দেশ ও প্রবাসের ১৫জন বিশিষ্ট ব্যক্তিকে অ্যাওয়ার্ড ও সম্মাননা প্রদান

বর্ণাঢ্য আয়োজনে দ্বিতীয় জেমিনি স্টার মিউজিক অ্যাওয়ার্ড প্রদান

নিউইয়র্ক: বর্ণাঢ্য আয়োজনে নিউইয়র্কে অনুষ্ঠিত হলো জেমিনি স্টার মিউজিক অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান। এটি ছিলো দ্বিতীয়বারের মতো অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান। বাংলাদেশী অধ্যুষিত জ্যাকসন হাইটসের বেলোজিনো পার্টি হলে গত ২০ নভেম্বর রোববার সন্ধ্যায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশ ও প্রবাসের ১৫জন বিশিষ্ট ব্যক্তিকে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ১৫টি অ্যাওয়ার্ড প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে নিযুক্ত কনসাল জেনারেল মোহাম্মদ শামীম আহসান, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রথীন্দ্র নাথ রায়, কাদেরী কিবরীয়া ও শহীদ হাসান, সঙ্গীত শিক্ষক ইমদাদুল হক, সাপ্তাহিক বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টেলিভিশন-এর সিইও আবু তাহের, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, বিশিষ্ট কমিউনিটি অ্যাক্টিভিষ্ট অ্যাডভোকেট এন মজুমদার, খান টিউটোরিয়াল-এর চেয়ারপার্সন নাঈমা খান এবং নারী নেত্রী অধ্যাপিকা হুসনে আরা বেগম। খবর ইউএনএ’র।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস অ্যাসোসিয়েশন (জেবিবিএ)’র সিনিয়র সহ সভাপতি ও জেমিনি ম্যাগাজিন-এর সম্পাদকমন্ডলীর সভাপতি লায়ন শাহ নেওয়াজ। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেমিনি স্টার মিউজিক অ্যাওয়ার্ড-এর প্রবর্তক, জেমিনি ম্যাগাজিন ও সাপ্তাহিক বর্তমান বাংলা সম্পাদক বেলাল আহমেদ। অনুষ্ঠানে অতিথি ছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশের টিভি নাট্যাভিনেতা শফিক সাদেকী, প্রবাসের জনপ্রিয় সঙ্গীত শিল্পী শামীম সিদ্দিকী।
selima-asrafঅনুষ্ঠানে দেশ ও প্রবাসের সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ অবদান রাখার জন্য সঙ্গীত শিল্পী সেলিমা আশরাফ, কাবেরী দাস, নাদিম আহমেদ, শামীম সিদ্দিকী, শাহ মাহবুব, নিলা হক, চন্দ্রা রায়, মিরা সিনহা, সোমা রহমান ও কৃষ্ণা তিথিকে স্টার মিউজিক অ্যাওয়ার্ড প্রদান করা হয়।
এছাড়া টিভি মিডিয়ায় বিশেষ অবদান রাখার জন্য ঢাকার গাজী টিভি’র প্রধান বার্তা সম্পাদক ইকবাল করিম নিশান ও একই টিভি’র হেড অব ব্রডকাস্ট ইঞ্জিনিয়ার আবুল হাসান, সফল কমিউনিটি অ্যাক্টিভিস্ট ও প্রবাসের সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ অবদান রাখার জন্য ভার্জেনিয়া অঙ্গরাজ্যের আব্দুর রহমান চৌধুরী সাজ্জাদ, নিউইয়র্কে রেষ্টুরেন্ট ব্যবসায় সেরা কাস্টমার সার্ভিস হিসেবে ব্রঙ্কসের নিরব রেষ্টুরেন্টের স্বত্বাধিকারী বখতিয়ার রহমান খোকন, সমাজসেবায় বিশেষ অবদান রাখার জন্য নিউইয়র্কের বিশিষ্ট সমাজসেবী ও আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল কাদের মিয়াকে জেমিনি বিশেষ সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ অ্যাওয়ার্ড ও সম্মাননাপ্রাপ্ত ব্যক্তিবর্গের হাতে ক্রেষ্ট তুলে দেন।
অনুষ্ঠানে বেলাল আহমেদ বলেন, প্রবাসে বিশেষ করে নিউইয়র্ক তথা উত্তর আমেরিকায় বাংলা শিল্প-সংস্কৃতির বিকাশে অনেকেই অবদান রাখছেন। তাদের কর্মকান্ড আর পরিশ্রমকে আমাদের স্বীকৃতি দেয়া উচিৎ। যাতে তারা আরো উৎসাহ পান, তাদের কর্মকান্ডে আমাদের নতুন প্রজন্ম বাংলা ভাষা আর শিল্প-সংস্কৃতির সাথে আরো সম্পৃক্ত হয়। সেই লক্ষ্যে বিগত ২০১৪ সালে প্রথমবারের মতো জেমিনি স্টার মিউজিক অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এবছর দ্বিতীয়বারের মতো এই অ্যাওয়ার্ড প্রদান করা হলো। আগামী দিনেও এই স্বীকৃতি অব্যাহত থাকবে এবং জেমিনি স্টার মিউজিক অ্যাওয়ার্ড অনুষ্ঠানের মাধ্যমে প্রবাসীদের বিনোদনের আয়োজন করা হবে। এজন্য তিনি সকল প্রবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানটি সফল করতে অবদান রাখার জন্য তিনি নিউইয়র্কের সকল মিডিয়া ও কমিউনিটির নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
অনুষ্ঠানে অতিথিগণ তাদের বক্তব্যে এমন অনুষ্ঠান আয়োজনের প্রশংসা এবং আগামী দিনে আরো সুন্দর অনুষ্ঠান আয়োজনের জন্য আয়োজক বেলাল আহমেদের দৃষ্টি আকর্ষণ করেন।
অনুষ্ঠানে অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিল্পীগণ ছাড়াও সঙ্গীত পরিবেশন করেন তানভির শাহীন, হাফিজুর রহমান, কামরুজ্জামান বকুল, মাহবুবা সোমা, মাসুদ, লিমন চৌধুরী, রানু নেওয়াজ, রায়ান তাজ, প্রমি তাজ প্রমুখ। অনুষ্ঠানের মিউজিসিয়ানে ছিলো সারগম ব্যান্ড আর সাউন্ড সিস্টেমে ছিলো সাউন্ড ঘর।
বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী মধ্যরাত পর্যন্ত অনুষ্ঠানটি উপভোগ করেন।






একই ধরনের খবর

  • কমেডি আওয়ার ৭ম বর্ষে
  • বাংলাদেশের গায়িকারা
  • শান্তনুর গানে বিমোহিত দর্শক শ্রোতা
  • ছেলে-মেয়ের প্রতীক্ষায় হিমঘরে আইয়ুব বাচ্চু
  • ‘সেই তিনি আমার কোলেই ঢলে পড়লেন’
  • সঙ্গীত শিল্পী আইয়ুব বাচ্চু আর নেই ॥ শুক্রবার জাতীয় ঈদগাহে প্রথম জানাযা, দাফন শনিবার
  • নিউইয়র্কে বাংলাদেশী ব্যান্ড ফেস্টিভ্যাল ৬ অক্টোবর
  • নতুন গান গাইবেন বাদশা বুলবুল ও এস আই টুটুল
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked as *

    *

    Shares