ঈদের জামাত কখন কোথায়

যুক্তরাষ্ট্রে ঈদুল আযহা ১১ আগস্ট

হককথা ডেস্ক: আগামী ১১ আগস্ট রোববার যুক্তরাষ্ট্রে পবিত্র ঈদুল আযহা পালিত হবে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরের মসজিদগুলোতে ইতিমধ্যে এ ঘোষণা দেয়া হয়েছে। অপরদিকে বাংলাদেশের আকাশে ১৪৪০ হিজরী সনের পবিত্র জিলহজ্জ মাসের চাঁদ দেখা গেছে। ফলে গত শনিবার থেকে পবিত্র যিলহজ্জ মাস গণনা শুরু হয়েছে। আগামী ১২ আগস্ট সোমবার বাংলাদেশে পবিত্র ঈদুল আযহা পালিত হবে।
এদিকে প্রবাসী বাংলাদেশী সহ বিভিন্ন দেশের মুসলিম কমিউনিটি ইতিমধ্যেই কোরবানীর পশু ক্রয় করেছেন। নিকটস্থ গ্রোসারীগুলোর মাধ্যমে কোরবানীর অর্ডার দেয়া হচ্ছে। অপরদিকে বিভিন্ন মসজিদ কমিটির উদ্যোগে নামাজের সময়সূচী ঘোষণা করা হয়েছে।
জ্যামাইকা মুসলিম সেন্টার (জেএমসি) পরিচালনা কমিটির সেক্রেটারী মনজুর আহমেদ চৌধুরী জানান, জেএমসির আয়োজনে এবছরও খোলা মাঠে ঈদুল আযহার নামাজ আদায় করা হবে। ১১ আগষ্ট রোববার সকাল সাড়ে ৮টায় জ্যামাইকা হাইস্কুল সংলগ্ন খেলার মাঠে।
জ্যামাইকার মসজিদ মিশন (হাজি ক্যাম্প মসজিদ)-এ ঈদুল আযহার দু’টি জামাত হবে মসজিদ মিলনায়তনে যথাক্রমে সকাল ৭টায় ও সকাল ৯টায়।
নিউইয়র্কের ঈদ গাঁ কমিটির আয়োজনে জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় ঈদুল আযহার জামাত হবে ৫টি যথাক্রমে সকাল ৭টায়, সকাল ৮টায়, সকাল ৯টায়, সকাল ১০টায় ও সকাল ১১টায়। এছাড়াও ঈদের পরদিন সোমবার বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত এবং বিকেল সাড়ে ৬টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত কুরবানীর মাংস গ্রহণ করা হবে বলে জানিয়েছেন ঈমাম কাজী কাইয়্যুম।
ব্রুকলীনের বায়তুল মামুর মসজিদ এন্ড কমিউনিটি সেন্টারে (গ্ল্যান্ডমোর এভিনিউ) ঈদুল আযহার জামাত হবে সকাল ৮টায়।
ব্রঙ্কসের পার্কচেষ্টার জামে মসজিদ ইনক’র আয়োজনে মসজিদ মিলনায়তনে ঈদুল আযহার দুটি জামাত অনুষ্ঠিত হবে যথাক্রমে সকাল ৮টা ও ৯টায়।

আমেরিকান মুসলিম সেন্টারের উদ্যোগে জ্যামাইকার সাতফিন বুলেভার্ডের রুফস কিং পার্কে ঈদুল আজহার দুটি জামাত অনুষ্ঠিত হবে যথাক্রমে সকাল ৮টা ও সকাল ১০টায়।



(পরবর্তী খবর) »



একই ধরনের খবর

  • অ্যাসেম্বলীম্যান অরটিজের বাংলাদেশী স্টাফ মারুফ গ্রেফতার
  • ২৫ আগস্ট জেবিবিএ’র পথমেলা
  • বিভক্ত ফোবানা এগিয়ে চলছে : সবার দৃষ্টি ১৬ আগষ্ট
  • ‘জাতীয় শোক দিবস’ ১৫ আগস্ট স্মরণে নিউইয়র্কে ব্যাপক কর্মসূচী গ্রহণ
  • বিশ্ব মানবতার শান্তি ও কল্যাণ কামনা : উত্তর আমেরিকায় পবিত্র ঈদুল আযহা পালিত
  • ঈদের শুভেচ্ছা
  • নিউইয়র্কে বঙ্গবন্ধু বইমেলা ২০-২২ আগষ্ট
  • Shares