‘বেঙ্গল ডেমোক্রেটিক ক্লাব’র শুভযাত্রা

নিউইয়র্ক: গত ১৮ জানুয়ারী, শুক্রবার আমেরিকায় বাংলাভাষী তথা দক্ষিণ এশিয়ানদের প্রথম রাজনৈতিক প্রতিষ্ঠান ‘বেঙ্গল ডেমোক্রেটিক ক্লাব’র শুভযাত্রা শুরু হয়। জ্যাকসন হাইটস এর কাবাব কিং অনুষ্ঠিত এক অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের শুরু হয় ‘উই আর দি পিপল’-এর অধ্যক্ষ এবং লিগ্যাল নেটওয়ার্ক ইন্টারন্যাশনাল-এর প্রিন্সিপাল জেকব মিল্টনের স্বাগতম বক্তব্যের মধ্যে দিয়ে। কানায় কানায় পূর্ণ হল ভর্তি অতিথিদেরকে তিনি আমেরিকার মুলধারার রাজনীতিতে অংশগ্রহণের উপর গুরুত্ব আরোপ করে বলেন, ব্যাঙের ছাতার মতো আঞ্চলিক সংগঠন তৈরী করে নিজেদের কৃত্তিম পরিচয় না খুঁজে যে দেশে বাস করছেন সে দেশের রাজনীতিতে সরাসরি অংশগ্রহন করে নিজের যোগ্যতা প্রমানের পাশাপাশি কম্যুনিটিকে সাহায্য করুন।আঞ্চলিক সংগঠন দেশে লাশ প্রেরণ আর কবরের ব্যবস্থার পাশাপাশি নিজেদের মধ্যে বিভেদই তৈরী করে।অন্যদিকে আমেরিকার মূলধারা রাজনীতিতে অংশগ্রহণের মাধ্যমে কম্যুনিটি সেবার পাশাপাশি আমরা আমাদের জন্মভূমি বাংলাদেশকেও সাহায্য করতে পারি।
অনুষ্ঠানে মিল্টন তার সংক্ষিপ্ত বক্তব্যের পর অনুষ্ঠানে উপস্থিত নিউইয়র্ক সিটির ‘পাবলিক এডভোকেট’ পদে কাউন্সিল মেম্বার এয়াডনীজ রড্রিগেজ এর প্রার্থীতাকে সমর্থন করেন।
অনুষ্ঠানে কাউন্সিল মেম্বার এয়াডনীজ রড্রিগেজ বেঙ্গল ডেমোক্রাটিক ক্লাবের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, যে তিনি বিপদের সময়ে অবশ্যই বাংলাদেশী তথা দক্ষিণ এশিয়ানদের পাশে দাঁড়াবেন। তিনি বেঙ্গল ডেমোক্র্যাটিক ক্লাবের কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে তার বক্তব্য শেষ করেন।
অনুষ্ঠানে প্রাক্তন নিউইয়র্ক স্টেট সিনেটর এবং বর্তমান ডেমোক্র্যাটিক ডিস্ট্রিক্ট লিডার হায়রাম মানসুরাত বেঙ্গল ডেমোক্র্যাটিক ক্লাবের শুভযাত্রার ভূয়সী প্রশংসা করে বলেন, পাবলিক অফিসিয়ালদেরকে অযথা পয়সা না দিয়ে অনেক আগেই এ ধরণের সংগঠন তৈরী করা উচিত ছিল। তবে এটাও যথার্থ সময়। তিনি বেঙ্গল ডেমোক্রেটিক ক্লাবকে সার্বিক সহযোগীতার অঙ্গীকার করে বক্তব্য শেষ করেন।
এছাড়াও কুইন্স ডিস্ট্রিক্ট এটর্নী পদপ্রার্থী, প্রাক্তন এটর্নী জেনারেল হোজে নিয়েভেজ তার বক্তব্যে বেঙ্গল ডেমোক্রেটিক ক্লাবের শুভযাত্রাকে অভিনন্দন জানান এবং তাকে বক্তব্য দেয়ার সুযোগ দেয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।
বেঙ্গল ডেমোক্রেটিক ক্লাবের পক্ষ থেকে সংগঠনের মহাসচিব নিরু নিরা, পাশা স্প্যাকলার, মুহাম্মদ লুসান, জনাব আবু জামান, মুহাম্মদ আবু সুফিয়ান এবং ডক্টর আব্দুল ওয়াহেদ সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
বাংলাদেশীদেরকে ডেমোক্রেট ক্লাবে যোগদানের আহবান এবং খুব শীঘ্রই সংগঠনের পরিচিতি সভা অনুষ্ঠিত হবে ঘোষণার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।বেঙ্গল ডেমোক্রেটিক ক্লাবে অংশগ্রহণে ইচ্ছুকদেরকে ৯১৭-৭২২-১৪০৮ নম্বরে যোগাযোগের অনুরোধ করা হয়েছে। -প্রেস বিজ্ঞপ্তি।






একই ধরনের খবর

  • যুক্তরাষ্ট্রের সতর্কবার্তা নিয়ে উদ্বেগের কারণ নেই : পররাষ্ট্রমন্ত্রী
  • আমি আপনাদেরই থাকবো : প্রবাসীদের প্রত্যাশা পূরণে সবার প্রার্থনা কামনা
  • নিউইয়র্কে আইএফসি’র সভায় ফারাক্কা ইস্যুতে বাংলাদেশ সরকারকে যথাযথ পদক্ষেপ গ্রহণের দাবী
  • শাহ নেওয়াজ কমিউনিটি বোর্ড মেম্বার মনোনীত
  • আন্তর্জাতিক ফারাক্কা কমিটির সভা ৬ এপ্রিল শনিবার
  • বাংলাদেশের শহীদুল আলম ‘ইনফিনিটি অ্যাওয়ার্ড’ পেলেন
  • শেরওয়ান আহমেদ চৌধুরী আর নেই
  • ঢাকায় একের পর এক অগ্নিকান্ড : আইনের যথাযথ প্রয়োগ চান প্রবাসীরা
  • Shares