বোর্ড অব ইলেকশনের বিরুদ্ধে জয় : মেরী-মৌমিতা’র নাম প্রাইমারী নির্বাচনের ব্যালটে

বিশেষ প্রতিনিধি: আগামী জুন মাসে অনুষ্ঠিতব্য নিউইয়র্কের স্থানীয় নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রাইমারীতে বোর্ড অব ইলেকশনের বৈষম্যের শিকার হয়ে অবশেষে কোর্টের রায়ে মেরী-মৌমিতার নাম ব্যালটে উঠছে। আর এই রায়ের মধ্য দিয়ে বাংলাদেশী আমেরিকান মেরী-মৌমিতার জয় এক ধাপ এগিয়ে গেলো বলে তাদের সমর্থকরা মনে করছেন। সোমবার (৪ এপ্রিল) কোর্ট এই রায় প্রদান করেন। এছাড়াও কোর্টেও রায়ে আগামী প্রাইমারীতে ব্যালটে নাম উঠছে বাংলাদেশী-আমেরিকান অপর প্রার্থী মিসবা আবদীন-এর। তিনি নিউইয়র্কের সিটি কাউন্সিল ডিষ্ট্রিক্ট ৩৭ থেকে প্রতিদ্ব›িদ্বতা করছেন। এদিকে এবারের প্রাইমারী নির্বাচনের বালটে মেরী-মৌমিতার নাম ছাড়া আরো যেসকল প্রার্থীদের নাম থাকছে তারা হলেন বদরুন নাহার খান মিতা ও জয় চৌধুরী ।
মেরী জোবাইদা নিউইয়র্ক ষ্টেট অ্যাসেম্বলী ডিষ্ট্রিক্ট-৩৭ (লং আইল্যান্ড সিটি, সানি সাইড, উডসাইড) থেকে আগামী প্রাইমারীতে প্রতিদ্ব›িদ্বতা করছেন। অপরদিকে মৌমিতা আহমেদ কুইন্স থেকে ডিষ্ট্রিক্ট লীডার পদে লড়ছেন। উভয় প্রার্থীর ডাক নাম-কে কেন্দ্র করে নিউইয়র্ক এর বোর্ড অব ইলেকশন ব্যালট পেপার থেকে তাদের নাম বাদ দেয়ার সিদ্ধান্ত নেয়। বোর্ড অব ইলেকশন তাদের ডাক নাম মেরী ও মৌমিতা (যে নামে তারা সমধিক পরিতি) ব্যবহারে আপত্তি জানিয়ে ব্যালট পেপার থেকে বাদ দেয়ার সিদ্ধান্তকে তারা অন্যায় এবং বৈষমমূলক বলে অভিযোগ করে কোর্টের শরানাপন্ন হন ও আপিল করা হয়। গত ৩০ এপ্রিল বৃহস্পতিবার বিচারকের সামনে শুনানী হয়। সোমবার এই মামলার রায় প্রদান করা হয়। মামলায় তাদের পক্ষে আদালতে প্রতিনিধিত্ব করেন এটর্নী আলী নাজমী। উল্লেখ্য, মেরী জোবাইদার পুরো নাম মেহেরুন্নেসা জোবাইদা, ডাক নাম মেরী। আর মৌমিতা আহমেদের পুরো নাম আতকিয়া আহমেদ, ডাক নাম মৌমিতা।
মৌমিতা আহমেদ

এদিকে মেরী জোবায়দার ক্যাম্পেনকে এনডোর্স করেছে নিউইয়র্কের অন্যতম শক্তিশালী সংগঠন নিউ আমেরিকান লীডার্স ফান্ড। এছাড়াও আরো যে সকল সংগঠন তাকে এনডোর্স/সমর্থন করেছে সেগুলোর মধ্যে রয়েছে: এমপ্লিফাই হার, আওয়ার প্রোগ্রেসিভ ফিউচার, জি আউলসলিবারেল ডেমোক্র্যাটিক ক্লাব, বাংলাদেশী আমেরিকান এডভোকেসী গ্রæপ (বাগ), মুসলিম ডেমোক্র্যাটিক ক্লাব অব নিউইয়র্ক, ওজোনপার্ক ইষ্ট নিউইয়র্ক ডেমোক্যাটিক ক্লাব, মুসলিম এন্টিপাইওনিয়ার এসোসিয়েশন প্রভৃতি।
অপরদিকে আগামী প্রাইমারীতে নিউইয়র্কের কংগ্রেশনাল ডিষ্ট্রিক্ট-১৪ থেকে প্রতিদ্ব›িদ্বতা করছেন বদরুন খান (বদরুননার খান মিতা), অ্যাসেম্বলী ডিষ্ট্রিক্ট ৩৪ থেকে প্রতিদ্ব›িদ্বতা করছেন জয় চৌধুরী।






একই ধরনের খবর

  • ১৯৪৩ সালের পর ঐতিহাসিক কারফিউর কবলে নিউইয়র্ক
  • বিশ্বের ইতিহাসে ভিন্নধর্মী ঈদুল ফিতর পালিত : করোনা মুক্ত বিশ্ব কামনা : করোনাকালের লক ডাউনে নিউইয়র্কের ঘরে ঘরে ঈদের জামাত
  • কোভিড-১৯ জয়ী ইলিয়াস খসরু বলছি…
  • চাঁদ দেখা যায়নি : যুক্তরাষ্ট্রে রোববার ঈদ বাংলাদেশে সোমবার
  • নিউইয়র্কে সামার স্কুল পরিকল্পনা
  • নিউইয়র্ক সিটিতে নতুন উদ্বেগ করোনা আক্রান্ত শিশু
  • করোনায় যুক্তরাষ্ট্রে প্রতি লাখে মৃত্যু ২৮.৮জন
  • জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সপ্তাহব্যাপী ‘ফুড ডিষ্ট্রিবিউশন’ কার্যক্রম তিন শতাধিক পরিবার পেলো ‘ঈদ উপহার’
  • Shares