যুক্তরাষ্ট্র বিয়ানীবাজার সমিতির নির্বাচন কমিশন গঠিত

নিউইয়র্ক: যুক্তরাষ্ট্র প্রবাসী সিলেটের বিয়ানীবাজারবাসীদের সর্ববৃহৎ সামাজিক সংগঠন ‘বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইউএসএ ইনক’র নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। সমিতির গঠনতন্ত্র মোতাবেক আগামী সেপ্টেম্বর মাসের শেষ রোববার (২৪ সেপ্টেম্বর) সংগঠনের দ্বি-বার্র্ষিক নির্বাচন হওয়ার কথা। এদিকে সমিতির ভোটার হওয়ার  শেষ তারিখ আগামী ৩০ জুলাই রোববার। খবর ইউএনএ’র।
বিয়ানীবাজার সমিতির উপদেষ্টা পরিষদের এক সভায় নতুন নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। গত ২ জুলাই রোববার সন্ধ্যায় ওজনপার্কে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের অন্যতম উপদেষ্টা গোছ উদ্দিন খান। সভায় সমিতির গঠনতন্ত্রের ১০ নং ধারা অনুযায়ী আসন্ন নির্বাচনের জন্য ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয় বলে জানা গেছে। গঠিত নির্বাচন কমিশনের কর্মকর্তারা হলেন: প্রধান নির্বাচন কমিশনার- আব্দুস শহিদ (মাস্টার) এবং নির্বাচন কমিশনার যথাক্রমে শামছুল হক (বেবুল), মিসবাহ আহমেদ, ময়েজ উদ্দিন ও কমর উদ্দিন।
সভায় উপদেষ্টা পরিষদের অন্যান্য সদস্যদের মধ্যে ছমির উদ্দিন ও আব্দুল আহাদ (ফারুক) উপস্থিত ছিলেন। সমিতির ৫ সদস্যের মধ্যে উপদেষ্টা মহিউদ্দিন বর্তমানে বাংলাদেশে অবস্থান করছেন এবং অপর উপদেষ্টা মোস্তফা কামাল ব্যক্তিগত কারণে উপদেষ্টা পরিষদ থেকে পদত্যাগ করেছেন বলে সমিতির সভাপতি মাসুদুল হক ছানু জানিয়েছেন। তিনি আরো জানান, উপদেষ্টা পরিষদ থেকে পদত্যাগকারী মোস্তফা কামাল ২ জুলাই থেকে আর সমিতির উপদেষ্টা পরিষদের সদস্য নন। তাছাড়া সমিতির কাযৃকরী পরিষদের পরবর্তী মাসিক সভায় উপদেষ্টা পদের শূন্য পদে নতুন উপদেষ্টা মনোনীত করা হবে বলে সভাপতি সানু জানান।
সমিতির সাথে সংশ্লিষ্ট একাধিক কর্মকর্তা ইউএনএ প্রতিনিধিকে জানান, সমিতির আগামী নির্বাচনে কমিউনিটির পরিচিত মুখ ও বিশিষ্ট ব্যবসায়ী মোস্তফা কামালের সভাপতি পদে নির্বাচন করার সম্ভাবনা রয়েছে। এজন্যই তিনি সংগঠনের উপদেষ্টা পরিষদ থেকে পদত্যাগ করেছেন।
সমিতির নির্বাচন বিষয়ে পদত্যাগী উপদেষ্টা মোস্তফা কামালের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ব্যাপারে এখনো কোন প্রস্তুতি নেইনি, তবে প্রবাসী বিয়ানীবাজারবাসীদের অনেকেই আমাকে সভাপতি পদে প্রার্থী হওয়ার কথা বলছেন। বিয়ানীবাজার সমিতি আমাদের প্রাণের সংগঠন। তাই সমিতির স্বার্থে বিয়ানীবাজারবাসী যে সিদ্ধান্ত নেবেন তা ভেবে দেখবো। উল্লেখ্য, মোস্তফা কামাল প্রবাসের অন্যতম সনামধন্য সামাজিক সংগঠন জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির অন্যতম উপদেষ্টা এবং প্রবাসে বাংলাদেশী ব্যবসায়ীদের সংগঠন আমেরিকান-বাংলাদেশী বিজনেস অ্যাসোসিয়েশন (এবিবিএ) এক্সিকিউটিভ ডাইরেক্টর ছাড়াও বিভিন্ন সংগঠনের সাথে জড়িত।






একই ধরনের খবর

  • শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার অঙ্গীকার ॥ যুক্তরাষ্ট্র যুবলীগের কাউন্সিল দাবী
  • টাঙ্গাইল সোসাইটির সংগঠক স্বপনের ইন্তেকাল
  • নিউইয়র্কে আন্তঃষ্টেট মহাসমাবেশ হবে ঐতিহাসিক : প্রস্তুতি সম্পন্ন
  • যুক্তরাষ্ট্র আ.লীগের রুদ্ধদার বৈঠকে ঐক্য : সাজ্জাদের বিষয়ে সিদ্ধান্ত নেবে কেন্দ্র
  • ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলস’র প্রতারণা : বাংলাদেশ সোসাইটি’র আয়োজনে ভুক্তভোগীদের সাথে মতবিনিময় : ঐক্যবদ্ধভাবে মামলার উদ্যোগ
  • ফুলটন ইয়্যুথ সোসাইটির পথমেলা ৯ জুলাই রোববার
  • তাদের নাম আলোকিত করবে বিশ্ববাসীকে, আসবে বিশ্বশান্তি : ড. গুলশান আরা
  • Shares