প্রিয়া ডায়েস : নৃত্যই যার নিত্যসঙ্গী

বেলাল আহমেদ: প্রিয়া ডায়েস। দেশ ও প্রবাসের জনপ্রিয় নৃত্যশিল্পী। নৃত্যই যার নিত্যসঙ্গী। বর্তমানে সপরিবারে বসবাস করছেন নিউইয়র্কের লং আইল্যান্ডে। এই প্রবাসও গড়ে তুলেছেন নিজস্ব বলয়। প্রতিষ্ঠা করেছেন নাচের স্কুল। যার সুনাস এখন নিউইয়র্ক পেরিয়ে উত্তর আমেরিকা। শুধু প্রিয়াই নন। তার স্বামী টনি ডায়েসও একজন জনপ্রিয় অভিনেতা। আর তাদের এক মাত্র কন্যা অহনাও সঙ্গীত শিল্পী।
প্রিয় ডায়েস চার বছর বয়স থেকে নাচের প্রতি আগ্রহী হয়ে উঠেন। পরবর্তীতে মা-বাবার অনুপ্রেরণায় নাচের শিল্পী হিসেবে নিজেকে গড়ে তোলেন। ঢাকায় নাচ শিখেছেন জনপ্রিয় নৃত্যশিল্পী শিবলী মোহাম্মদ, আইরীন পারভিন, দীপা খন্দকার সহ ঝংকার ললিতকলা একাডেমীতে। একজন নৃত্যশিল্পী হিসেবে ভারত, নেপাল, শ্রীলংকা, ভুটান, পাকিস্তান, চীন, ফ্রান্স, অষ্ট্রিয়া, ইতালী প্রভৃতি দেশে নৃত্য পরিবেশন করে জনপ্রিয়তা অর্জন করেছেন।
প্রিয়া ডায়েসের আগামী দিনের স্বপ্ন নিউইয়র্কের ব্রডওয়ে ড্রিম। তিনি ব্রডওয়েতে নৃত্য পরিবেশন করে আমেরিকান সহ বহুজাতিক অভিবাসীদের মন ভরিয়ে দিতে চান। ইতিমধ্যেই তিনি নিউইয়র্ক সহ যুক্তরাষ্ট্রের ভার্জেনিয়া, ক্যালিফোর্নিয়ার লসএঞ্জেলে, নর্থ ক্যারোলিনা, ফ্লোরিডার মায়ামী ও অরল্যান্ডো প্রভৃতি শহরে একাধিক ষ্টেজ শো করে প্রবাসী বাংলাদেশীদের কাছে তার প্রতিভার স্বাক্ষর রেখেছেন। তার প্রতিভার জন্য ইতিমধ্যেই নিউইয়র্কের ‘জেমিনি স্টার অ্যাওয়ার্ড’ সহ একাধিক অ্যাওয়ার্ড লাভ করেছেন। আসছে নতুন বছরের বিভিন্ন অনুষ্ঠানের জন্য ইতিমধ্যেই তিনি সংশ্লিষ্ট সংগঠন বা আয়োজকদের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন অনুষ্ঠান করতে।
ব্যক্তি প্রিয়া ডায়েসের প্রিয় শিল্পী শামীম আরা নিপা, শিবলী মোহাম্মদ, সাদিয়া ইসলাম মৌ ও সাজু আহমেদ।
স্বামী-কন্যা নিয়ে সুখেই কাটছে তার জীবন। ভবিষ্যতে নৃত্য নিয়ে নিউইয়র্কে বড় কিছু করার স্বপ্ন নিয়ে এগিয়ে চলছেন প্রিয়া ডায়েস।



(পরবর্তী খবর) »



একই ধরনের খবর

  • কম্যুনিটিতে মিশ্র প্রতিক্রিয়া : নিউইয়র্কে বাংলাদেশীদের অনুষ্ঠানে পর্ণো তারকা-স্পন্সরদের তালিকায় ’বিসমিল্লাহ’ হালাল পোল্ট্রি
  • নিভে গেল সব তারা, আমরা তাদের ভুলব না
  • কিংবদন্তী সঙ্গীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহ আর নেই
  • ফকির আলমগীরের ৬৯তম জন্মদিন ২১ ফেব্রুয়ারী
  • রিদম আয়োজিত ‘ভালোবাসার রেশ’ অনুষ্ঠান ১৭ ফেব্রুয়ারী
  • নিউইয়র্কে শিল্পী ফকির আলমগীরের একক সঙ্গীত সন্ধ্যা ১৭ ফেব্রুয়ারী
  • বিদায় সুরের জাদুকর আহমেদ ইমতিয়াজ বুলবুল
  • Shares