বাংলাদেশ সোসাইটির নির্বাচনে জয়ী ‘কামাল-রুহুল’ প্যানেলের বিজয় উৎসব

নিউইয়র্ক: ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় অনুষ্ঠিত হলো বাংলাদেশ সোসাইটি ইনক’র নির্বাচনে জয়ী ‘কামাল-রুহুল’ প্যানেলের বিজয় উৎসব। ‘কামাল-রুহুল‘ প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটি আয়োজিত এই অনুষ্ঠানে ছিলো সর্বস্তরের শত শত প্রবাসী বাংলাদেশীর উপস্থিতিতে প্রবাসী বাংলাদেশীদের মিলনমেলায় পরিণত হয়। অনুষ্ঠানের বিশেষ আকর্ষন ছিলো গরু জবাই করে অতিথিদের নৈশভোজে আপ্যায়ন। এছাড়ও ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
সিটির উডসাইডস্থ কুইন্স প্যালেসে গত ৬ নভেম্বর রোববার সন্ধ্যায় ব্যতিক্রমী এই উৎসবের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী এম আজিজ। অনুষ্ঠান মঞ্চে অতিথি হিসেবে উপবিষ্ট ছিলেন এটর্নী বুশ ফিসার, সাবেক এমপি শহীদুর রহমান, সোসাইটির নবনির্বাচিত সভাপতি কামাল আহমেদ, নবনির্বাচিত সহ সভাপতি আবুল খালেক খায়ের, নবনির্বাচিত সাধারণ সম্পাদক রহুল আমি সিদ্দিকী ও সাধারণ সম্পাদক আব্দুর রহীম হাওলাদার, বিশিষ্ট রাজনীতিক আব্দুল লতিফ সম্রাট, আলহাজ সোলায়মান ভুইয়া ও সৈয়দ বসারত আলী, সোসাইটির ট্রাষ্টিবোর্ডের সদস্য এম এ কাইয়ুম, ‘কামাল-রুহুল’ প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান আলী ইমাম শিকদার, আহ্বায়ক এডভোকেট জামাল আহমেদ জনি ও সদস্য সচিব হাজী মফিজুর রহমান, কমিউনিটি নেতা নাসির আলী খান পল, সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক দেলোয়ার হোসেন, সিনিয়র সহ সভাপতি মহিউদ্দিন দেওয়ান, সহ সভাপতি ফারুক হোসেন মজুমদার, বিশিষ্ট রাজনীতিক আব্দুল হাসিম হাসনু প্রমুখ। খবর ইউএনএ’র।
k-r-pannel-bijoy-utshob-2অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোসাইটির সাবেক সভাপতি আজহারুল হক মিলন। অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। এরপর বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ ও যুক্তরাষ্ট্রের ৯/১১-এর ঘটনা সহ সকল গণতান্ত্রিক আন্দোলনে নিহতদের স্মরণে বিশেষ দোয়া করা হয়। দোয়ার পরিচালনা করেন মওলানা আবুল কালাম। অনুষ্ঠানে ‘কামাল-রুহুল’ প্যানেলের বিজয়ী প্রার্থীদের পরিচয় করিয়ে দেয়া হয়। এছাড়া ‘কামাল-রুহুল’ প্যানেলের চার বরোর নির্বাচন পরিচালনা কমিটিরকে প্যানেলের পক্ষ থেকে প্ল্যাক প্রদান করা হয়। সোসাইটির সাবেক সভাপতি এম আজিজের হাত থেকে বরোগুলোর নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও সদস্য সচিবগণ প্ল্যাকগুলো গ্রহণ করেন।
k-r-paneel-crest-1অনুষ্ঠানে অথিতিবৃন্দ ছাড়াও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ শুভেচ্ছা বক্তব্য রাখেন। এসময় বক্তারা ‘কামাল-রুহুল’ প্যানেল থেকে নির্বাচিত সভাপতি কামাল আহমেদ ও সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকীসহ নির্বাচিত সকল প্রার্থীকে শুভেচ্ছা জানিয়ে বলেন, সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টার ফলে সোসাইটির নির্বাচনে ‘কামাল-রুহুল’ প্যানেল জয়লাভ করলেও এই জয়ের নেপথ্যে বিশেষ অবদান রেখেছেন সোসাইটির সাবেক সভাপতি এম আজিজ। সঠিক সময়ে তার সঠিক সিদ্ধান্ত আর পদক্ষেপ নেয়ার ফলেই এই বিজয় সম্ভব হয়েছে। বক্তাদের কেউ কেই এম আজিকে সফল ব্যবসায়ী ছাড়াও একজন দক্ষ সংগঠক ও সমাজসেবী আখ্যায়িত করেন এবং কমিউনিটিকে ঐক্যবদ্ধ করা ও সোসাইটির উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখার জন্য সর্বজনীনভাবে তাকে সম্বর্ধিত করার প্রস্তাব রাখেন।
k-r-paneel-crest-2বিভিন্ন পর্যায়ে অনুষ্ঠান পরিচালনা করেন ‘কামাল-রুহুল’ প্যানেলের নির্বাচন পরিচালনা কমিটির কেন্দ্রীয় আহ্বায়ক এডভোকেট জামাল আহমেদ জনি, সদস্য সচিব হাজী মফিজুর রহমান ও সোসাইটির সাংস্কৃতিক সম্পাদক পদে পুন:নির্বাচিত মনিকা রায়।
সবশেষে অনুষ্ঠিত সাংস্কৃতিক পর্বে প্রবাসের জনপ্রিয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। প্রায় মধ্যরাত পর্যন্ত অনুষ্ঠানের কর্মসূচী চলে।
k-r-paneel-crest-3উল্লেখ্য, বাংলাদেশ সোসাইটির এবারের দ্বি-বার্ষিক (২০১৭-২০১৮) নির্বাচনে ‘কামাল-রুহুল’ প্যানেল নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে জয়লাভ করে। অর্থাৎ গত ২৩ অক্টোবর অনুষ্ঠিত নির্বাচনে সোসাইটির ১৯ সদস্যের কার্যকরী কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ পদ সহ ১৭টি পদেই ‘কামাল-রুহুল’ প্যানেল জয়ী হয়।
k-r-paneel-crest-4






একই ধরনের খবর

  • যেকোন মূল্যে সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনই কাম্য
  • এস্টোরিয়ায় বনফুল গ্রোসারীতে ডাকাতি ॥ একজন গুলিবিদ্ধ
  • যুক্তরাষ্ট্র আ.লীগ-বিএনপি-জাসদ : প্রবাস থেকে যারা মনোনয়ন চাচ্ছেন
  • জ্যাকসন হাইটসের হাটবাজার বন্ধ
  • বিকল্পধারায় এম এম শাহীন
  • বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা জামান তপনের মাতৃবিয়োগ
  • স্থায়ী মিশন ও কনস্যুলেটের যৌথ উদ্যোগে নিউইয়র্কে অনুষ্ঠিত ‘বাংলাদেশ উন্নয়ন মেলা’য় অগ্রগতির জয়গান
  • মুক্তধারার সপ্তাহব্যাপী কর্মসূচী
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked as *

    *

    Shares