পলাতক প্যাসেঞ্জারের আতœসর্ম্পণ : ওয়াশিংটন মেমোরিয়ালে বাংলাদেশী ক্যাবী জাফরুল্লার’র দাফন

নিউইয়র্ক (ইউএনএ): নিউইয়র্কের ব্রঙ্কসে একজন বাংলাদেশী ইয়েলো ক্যাবী নিজ গাড়ীর আঘাতে মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)। নিহত ক্যাবীর নাম মোহাম্মদ জাফরুল্লাহ (৬৫)। গত ১৪ জুলাই দিবাগত রোববার রাত ১১টা ৪০ মিনিটে ব্রঙ্কসের সাউন্ড ভিউ এলাকার সেওয়ার্ড এভিনিউতে এই ঘটনা ঘটে। সে বিগত ২০ বছরের অধিককাল থেকে নিউইয়র্ক সিটিতে ইয়েলো ট্যাক্সি চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছিলেন বলে জানা গেছে। খবর ইউএনএ’র।
এদিকে ভাড়া না দিয়ে পালিয়ে যাওয়া প্যাসেঞ্জার ঘটনার দু’দিন পর মঙ্গলবার (১৬ জুলাই) পুলিশের কাছে আতœসমর্পণ করেছে। এসময় তার আইনজীবী সাথে ছিলেন। তার নাম আহভীর মেডিনা (১৬)। তার বিরুদ্ধে হত্যা ও চুরির অভিযোগ আনা হয়েছে।
অপরদিকে নিহত মোহাম্মদ জাফরুল্লাহর নামাজে জানাজা গত ১৯ জুলাই শুক্রবার জ্যামাইকার বায়তুল জাফর মসজিদে অনুষ্ঠানের পর লং আইল্যান্ডের ওয়াশিংটন মেমোরিয়া মুসলিম কবরস্থনে তার মরদেহ দাফন করা হয়েছে।
আহভীর মেডিনা

নিহত মোহাম্মদ জাফরুল্লাহ নিউইয়র্কের ব্রুকলীনের বাসিন্দা। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ও এমবিএ ডিগ্রীধারী জাফরুল্লাহ বিগত ৩০ বছর যাবৎ নিউইয়র্কে বসবাস করছিলেন। তিনি দুই সন্তানের জনক। তার স্ত্রী ও এক সন্তান ক্যালিফোর্নিয়া বসবাস করেন। অপর কন্যা সন্তান বিবাহিতা। ব্যক্তিগত জীবনে সে খুবই কর্মঠ এবং অমায়িক মানুষ ছিলেন। প্রতিদিন ১২ ঘন্টা ট্যাক্সি চালাতেন বলে জানা গেছে। সে ১৯৯৭ সাল থেকে ক্যাব চালিয়ে করে জীবিকা নির্বাহ করতেন বলে ট্যাক্সি এন্ড লিমোজিন কমিশন সূত্রে জানা গেছে।
ঘটনার দিন রাতে মোহাম্মদ জাফরুল্লাহ যাত্রী নিয়ে ব্রঙ্কসের সাউন্ড ভিউ এলাকায় যাওয়ার পর অজ্ঞাত যাত্রীটি ভাড়া না দিয়েই পালানোর চেষ্টা করলে ক্যাবী জাফরুল্লাহ তার গাড়ীর জানালা খুলে ভাড়া দাবী করেন এবং এক পর্যায়ে জাফর উল্লাহর অর্থ নিয়ে পালিয়ে যায়। উদ্ভত পরিস্থিতিতে জাফরুল্লাহ গাড়ী চালু রেখেই যাত্রীকে ধাওয়া করেন। তাড়াহুড়ার মধ্যে পার্কিং না করে ড্রাইভিংয়ে রেখেই তিনি গাড়ী থেকে বের হন এবং এই অবস্থায় গাড়ীর আঘাতে তিনি মারাত্মকভাবে আহত হলে তাকে স্থানীয় জ্যাকোবী হাসপাতালে নেয়া হয়। হাসপাতালের জরুরী বিভাগে সার্জারী টেবিলেই তার মৃত্যু ঘটে বলে পুলিশ সূত্রে জানা গেছে।






একই ধরনের খবর

  • নিউইয়র্কের পরিচিত মুখ আব্দুল জলিলের ইন্তেকাল
  • বিপুল উৎসাহ-উদ্দীপনায় থ্যাঙ্কস গিভিং ডে উদযাপন : ঘরে ঘরে টার্কি ভোজ পার্টি
  • দেলোয়ার সভাপতি আল আমিন সাধারণ সম্পাদক
  • সাদেক হোসেন খোকা স্মরণে দোয়া মাহফিল ও আলোচনা সভা রোববার 
  • আদর্শের প্রশ্নে মঈনুদ্দিন খান বাদল ছিলেন আপোষহীন
  • আবু হুরায়রা মসজিদের ফান্ড রেইজিং অনুষ্ঠানে ৪ লাখ ডলার সংগৃহিত
  • শিগগীরই নিউইয়র্ক-ঢাকা শিক্ষা বিনিময় কর্মসূচি : চমক থাকবে বাংলাদেশ ডে অনুষ্ঠানে
  • পান্না-আলাউদ্দিন প্যানেল জয়ী
  • Shares