কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট এসোসিয়েশন ইউএসএ’র উদ্যোগে

বাংলাদেশের বিজয় দিবস উদযাপন

নিউইয়র্ক: প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট এসোসিয়েশন ইউএসএ ইনক এর আয়োজনে গত ২৩ ডিসেম্বর রোববার, জ্যামাইকার তাজমহল পার্টি সেন্টারে বাংলাদেশের মহান বিজয় দিবসের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মাহফুজুল হাসান (টুপন) এবং সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক আইনুল ইসলাম ও যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন।
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, গীতা পাঠ এবং সকল শহীদদের প্রতি সম্মানপূর্বক দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। আলোচনা পর্বে মঞ্চে উপবিষ্ট ছিলেন মুক্তিযোদ্ধা মঞ্জুর হোসাইন (চুন্নু), মুক্তিযোদ্ধা মোঃ গিয়াস উদ্দিন ভূইয়া, মোঃ মোস্তফা কামাল, উপদেষ্টা হাসিব হাসান ও হোসেন আনোয়ার (আঙ্গুর), বোর্ড অব ট্রাষ্টি এ.বি.এম ওসমান গণি, ভজন সরকার ও মফিজুর রহমান (দুলাল)।
আলোচনা পর্বের শুরুতেই উপস্থিত মুক্তিযোদ্ধাদেরকে ফুলের তোড়া দিয়ে সম্মানিত করেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক সফিক খান এবং সদস্য মোঃ আবুল কাসেম। কার্যকরী কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক জুবায়ের আহমেদ (রানার) শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে আলোচনা পর্বে আরও অংশগ্রহণ করেন সৈয়দ গোলাম কিবরিয়া (জামান), বাবু পলাশ রায়, কামরুজ্জামান (মুরাদ) এবাদুল হক (এবাদ), নুরুল ইসলাম খান, সুজন রায় এবং ছাইদুর খান (ডিউক)। আলোচনা পর্বে আরও বক্তব্য প্রদান করেন উপদেষ্টা হাসিব হাসান ও সফিকুননেসা শাহানা। বোর্ড অব ট্রাষ্টি সদস্য মফিজুর রহমান (দুলাল), বাবু ভজন সরকার এবং এ.বি.এম ওসমান গণি। বক্তারা সকলেই মহান মুক্তিযুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা এবং কৃতজ্ঞতা জানান এবং তাদের আদর্শে বাংলাদেশ আগামীর পথ চলার অনুপ্রেরণা পাবে এই আশাবাদ ব্যক্ত করেন।
বিজয় দিবসের এই আয়োজনে দ্বিতীয় পর্বের আকর্ষণ ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। এই পর্বের পরিচালনায় ছিলেন সাংস্কৃতিক সম্পাদক জাহাঙ্গীর আলম জয়। নতুন প্রজন্মের শিশু শিল্পী প্রিয়াংকা সরকার গান ও নৃত্য পরিবেশন করেন। মঞ্চে গান গেয়ে সকলকে মাতিয়ে রাখেন প্রবাসের জনপ্রিয় শিল্পী হারুন খান, শম্পা জামান এবং রুখসানা মির্জা।
উপস্থিত প্রবাসী কিশোরগঞ্জবাসী সকলেই রাতের সুস্বাদু খাবার এবং বিজয়ের গান শুনে আনন্দে অনুষ্ঠান মাতিয়ে রাখেন। -প্রেস বিজ্ঞপ্তি।






একই ধরনের খবর

  • নিউইয়র্ক চার দিনব্যাপী বইমেলা ও বাংলাদেশ উৎসব শুরু
  • নিউইয়র্কে ঈদ ফেস্টিভ্যাল এন্ড কালচারাল ইভেন্ট ১৬ জুন
  • ১৬ জুন রোববার ব্রঙ্কসে বাংলাদেশী-আমেরিকান হেরিটেজ ফেস্টিভ্যাল
  • আজ থেকে নিউইয়র্কে চারদিনব্যাপী বইমেলা
  • আমেরিকা-চীন চাচ্ছে না বলেই পাকিস্তান বাংলাদেশের কাছে ক্ষমা চাইছে না
  • ব্রুকলীনে ‘টাইম টেলিভিশন ঈদ আনন্দ ও পথমেলা’ ২৩ জুন
  • নিউইয়র্কে এবার এফবিআইয়ের ফাঁদে বাংলাদেশী তরুণ
  • সাউথ জ্যামাইকা লাইব্রেরীতে স্বাস্থ্য বীমা সম্পর্কিত সভা ১২ জুন বুধবার
  • Shares