গুণীজনদের পদচারণায় মুখর

বিয়ানীবাজার নিউজ২৪’র প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান

বিয়ানীবাজার (সিলেট): জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয়েছে বিয়ানীবাজার উপজেলার প্রথম অনলাইন পত্রিকা এবং এবি মিডিয়া গ্রুপের অন্যতম প্রতিষ্ঠান ‘বিয়ানীবাজার নিউজ২৪’ এর প্রতিষ্ঠাবার্ষিকী ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান। গত ৭ জুন শুক্রবার রাতে পত্রিকার কার্যালয়ে কেক কেটে এবং ফানুস উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন পত্রিকার দায়িত্বশীলবৃন্দ, কর্মকর্তা ও আমন্ত্রিত অতিথিরা। অনুষ্ঠানটি ছিলো গুণীজনদের পদচারণায় মুখোর।

এবি মিডিয়া গ্রুপের অন্যতম পরিচালক যুক্তরাষ্ট্র প্রবাসী কমিউনিটি নেতা আজিমুর রহমান বুরহান’র সভাপতিত্বে এবং বিয়ানীবাজার নিউজ২৪ সম্পাদক আহমেদ ফয়সাল’র সঞ্চালনায় প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ। বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, সিলেটের সাবেক চেয়ারম্যান অধ্যাপক একেএম গোলাম কিবরিয়া তাপাদার, বাংলা একাডমীর পুরস্কৃত সাহিত্যিক, স্থপতি ও নাট্যকার শাকুর মজিদ, দৈনিক সমকাল পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি, দৈনিক কালেরকণ্ঠ পত্রিকার চিফ রিপোর্টার আজিজুল পারভেজ, বিয়ানীবাজার উপজেলা নির্বার্হী কর্মকর্তা কাজী আরিফুর রহমান, বিয়ানীবাজার সরকারি কলেজের উপাধ্যক্ষ তারিকুল ইসলাম, পল¬ীবিদ্যুৎ বিয়ানীবাজার জোনাল অফিসের ডিজিএম অভিলাষ চন্দ্র পাল, বাংলাদেশ মাধ্যমিক শিক্ষক সমিতির সহ সভাপতি মজির উদ্দিন আনছার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামাল হোসেন, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সিদ্দিক আহমদ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবাদ আহমদ ও পৌর বিএনপি’র সভাপতি আবু নাসের পিন্টু।
‘বিয়ানীবাজার নিউজ২৪’ এর প্রকাশক রিজু মোহাম্মদ স্বাগত বক্তব্যে বলেন, সামাজিক দ্বায়বোধ থেকে বিয়ানীবাজার নিউজ২৪ প্রতিষ্ঠা করা হয়েছে। স্বাধিকার আন্দোলনের প্রথম শহীদ বিয়ানীবাজারের সূর্য সন্তান শহীদ মনু মিয়ার আত্মদানকে স্মরণীয় করে রাখতে আমরা পত্রিকাটির যাত্রা শুরু করি ২০১৪ সালের ৭জুন। আমরা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। বিয়ানীবাজারকে বিশ্বময় তুলে ধরার প্রয়াসে আমরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। পাশপাশি এ অঞ্চলের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা তুলে ধরতে চাই দেশ-বিদেশের সকল পাঠকদের কাছে। আপনাদের সহযোগিতায় আমাদের এতদূর আসা, আগামীতে আপনাদের সহযোগিতায় আমরা যেতে চাই অনেকদূর।
বিয়ানীবাজার নিউজ২৪ এর প্রধান সম্পাদক আব্দুল ওয়াদুদ শুভেচ্ছা বক্তব্যে বলেন, পাঁচ বছর খুব কম সময় না, আবার অনেক বেশি সময়ও না। এ সময়ের মধ্যে ‘বিয়ানীবাজার নিউজ২৪’ ব্যাপক সফলতা পেয়েছে, অনেক ব্যর্থতাও রয়েছে। আপনাদের সহযোগিতা অব্যাহত থাকলে আমার দৃঢ়বিশ্বাস ও আশা, ‘বিয়ানীবাজার নিউজ২৪’ শুধু ৫ বছর নয়, আগামী ১০০ বছরে মফস্বল সাংবাদিকতার প্রথম কাতারে থাকবে।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ বলেন, ‘দেশের তৃণমূল অঞ্চল থেকে পরিচালিত বিয়ানীবাজার নিউজ২৪ ইতোপূর্বে পাঁচ বছর পূর্ণ করে ছয় বছরে পা রেখেছে- এটি নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। একই সাথে বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের মাধ্যমে এ পত্রিকা এ জনপদের কথা তুলে ধরছে। তাদের এ যাত্রা অব্যাহত থাকুক। আমি চাই যে আস্থা বিয়ানীবাজার নিউজ২৪ অর্জন করেছে- তা যেন আরো বেগবান ও সমৃদ্ধ হয়।’
সাধারণ মানুষের কথা, সমাজ ও দেশের কথা সঠিকভাবে তুলে ধরা গণমাধ্যমের কাজ উলে¬খ করে বিশেষ অতিথির বক্তব্যে সমকাল সম্পাদক মুস্তাফিজ শফি বলেন, ‘তৃণমূলের সঠিক চিত্র আমরা ঢাকায় বসে পাই না। এখানকার সাংবাদিকদের প্রতি আহবান থাকবে আত্মীয়করণের উর্ধ্বে উঠে প্রতিবেদন তৈরী করার।’ বেশি করে অনুসন্ধানী প্রতিবেদন তৈরীর করার উৎসাহ প্রদান করে তিনি আরো বলেন, ‘আমরা সকল সংবাদকর্মীরা চাইলে আমাদের অবস্থান থেকে এ দেশের চিত্র পাল্টে দিতে পারবো। দেশ এখন অনেকদূর এগিয়েছে, শুধু দুর্বৃত্তায়ন যদি রুখা সম্ভব হয় তাহলে এ দেশের অগ্রযাত্রা কোন পরাশক্তি রুখতে পারবে না।’
বিশেষ অতিথি দৈনিক কালের কন্ঠের চিফ রিপোর্টার আজিজুল পারভেজ বলেন, সাম্প্রতিক সময়ে দেশে দুর্বৃত্তায়ন প্রকট আকার ধারণ করেছে। এ থেকে দেশকে বাঁচাতে হলে আমাদেরকে অগ্রণী ভূমিকা রাখতে হবে। বিগত কয়েক বছর থেকে গণমাধ্যম বিরোধী দলের ভূমিকা পালন করছে জানিয়ে তিনি বলেন, সঠিক তথ্য নির্ভর সংবাদ প্রকাশ করে প্রশাসনের দায়িত্বশীলদের জানানোর পাশাপাশি আমরা এ দেশের মানুষের কাছে সঠিক চিত্র তুলে ধরতে পারি। আমাদের সামনে এখন অনেক বেশি সুযোগ রয়েছে।
বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমান বিশেষ অতিথির বক্তব্যে বলেন, সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরার জন্য গণমাধ্যম ব্যাপক ভূমিকা পালন করে থাকে। সেক্ষেত্রে সরকারের প্রতিনিধি হিসেবে গণমাধ্যমের সাথে আমাদের সুসম্পর্ক গড়ে তোলার ব্যাপক প্রয়োজনীয়তা দেখা দেয়। এ জনপদের সরকারের সকল কর্মকান্ড ও উন্নয়ন অগ্রযাত্রা সাধারণ মানুষের কাছে তুলে ধরতে স্থানীয় অনলাইন হিসেবে ‘বিয়ানীবাজার নিউজ২৪’ অগ্রণী ভূমিকা পালন করছে। এসময় তিনি ‘বিয়ানীবাজার নিউজ২৪’ এর সার্বিক সফলতা কামনা করে বলেন, আপনারা যেভাবে এ জনপদের সমস্যা ও সম্ভাবনা তুলে ধরছেন তা অব্যাহত রাখুন, আপনাদের সবধরনের কার্যক্রমে আমাদের সর্বাত্মক সহযোগিতা থাকবে।
অনুষ্ঠানে আরোও বক্তব্য রাখেন বিয়ানীবাজার প্রেসক্লাব’র সাধারণ সম্পাদক মিলাদ মোঃ জয়নুল ইসলাম, বিয়ানীবাজার রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাদেক আহমদ আজাদ, সাপ্তাহিক সম্ভাবনা পত্রিকার সম্পাদক ও জাতীয় ধারভাষ্যকার মাসুম আহমেদ।
আলোচনা সভা শেষে এবি মিডিয়া গ্রুপের পরিচালক আজিমুর রহমান বুরহান, এবি মিডিয়া গ্রুপের ফাউন্ডার ও সিও রিজু মোহাম্মদ, বিয়ানীবাজার নিউজ২৪-এর প্রধান সম্পাদক আব্দুল ওয়াদুদ, সম্পাদক আহমেদ ফয়সাল, বার্তা সম্পাদক সুয়াইবুর রহমান স্বপন, বিশেষ প্রতিবেদক আবু তাহের রাজু, সিনিয়র প্রতিবেদক শহিদুল ইসলাম সাজু, সিনিয়র প্রতিবেদক তাজবীর আহমদ ছাইম, প্রতিবেদক আজিম উদ্দিন আরিফ, এবিটিভির ক্যামেরা পার্সন রুহেল আহমদ ও আখতার হোসেন, উত্তর বিয়ানীবাজার প্রতিবেদক শহীদ আহমদ ও সামাদ আহমদ চৌধুরীকে সঙ্গে নিয়ে আমন্ত্রিত অতিথিরা কেক কেটে এবং ফানুস উড়িয়ে বিয়ানীবাজার নিউজ২৪-এর ৬ষ্ঠ বর্ষে পদার্পন অনুষ্ঠান উদযাপন করেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার পৌরসভার কাউন্সিলর আব্দুর রহমান আফজল, আছিরগঞ্জ স্কুল এন্ড কলেজের প্রভাষক আব্দুস সামাদ আজাদ, বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সহ সভাপতি মুকিত মোহাম্মদ, বিয়ানীবাজার রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শাহীন আলম হৃদয়, সিলেট বিভাগীয় ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের কোষাধ্যক্ষ মাহমুদ হোসাইন, যুক্তরাষ্ট্র প্রবাসী কমিউনিটি নেতা মোঃ ফখর উদ্দিন, বিয়ানীবাজার উপজেলা বিএনপির সহ সভাপতি আতাউর রহমান, মুরাদগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি রোটারিয়ান আলাল উদ্দিন, বিয়ানীবাজার উপজেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শাহজানুল ইসলাম লায়েক, নাট্যকর্মী আতিকুল ইসলাম রুকন, বিয়ানীবাজার সমিতি ফ্রান্স’র সাধারণ সম্পাদক পারভেজ আহমদ, দৈনিক কালের কন্ঠ পত্রিকার প্রতিনিধি শিপার আহমেদ পলাশ, বিয়ানীবাজার টাইমস’র প্রকাশক তোফায়েল আহমদ, মীম টিভি ইউএসএ দর্শক ফোরামের সভাপতি শহীদ-উল ইসলাম প্রিন্স, মীম টিভি ইউএসএ এর ডিরেক্টর আহমদ হোসেন, মিশু ইন্সটিটিউটের পরিচালক আসাদুজ্জামান মিশু, নাট্যকর্মী ছালেহ আহমদ শাহীন, আলোকচিত্রি সৈয়দ মুনজের হোসেন বাবু, ব্যবসায়ী লুৎফুর রহমান ফয়সাল, জুমন আহমদ, আব্দুল আহাদ, হাসু, আল আমিন, সাহেদ উদ্দিন, শেখ ওয়াহিদুর রহমান একাডেমীর শিক্ষক মুজাহিদুল ইসলাম, আফজাল হোসেন,ইয়াছিন আরাফাত, আজির প¬াজার পরিচালক সালেহ আহমদ, মোল¬াপুর ফ্রেন্ডস্ সোসাইটির সভাপতি আশরাফুল আলম রিমন ও কোষাধ্যক্ষ ইমরান আহমদ, টেলিভিশন কৌতুক অভিনেতা আবিদুল ইসলাম রিমন, সমকাল সুহৃদ সমাবেশ বিয়ানীবাজার’র সাধারণ সম্পাদক আজাদ জিসান, সহ সাধারণ সম্পাদক কামরান হোসেন, কবি রফিকুল ইসলাম, বিয়ানীবাজার টাইমস’র ক্রীড়া প্রতিবেদক মহসিন আহমেদ রনিসহ প্রমুখ।
পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে মধ্যরাতে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।
বিয়ানীবাজার উপজেলার প্রথম অনলাইন পত্রিকা বিয়ানীবাজার নিউজ২৪ এবি মিডিয়া গ্রুপের অন্যতম প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠান থেকে বিয়ানীবাজারের প্রথম আইপি টিভি এবিটিভি পরিচালিত হচ্ছে। এছাড়া প্রকাশের অপেক্ষা রয়েছে সাপ্তাহিক সিলেট দর্পন। এবি মিডিয়া গ্রুপ থেকে পরিচালিত হচ্ছে দ্বাতব্য প্রতিষ্ঠান এবি ফাউন্ডেশন। এ ফাউন্ডেশন থেকে অসহায়-দুঃস্থ পরিবার ও শিক্ষার্থীকে সহায়তা করা হয়। এসব প্রতিষ্ঠান যাদের মাধ্যমে পরিচালিত হচ্ছে তারা হচ্ছেন- এবি মিডিয়া গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রিজু মোহাম্মদ, এমডি, যুক্তরাষ্ট্রের মূলধারার রাজনীতিক, কমিউনিটি নেতা ফখরুল ইসলাম দেলোয়ার, সিওও আহমেদ ফয়সাল, সিএফও এম সিন উদ্দিন, পরিচালক যুক্তরাষ্ট্রে বাংলাদেশের বৃহৎ সংগঠন বাংলাদেশ সোসাইটির দুই বারের নির্বাচিত সভাপতি কামাল আহমেদ, বিশিষ্ট শিল্পপতি ও শিক্ষানুরাগী সমাজসেবক মোসলেহ উদ্দিন খান, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাহী সদস্য মাহি উদ্দিন আহমেদ সেলিম, যুক্তরাষ্ট্র প্রবাসী বিশিষ্ট কমিউনিটি নেতা আজিমুর রহমান বুরহান, যুক্তরাষ্ট্রে উপজেলা ভিত্তিক সর্ববৃহৎ সংগঠন বিয়ানীবাজার সমিতির সভাপতি মোস্তফা কামাল, যুক্তরাষ্ট্রে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার বৃহৎ আমদানিকারক ফাতেমা গ্রুপের চেয়ারম্যান ও বিয়ানীবাজারে অন্যতম দাতব্য প্রতিষ্ঠান হাজি তাহের আলী ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা আলহাজ্ব শামসুল ইসলাম, শিক্ষানুরাগী ও প্রবীণ রাজনীতিবিদ আব্দুল খালেক লালু, যুক্তরাষ্ট্রে উপজেলা ভিত্তিক সর্ববৃহৎ সংগঠন বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি মাসুদুল হক সানু, প্রকৌশলী ও ক্রীড়ামোদী যুক্তরাষ্ট্র প্রবাসী মোঃ রহমান সায়েম, যুক্তরাষ্ট্রে মূল ধারার রাজনীতিক ও নিউজার্সী অঙ্গরাজ্যের নির্বাচিত কাউন্সিলম্যান শাহিন খালেক, যুক্তরাজ্যস্থ মাথিউরা উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি আনোয়ার হোসেন, যুক্তরাজ্যস্থ সুপাতলা ওয়েল ফেয়ার ট্রাস্ট ইউকে’র যুগ্ম সম্পাদক আব্দুল বাছিত। -প্রেস বিজ্ঞপ্তি।






একই ধরনের খবর

  • টাইম টেলিভিশন-এর বিশেষ প্রতিনিধি মোহাম্মদ সোলায়মান
  • সাংবাদিক আব্দুর রহীম আজাদের ইন্তেকাল
  • যা চাচ্ছি তা লিখতে পারছি না
  • বাংলা গণমাধ্যমগুলো নিউইয়র্কে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে
  • বিজ্ঞাপন বাজেটের ৫০ ভাগ এথনিক মিডিয়ার জন্য বরাদ্দ
  • ফোবানা নিয়ে নিউইয়র্কে তোপের মুখে ঢাকার জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক
  • কমিউনিটি সাংবাদিকতার হালচাল
  • Shares