জিয়ার জন্মদিন আর কোকোর শোক সভায় ডা. মুজিবুর রহমান মজুমদার

শোককে শক্তিতে পরিণত করে হাসিনা সরকারের পতন আন্দোলন জোরদার করার আহ্বান

নিউইয়র্ক: বাংলাদেশের স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীরোত্তম-এর ৭৯তম জন্মদিন পালন ও জিয়া পরিবারের কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোর অকাল মৃত্যুতে আয়োজিত সভায় বক্তারা বলেছেন, আজ আমরা শোকাহত, শোকাহত গোটা দেশ। কোকোর মৃত্যু শোককে শক্তিতে পরিণত করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে হাসিনা সরকারের পতন আন্দোলন জোরদার করার করতে হবে। বক্তারা অভিযোগ করে বলেন, কোকোর মৃত্যুর পর প্রধানমন্ত্রীর গুলশান কার্যালয়ে যাওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ রাজনীতি করছে। বক্তারা বলেন, দেশ ও জাতি আজ চরম সংকটে। সরকবার বাকশালীয় কায়দার দেশ শাসন করছে। সরকারের অত্যাচার-নির্যাতন, নিপীড়ন, গুম, খুনের ঘটনায় দেশের জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। হামলা-মামলা, গ্রেফতারে সারা দেশ কারাগারে পরিণত হয়েছে। এই পরিস্থিতিতে সকল মতভেদ ভুলে দেশে-প্রবাসে সকল জাতীয়াতাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।
যুক্তরাষ্ট্র বিএনপি এবং দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে গত ২৫ জানুয়ারী রোববার সন্ধ্যায় ব্রুকলীনের গ্রীন হাউজ রেষ্টুরেন্টে এই সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র বিএনপি’র প্রতিষ্ঠাতা সভাপতি ডা. মজিবুর রহমান মজুমদার।
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং আরাফাত রহমান কোকোর বিদেহী আতœার শান্তি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র বিএনপি নেতা ইলিয়াস আহমেদ মাস্টার, অধ্যাপক দেলোয়ার হোসেন, মনজুর আহমেদ চৌধুরী, আনোয়ার হোসেন, এডভোকেট জামাল আহমেদ জনি, শামসুল ইসলাম মজনু, নিয়াজ আহমেদ জুয়েল, এমদাদুল হক কামাল, আবুল কাশেম, মমিনুল হক, গিয়াস মজুমদার, রব মিয়া, পারভেজ সাজ্জাদ, এডভোকেট খায়রুল বাসার, সুরুজ্জামান, নাছির উদ্দিন প্রমুখ।
সভায় ডা. মজিবুর রহমান মজুমদার বলেন, শহীদ জিয়া আমাদের স্বাধীন দেশ উপহার দিয়েছেন। দিয়েছেন বহুদলীয় গণতন্ত্র আর বাক স্বাধীনতা। তিনি জিয়ার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, জিয়া পরিবারের পুত্র আরাফাত রহমান কোকোর মৃত্যুতে আমরা সবাই গভীরভাবে শোকহত। এই শোককে শক্তিতে পরিণত করে স্বৈারাচারী হাসিনা সরকারের পতন আন্দোলনকে জোরদার করতে হবে। তিনি দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
যৌথভাবে সভা পরিচালনা করেন ওমর ফারুক চৌধুরী ও আহসানউল্লাহ বাচ্চু। বিএনপির বিপুল সংখ্যক নেতা-কর্মী সভায় উপস্থিত ছিলেন।






একই ধরনের খবর

  • ২১ ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে নিউইয়র্কে ব্যাপক কর্মসূচি গ্রহণ
  • জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির অভিষেক ১৬ ফেব্রæয়ারী
  • ইয়েলো সোসাইটির ‘ঐতিহাসিক’ সাধারণ সভা অনুষ্ঠিত : আক্কাস-ফেরদৌস-রওশন নেতৃত্বের জয়গান মুখে মুখে
  • অ্যাপলো ব্রোকারেজ’র প্রেসিডেন্ট শমসের আলী হাসপাতালে
  • ব্রঙ্কসে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী আতাউর নিহত
  • আব্দুল মান্নান এমপির ইন্তেকাল
  • বাংলাদেশীদের অনুষ্ঠানে সিনেটর চাক শুমারকে ঘিরে যা হলো
  • হাইরাম মানসেরাতকে নির্বাচিত করার আহ্বান
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked as *

    *

    Shares