি মাকে হারিয়েছি। আপনার মাঝে আমি আমার মায়ের প্রতিচ্ছবি খুঁজে পাই। তখন প্রধানমন্ত্রী তাকে পাশে বসান। এ সময় নুর প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করেন’। নুর তার বক্তব্যে প্রধানমন্ত্রীর সহযোগিতা নিয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসন সমস্যা সমাধানের দাবি জানান তিনি।
নুরুল হক নুর বক্তব্য দেয়ার পর আমন্ত্রিত নেতাদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে বক্তব্য রাখেন ডাকসু সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি হল ছাত্র সংসদের সহ-সভাপতি ও সাধারণ সম্পাদকরাও বক্তব্য রাখেন। শনিবার বেলা ২টা থেকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আসতে শুরু করেন ডাকসু ও হল সংসদের নির্বাচিতরা। বিশ্ববিদ্যালয়ের ১১টি বাসে তারা গণভবনে পৌঁছান। সবার শেষে বেলা ৩টার দিকে একটি প্রাইভেটকারে গণভবনে পৌঁছান ডাকসু ভিপি নুরুল হক নুর। ওই গাড়িতে ডাকসুর সমাজসেবা সম্পাদক আকতার হোসেনও ছিলেন।
প্রসঙ্গত, গত ১১ মার্চ অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুর। সাধারণ সম্পাদক (জিএস) পদে জয়লাভ করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এছাড়া সহ-সাধারণ সম্পাদক (এজিএস) নির্বাচিত হন ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন। ওই নির্বাচনে ব্যাপক অনিয়ম, কারচুপির অভিযোগ করে তা বাতিলসহ পুননির্বাচনের দাবিতে আন্দোলন করেন নির্বাচনে অংশ নেয়া বেশিরভাগ ছাত্র সংগঠন ও সাধারণ শিক্ষার্থীরা। (জাগো নিউজ ২৪.কম)






একই ধরনের খবর

  • যুক্তরাষ্ট্রের সতর্কবার্তা নিয়ে উদ্বেগের কারণ নেই : পররাষ্ট্রমন্ত্রী
  • বাংলাদেশের শহীদুল আলম ‘ইনফিনিটি অ্যাওয়ার্ড’ পেলেন
  • ড. মোমেন নিউইয়র্কে আসছেন না
  • নিখোঁজদের খুঁজে অপেক্ষায় স্বজনরা : বনানী অগ্নিকান্ডে এ পর্যন্ত নিহত ১৯
  • মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন : উন্নত আর গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার দৃঢ় অঙ্গীকার
  • মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ
  • আজ ভয়াল কালরাত
  • নিভে গেল সব তারা, আমরা তাদের ভুলব না
  • Shares