যুক্তরাষ্ট্র আ. লীগ : আজাদ ভারপ্রাপ্ত সভাপতি, ফারুক ভারপ্রাপ্ত সা. সম্পাদক

নিউইয়র্ক (ইউএনএ): যুক্তরাষ্ট্র আওয়ী লীগের অন্যতম সহ সভাপতি সামসুদ্দীন আজাদ ও সাংগঠনিক সম্পাদক (প্রথম) ফারুক আহমেদ সংগঠনের যথাক্রমে ভারপ্রাপ্ত সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন। সংগঠনের সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইতালী সফওে থাকায় তারা নতুন দায়িত্ব পালন করবেন। আর এই দায়িত্বেও মধ্য দিয়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ পুরোপুরি ‘ভারপ্রাপ্ত নেতৃত্বাধীন’ হলো।
ইতালীতে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রিকালচারাল ডেভেলপমেন্ট (আইএফএডি) সম্মেলনেÑযোগ দেয়ার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সঙ্গে সম্মেলনে অংশগ্রহণ করার জন্য যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ ইতালীর উদ্দেশ্যে নিউইয়র্ক ত্যাগ করেছেন। গত ১১ ফেব্রুয়ারী, রোববার সন্ধ্যা ৭টায় তারা ইতালীর উদ্দেশ্যে জেএফকে আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। দলীয় নেতৃবৃন্দ বিমানবন্দরে তাদের বিদায় জানান। খবর ইউএনএ’র।
এদিকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক আব্দুল মালেক প্রেরীত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে: সভাপতি সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ-এর অনুপুস্থিতিতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতৃত্বের গতিশীলতা ও ধারাবাহিকতা অব্যাহত রাখার লক্ষ্যে ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে সংগঠনের অন্যতম সহ সভাপতি সামছুদ্দীন আজাদ এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের পদে দায়িত্ব পালন করবেন সংগঠনের প্রথম সাংগঠনিক সম্পাদক ফারুক আহমদ।
দলীয় সূত্রে জানা গেছে, ফারুক আহমেদ এই প্রথমবারের মতো যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পেলেন। তিনি যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের প্রতিষ্ঠাতা আহ্বাক ছিলেন। পরবর্তীতে ধাপে ধাপে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের রাজনীতিতে এগিয়ে আসেন এবং বর্তমানে সংগঠনের সাংগঠনিক সম্পাদক (প্রথম)-এর দায়িত্ব পালন করছেন। সিলেট জেলার সন্তান ফারুক দেশে অবস্থানকালে আওয়ামী ছাত্রলীগের রাজনীতি করতেন।
অপরদিকে নতুন ভারপ্রাপ্ত সভাপতি সামসুদ্দীন আজাদ চট্টগ্রামের সন্দ্বীপের সন্তান। তিনি ইতিপূর্বে একাধিকবার যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়াও শিক্ষা সম্পাদকের দায়িত্ব পালন করেন।






একই ধরনের খবর

  • রাজনৈতিক বিভাজন ভুলে পানি সমস্যার সমাধানে ঐক্য গড়তে হবে
  • নির্বাচিত হলে ইমিগ্র্যান্টদের অধিকার আদায়ে কাজ করবো : মিজান চৌধুরী
  • নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের নতুন কমিটি
  • যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা সামাদ আজাদের বাসায় অগ্নিকান্ড ॥ একজনের লাশ উদ্ধার
  • খালেদা জিয়ার মুক্তি না হলে আন্দোলন : পারভেজ সাজ্জাদ
  • ব্রুকলীনে ‘টাইম টেলিভিশন-ব্রুস ফিসার’ বৈশাখী মেলায় মানুষের ঢল
  • ঐতিহাসিক ফারাক্কা দিবস স্মরণে সভা ১২ মে শনিবার
  • বাংলাদেশের জন্য বাংলাদেশী কমিউনিটিকেই ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে
  • Shares