বাংলাদেশ কনস্যুলেট নিউইয়র্ক

ভাইস কনসাল শাহেদুল ইসলামের মামলার পরবর্তী শুনানী ৩ অক্টোবর

নিউইয়র্ক: গৃহকর্মীর নানা অভিযোগে নিউইয়র্কে গ্রেফতার পরবর্তী জামিনপ্রাপ্ত বাংলাদেশ কনস্যুলেটের ভাইস কনসাল শাহেদুল ইসলামের মামলার পরবর্তী শুনানীর তারিখ আগামী ৩ অক্টোবর নির্ধারণ করা হয়েছে। সিটির কুইন্স কাউন্টি ক্রিমিনাল কোর্ট বুধবার (২৮ জুন) মামলার নতুন শুনানীর দিন-তারিখ ধার্য্য করে। খবর ইউএনএ’র।
উল্লেখ্য, গৃহকর্মীকে নির্যাতন এবং মজুরি চাওয়ায় হত্যার হুমকির অভিযোগে গত ১২ জুন সোমবার শাহেদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে ৩৬ ঘণ্টা আটক থাকার পর ৫০ হাজার ডলার বন্ডে ব্রঙ্কসের ভারমন সি কারেকশন সেন্টার থেকে জামিনে মুক্তি পান তিনি। আরো উল্লেখ্য, নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটের ভাইস কনসাল শাহেদুল ইসলাম আটকের পর প্রায় একই অভিযোগে গ্রেফতার হন বাংলাদেশী কূটনীতিক জাতিসংঘের ইউএনডিপির কর্মকর্তা ড. হামিদুর রশীদ। ড. রশীদকে গত ২০ জুন মঙ্গলবার গ্রেফতারের পর তাকে আদালতে নেয়া হয় এবং দীর্ঘ শুনানি শেষে তিনি জামিন লাভ করেন। প্রায় এক সপ্তাহের ব্যবধানে দু’জন বাংলাদেশী গ্রেফতারের ঘটনায় কমিউনিটিতে ব্যাপক চানচঞ্চের সৃষ্টি হয়।
জানা গেছে, রাজনৈতিক বিবেচনায় ২০১১ সালে নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে নিয়োগপ্রাপ্ত শাহেদুল ইসলামের বাড়ি ঠাকুরগাঁওয়ে। নিউইয়র্ক কনস্যুলেটে যোগদানের আগে তিনি কানাডায় বাংলাদেশ হাইকমিশনে কর্মরত ছিলেন। ঠাকুরগাঁওয়ের আওয়ামী লীগ দলীয় সাবেক সংসদ সদস্য খাদেমুল ইসলাম তার পিতা। অভিযোগকারী গৃহকর্মী রুহুল আমিনও ঠাকুরগাঁওয়ের বাসিন্দা। বিগত ১৩ মাস আগে শাহেদুল ইসলামের নিউইয়র্কের বাসা থেকে পালিয়ে যান গৃহকর্মী রুহুল আমিন। এরপর সে সিটির ডাউনটাউন ব্রুকলীনের বাংলাদেশী মালিকানাধীন একটি সাবওয়ে (স্যান্ডউইচ স্টোর) দোকানে দীর্ঘদিন ধরে চাকরি করতো বলে অভিযোগ রয়েছে।
এদিকে ভাইস কনসাল শাহেদুল ইসলামের ন্যায় বিচার দাবীতে প্রবাসী বাংলাদেশীরা বুধবার দুপুরে নিউইয়র্কের কুইন্স বুলেভার্ডেস্থ কুইন্স কাউন্টি ক্রিমিনাল কোর্ট ভবনের সামনে সমাবেশ করেন। ‘ইউনাইটেড বাংলাদেশী আমেরিকান ফর শাহেদুল ইসলাম’-এর ব্যানারে আয়োজিত সমাবেশে বাংলাদেশীরা যোগ দেন এবং শাহেদুল ইসলামের জন্য ন্যায় বিচার দাবী করেন। সমাবেশে আইরীন পারভীন, মিসবাহ আহমেদ, শাহীন আজমল, জাকারিয়া চৌধুরী, এমদাদ চৌধুরী প্রমুখ নেতৃবৃন্দ অংশ নেন।






একই ধরনের খবর

  • নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা : নাগরিক সম্বর্ধনা ১৯ সেপ্টেম্বর, জাতিসংঘে ভাষণ ২১ সেপ্টেম্বর: জেএফকেতে হাজারো নেতা-কর্মীর উষ্ণ অভ্যর্থনা
  • মিন্টন ভুইয়ার নেতৃত্বে যুক্তরাষ্ট্র বিএনপি’র প্রতিবাদ ব্যাপক বিক্ষোভ
  • নিউইয়র্ক সিটির ডেমোক্র্যাট প্রাইমারী ১২ সেপ্টেম্বর মঙ্গলবার
  • ৯/১১’র স্মৃতি
  • ভয়াল ৯/১১ সোমবার
  • বঙ্গবন্ধু সম্মেলন ও স্মারক বক্তৃতা ৯ সেপ্টেম্বর
  • বর্নাঢ্য আয়োজনে এনওয়াইপিডি ট্রাফিক এনফোর্সমেন্ট এজেন্টের পূর্ণমিলনী অনুষ্ঠিত
  • সভাপতি আমানত, সাধারণ সম্পাদক বেলাল
  • Shares