নিউইয়র্ক ফুটবল টুর্নামেন্ট-২০১৯

ফাইনাল ১ সেপ্টেম্বর ॥ মুখোমুখী যুব সংঘ (বি) ও সোনার বাংলা

নিউইয়র্ক (ইউএনএ): বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি বছরের নিউইয়র্ক ফুটবল টুর্নামেন্টেযুব সংঘ (বি) আর সোনার বাংলা ফাইনালে উঠেছে। আগামী ১ সেপ্টেম্বর দল দু’টি ফাইনালে একে অপরের মুখোমুখী হবে। এদিকে নিউইয়র্কে ফুটবল লীগের খেলায় পয়েন্ট তালিকার শীর্ষে থেকে যুব সংঘ (বি) অপরাজিত লীগ চ্যাম্পিয়ন এবং ব্রঙ্কস ইউনাইটেড লীগে রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করেছে। লীগে যুব সংঘ (বি) ২১ আর ব্রঙ্কস ইউনাইটেড ১৫ পয়েন্ট অর্জন করে। টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে লীগ ও টুর্নামেন্টের পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হবে। সিটির এলমহার্স্টের নিউটাউন অ্যাথলেটিক মাঠে ১ আগষ্ট রোববার বিকেল সাড়ে ৩টায় টুর্নামেন্টের ফাইনাল খেলার অয়োজন করা হয়েছে। খবর ইউএনএ’র।
যুব সংঘ (বি)

এদিকে গত ২৫ আগষ্ট রোববার একই মাঠে অনুষ্ঠিত টুর্নামেন্টের সেমিফাইনাল দু’টি অনুষ্ঠিত হয়। এতে সোনার বাংলা ২-১ গোলে ব্রঙ্কস ইউনাইটেড-কে হারিয়ে ফাইনালে উঠে। অপরদিকে যুব সংঘ (বি) ২-০ গোলে ব্রাদার্স অ্যালায়েন্স-কে পরাজিত করে ফাইনালে উঠে।
দিনের প্রথম সেমিফাইনালে সোনার বাংলা ও ব্রঙ্কস ইউনাইটেড অংশ নেয়। আকর্ষণীয় ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই খেলার প্রথমার্ধ গোল শূন্য ড্র ছিলো (০-০)। খেলার দ্বিতীয়ার্ধের ৪১ মিনিটের সময় সোনার বাংলার অনিক প্রথম গোল করে দলকে এগিয়ে নিয়ে যায়। এরপর ব্রাদার্স অ্যালায়েন্সের রাজু খেলার ৪৫ মিনিটের সময় গোল করে খেলায় সমতা ফিরিয়ে আনেন (১-১)। শেষ পর্যন্ত খেলার নির্ধারিত সময়ে আর কোন গোল হয়নি। পরবর্তীতে খেলার অতিরিক্ত সময়ে সোনার বাংলা’র অনিক গোল করে দলের জয় নিশ্চিত করেন।
দিনের দ্বিতীয় সেমি ফাইনালে যুব সংঘ (বি) ও ব্রাদার্স অ্যায়েন্সের মধ্যকার খেলায় যুব সংঘ সহজেই ২-০ গোলে জয়লাভ করে। খেলায় উভয় দল একাধিক গোলের সুযোগ নষ্ট করে। এই সেমি ফাইনালের খেলাটিও ছিলো উপভোগ্য। খেলার প্রথমার্ধে যুব সংঘের পক্ষে বাবলু ৩৩ মিনিটের সময় প্রথম গোল করে দলকে এগিয়ে নিয়ে যান (১-০)। এই অর্ধে আর গোল গোল হয়নি। খেলার দ্বিতীয়ার্ধে অর্থাৎ ৬১ মিনিটের সময় বাবলু আরো একটি গোল করে দলের জয় নিশ্চিত করেন (২-০)।
সোনার বাংলা

স্পোর্টস কাউন্সিলে সভাপতি মহিউদ্দিন দেওয়ান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রশিদ রানার নেতৃত্বে সংগঠনের কর্মকর্তাদের মধ্যে উপদেষ্টা মনজুর আহেমেদ চৌধৃুরী, সহ সভাপতি ওয়াহিদ কাজী এলিন ও সাধারণ সম্পাদক জুয়েল আহমদ সহ অন্যান্যের মধ্যে আব্দুল কাদির লিপু, আব্দুল বাসিত খান বুলবুল, সৈয়দ এনায়েত আলী, তোফায়েল আহমেদ চৌধুরী, আবু তাহের আসাদ, ইয়াকুত রহমান প্রমুখ মাঠে উপস্থিত ছিলেন।
এদিকে চলতি বছরের নিউইয়র্ক ফুটবল লীগ ও টুর্নামেন্ট-এর ফাইনাল খেলা সহ অন্যান্য বিষয়ে স্পোর্টস কাউন্সিলের কার্যকরী পরিষদ গত ২৬ আগষ্ট সোমবার রাতে জ্যাকসন হাইটসে এক সভায় মিলিত হয়। সভাপতি মহিউদ্দিন দেওয়ান সভায় সভাপতিত্ব করেন। সভায় সুষ্ঠু ও সুন্দরভাবে টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্নে বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত নেয়া হয় বলে সংশ্লিস্টরা ইউএনএ প্রতিনিধিকে জানান।






একই ধরনের খবর

  • যুব সংঘ (বি) অপরাজিত চ্যাম্পিয়ন ব্রঙ্কস ইউনাইটেড রানার্স আপ : টুর্নামেন্টের সেমিফাইনাল ২৫ আগষ্ট
  • ব্রাদার্স ব্রঙ্কস ইউনাইটেড ও যুব (বি)’র পূর্ণ পয়েন্ট লাভ
  • যুব সংঘ সোনার বাংলা ও ব্রাদার্সের জয়লাভ ॥ তাজওয়ারের হ্যাট্রিক
  • নিউইয়র্কে বিকেএসপি’র তারকাদের মিলন মেলা
  • জ্যাকসন হাইটস ক্লাব সাসপেন্ড : ব্রঙ্কস ইউনাইটেড ও যুব সংঘে পূর্ণ পয়েন্ট লাভ
  • ব্রাদার্স ও যুব সংঘের (বি) পূর্ণ পয়েন্ট লাভ ॥ সন্দ্বীপ ও জ্যাকসন হাইটসের পয়েন্ট ভাগাভাগী
  • যুব সংঘের (বি) পূর্ণ পয়েন্ট লাভ ॥ ব্রাদার্স আইসাব সোনার বাংলা ও যুব সংঘ (এ)’র পয়েন্ট ভাগাভাগী
  • Shares