বাংলাদেশী লায়ন মঞ্জুর আলমের যোগদান

শিকাগোতে শততম বর্ষের লায়ন্স কনভেনশন

নিউইয়র্ক: আন্তর্জাতিক সেবা সংগঠন লায়ন্স জেলা ৩১৫ বি৪ এর নব নির্বাচিত গভর্ণর লায়ন মঞ্জুর আলম মঞ্জু পিএমজেএফ গৌরব উজ্জল শততম বর্ষের লায়ন্স কনভেনশনে যোগদান ও শপথ গ্রহণের উদ্দেশ্যে গত ২৬ জুন যুক্তরাষ্ট্র আসেন। তার সাথে সফর সঙ্গী হিসেবে আছেন নবনির্বাচিত লেডি গভর্ণর লায়ন রাশেদা বেগম রাশু ও দুই সন্তান সিদরাতুল মুনতাহা ও মানারা মুনতাহা।
লায়ন মঞ্জুর ৩০ জুন-৪ জুলাই শিকাগোতে অনুষ্ঠিত লায়ন্স কনভেনশনে লায়ন্স জেলা ৩১৫বি৪-এর গভর্ণর হিসেবে শততম বর্ষের আন্তর্জার্তিক সভাপতি ড. নওরেশ আগারওয়াল হতে শপথ গ্রহন করেন এবং ২০১৭-১৮ সেবা বর্ষের লায়ন জেলার নেতৃত্ব দেন। এছাড়াও বিভিন্ন দেশ থেকে আগত লায়ন্সদের সাথে লায়ন্স কনভেনশনের শিক্ষামূলক প্রশিক্ষণে অংশগ্রহন করেন এবং লায়ন্স জেলা ৩১৫ বি৪ কে সবার কাছে পরিচয় করিয়ে দেন। তার সেবা বর্ষ কি কি উদ্যোগ নিয়েছেন এবং কিভাবে তা বাস্তবায়ন করবেন তার বিশদ বর্ণনা করেন।
উল্লেখ্য, ঐতিহ্যবাহী লিও জেলা পরিষদ ৩১৫ বি৪-এর প্রতিষ্ঠাতা সভাপতি লায়ন মঞ্জুর আলম মঞ্জু। লিও ক্লাব হল লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের একটি যুব সংগঠন। এর মূল উদ্দেশ্য হল স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক সম্প্রদায়ের সদস্য হিসেবে ব্যক্তিগত ও সমষ্টিগতভাবে উন্নয়ন ও অবদান রাখার জন্য বিশ্বের যুবকদের সুযোগ প্রদান করা। ক্লাবের সদস্যরা দীর্ঘ ৫০ বছর ধরে শক্তিশালীভাবে তাদের প্রতিরূপ লায়ন সদস্যদের মত তাদের প্রতিবেশীদের সেবা করে যাচ্ছে। লিও সদস্যদের শর্তাবলিগুলির মধ্যে হচ্ছে বয়স ১৮-৩০ এর মধ্যে হতে হবে, স্বেচ্ছাসেবী কাজে আগ্রহ, উৎসাহী এবং সক্রিয় হতে হবে। সেবা বর্ষ ২০১৭-১৮ এ তারই সাথে লিও জেলার ৩১৫বি৪ এর নেতৃত্ব দিবেন লিও মোঃ সাইফুল করিম আরিফ। তিনি লিও ক্লাব অব চিটাগাং ডায়নামিক সিটির একজন গর্বিত সদস্য।
লায়ন মঞ্জুর আলম মঞ্জু মনে করেন আগামী দিনের সুন্দর বাংলাদেশ গড়তে পারে আজকের শিশুরা। আর এই শিশুদের যদি সঠিক দিক নির্দেশনা দিয়ে মানুষ করা যায়, তাহলে তারাই দিতে পারবে আগামীর বাংলাদেশ। আজকের শিশুরাই পারে আগামী দিনে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে। তারই লক্ষ্যে অধিকার বঞ্চিত সকল শিশুদের অধিকার আদায়-সুবিধা বঞ্চিত সকল শিশুদের সুবিধা প্রদানে ও তাদের জন্য সুস্থ-সুন্দর বাসযোগ্য পরিবেশ গড়ার লক্ষ্যে আগামী সেবা বর্ষ ২০১৭-১৮ সালের জন্য ডাক দিয়েছেন  ‘চিলড্রেন ফাস্ট’, বাংলায় যার অর্থ “শিশুদের জন্য আমরা”।
নিউইয়র্কে তিনি বিভিন্ন ব্যবসায়ী ও লায়ন্স ক্লাবের সদস্যদের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন। আগামী ১৭ জুলাই তার বাংলাদেশের উদ্দেশ্যে যুক্তরাষ্ট্র ছেড়ে যাবেন।






একই ধরনের খবর

  • জাহিদ এফ সর্দার গ্রেফতার
  • কুদরত-ই-খুদা মিথ্যা বানোয়াট তথ্য প্রচার করেছে
  • কানাডায় বিএনপিকে ‘সন্ত্রাসী দল’ বানিয়ে আবারও অভিবাসনের প্রয়াস বিফল
  • ‘মা’ দিবসে প্রাণের সম্মিলন ॥ প্রতিদিনই মা দিবস
  • বর্ণমালার ‘বাংলা উৎসব’ তামাশায় পরিণত
  • ওয়াশিংটন ডিসির বর্ণমালা স্কুলের উৎসবকে কেন্দ্র করে লাগামহীন চাঁদাবাজীর অভিযোগ
  • লসএঞ্জেলে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী আদিবের মৃত্যু
  • Shares