পররাষ্ট্রমন্ত্রীর শোক প্রকাশ

বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ-এর ইন্তেকাল

নিউইয়র্ক (ইউএনএ): নিউইয়র্কে বাংলাদেশী কমিউনিটির অভিভাবক, সবার পরিচিতি মুখ, বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ (৬৭) আর নেই । রোববার (৫ এপ্রিল) ভোর রাত ৪.৩০ মিনিট তিনি নিউইয়র্কেও এলহামর্স্ট হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। গত ২দিন ধরে তিনি এই হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক কন্যা, এক পুত্র, ৫ ভাই ও ৫ বোন সহ অসংখ্য আতœীয়-স্বজন ও শুভাকাঙ্খী রেখে গেছেন। তার ইন্তেকলেল খবরে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। তার মুত্যুতে কমিউনিটির জন্য অপূরনীয় ক্ষতি হলো বলে কমিউনিটি নেতৃবৃন্দ অভিমত ব্যক্ত করেছেন। খবর ইউএনএ’র।
জানা গেছে, নিউইয়র্কর এলমহার্স্টে বসবাসকারী কামাল আহমেদ গত ৩০ মার্চ সোমবার অসুস্থবোধ করলে তাকে স্থানীয় এলহার্স্ট হাপাতালে ভর্তি করা হয়। সেখানে তার স্বাস্থ্য পরীক্ষার পর করোনা ভাইরাস পজেটিভ ধরা পড়লে তার চিকিৎসা চলতে থাকে। এরই মধ্যে তার কিডনী বিকল হয়ে যায় এবং তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে পড়েন। পরবর্তীতে চিকিৎসকদের সকল চেষ্টা ব্যর্থ করে তিনি ৫ এপ্রিল রোববার ভোরে না ফেরার দেশে চলে যান।
সিলেটের বিয়ানীবাজারের সন্তান কামাল আহমেদ দীর্ঘ প্রায় ৪০ বছর ধরে যুক্তরাষ্ট্র প্রবাসী। বসবাস করতেন নিউইয়র্কে। প্রবাসী জীবনে বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন। তিনি ছিলেন বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইউএসএ, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র নির্বাচিত সভাপতি। এছাড়াও যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের আ¤্রলো সংগঠন হিসেবে পরিচিত ‘বাংলাদেশ সোসাইটি’র দু’বারের নির্বাচিত সভাপতির দায়িত্ব পালন করে চলেছিলেন।
ব্যক্তিগত জীবনে কামাল আহমেদ একজন স্বল্পভাষী, নিরহংকারী, বিনয়ী, ন¤্র-ভদ্র ও পরোপকারী মানুষ ছিলেন। তিনি ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের রাজনীতি আওয়ামী লীগ করতেন। ছিলেন নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের অন্যতম সহ সভাপতি। তবে কমিউনটি সেবায় ছিলেন সকল রাজনীতির উর্ধ্বেও একজন সমাজকর্মী মানুষ।
শোক প্রকাশ: এদিকে বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ-এর আকাল ও আকস্মিক ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশকরে মরহুমের বিদেহী আতœার শান্তি কামনা করেছেন গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এমপি। ঢাকা থেকে প্রেরীত এক বার্তায় তিনি শোক প্রকাশ করেন। আরো শোক জানিয়েছন তার কর্মস্থল এটর্নী ব্রæশ ফিসার এসোসিয়েটস-এর কর্নধার এটর্নী ব্রæফ ফিসার।
এছাড়াও কামাল আহমেদ-এর ইন্তেকালের খবরে গভীর শোক ও সমবেদনা প্রকাশকরে মরহুমের বিদেহী আতœার শান্তি কামনা করেছেন সিলেটের গোয়াইনঘাট উপজেলা চেয়ারম্যান ফারুক আহমেদ।
কামাল আহমেদের ইন্তেকালে যুক্তরাষ্ট্রে বাংলাদেশী কমিউনিটির সর্বত্রই শোক বিরাজ করছে। সকল মহল থেকেই শোক ও সমবেদনা প্রকাশ করে তার বিদেহী আতœার শান্তি কামনা করা হয়েছে।
মরহুম কামাল আহমেদের মরদেহে নিউইয়র্কের লং আইল্যান্ডস্থ ওয়াশিংটন মেমোরিয়াল কবর স্থানে দাফন করা হবে বলে জানা গেছে। ছবি: নিহার সিদ্দিকী।






একই ধরনের খবর

  • চাঁদ দেখা যায়নি : যুক্তরাষ্ট্রে রোববার ঈদ বাংলাদেশে সোমবার
  • নিউইয়র্কে সামার স্কুল পরিকল্পনা
  • নিউইয়র্ক সিটিতে নতুন উদ্বেগ করোনা আক্রান্ত শিশু
  • করোনায় যুক্তরাষ্ট্রে প্রতি লাখে মৃত্যু ২৮.৮জন
  • জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সপ্তাহব্যাপী ‘ফুড ডিষ্ট্রিবিউশন’ কার্যক্রম তিন শতাধিক পরিবার পেলো ‘ঈদ উপহার’
  • ফ্রেন্ডস সোসাইটির সপ্তাহব্যাপী ‘ফুড ডিষ্ট্রিবিউশন’ কর্মসূচী শুরু
  • করোনা : যুক্তরাষ্ট্রে একদিনে ২,৭৩৮ জনের মৃত্যু
  • এই যুদ্ধে জয়ী হতে হবে মা
  • Shares