গোয়াইনঘাট-কে একটি আদর্শ উপজেলায় পরিণত করার দাবী

নির্বাচনী প্রতিশ্রুতি মোতাবেক কাজ করছি : ফাউন্ডেশন অব গ্রেটার জৈন্তা’র সভায় ফারুক আহমেদ

নিউইয়র্ক (ইউএনএ): সিলেটের গোয়াইনঘাট উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান ফারুক আহমদ-কে সংবর্ধিত করার পাশাপাশি তার সাথে মত বিনিময় করেছেন প্রবাসী বাংলাদেশীরা। বিশিষ্ট রাজনীতিক ও উপজেলা চেয়ারম্যান ফারুকের নিউইয়র্ক আগমন উপলক্ষ্যে ফাউন্ডেশন অফ গ্রেটার জৈন্তা, নিউইয়র্ক গত ২২ জুলাই সোমবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের খাবার বাড়ীর চাইনিজ পার্টি হলে এই অনুষ্ঠানের আয়োজন করে। উল্লেখ্য, গোয়াইনঘাট, জৈন্তাপুর, কানাইঘাট ও কোম্পানীগঞ্জ উপজেলার প্রবাসীদের সমন্বয়ে ‘ফাউন্ডেশন অফ গ্রেটার জৈন্তা, নিউইয়র্ক’ গঠিত। খবর ইউএনএ’র।

ফাউন্ডেশনের সভাপতি ও ইয়র্ক বাংলা সম্পাদক রশীদ আহমদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ এবং বিশেষ অতিথি ছিলেন জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকার সভাপতি বদরুল হোসেন খান, কানাইঘাট সোসাল ওয়েলফেয়ার এসোসিয়েশন অফ নিউইয়র্কের সভাপতি নাসিরুল হক, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, বাংলাদেশী-আমেরিকান কালচারাল এসোসিয়েশন (বিএসিএ)-এর সাধারণ সম্পাদক আহবাব চৌধুরী খোকন।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের কার্যনির্বাহী সদস্য মৌলভী আলাউদ্দীন। অনুষ্ঠানে অতিথিবৃন্দ ছাড়াও আরো বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিবিদ মিসবাহ আহমেদ, ফরিদ আলম, কমিউনিটি অ্যাক্টিভিস্ট কফিল চৌধুরী, যুবলীগ নেতা জামাল হোসাইন ও সেবুল মিয়া, ফাউন্ডেশনের উপদেষ্টা লাল মেম্বার, আফিয়া বেগম, সংবর্ধিত অতিথির সহধর্মিণী রওশন আরা বেগম, বিশিষ্ট শিক্ষাবিদ ফয়াজ উদ্দিন চৌধুরী, সংগঠনের সিনিয়র সহ সভাপতি বুরহান উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আলী, সিনিয়র সদস্য আজিজুর রহমান, ইফতেখার আহমেদ হেলাল, মুহাম্মদ ইসমাইল, শহীদ ইসলাম, বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির সাবেক কোষাধ্যক্ষ হেলিম উদ্দিন, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট ইফতেখার আহমেদ হেলাল, শহীদ ইসলাম, আফিয়া বেগম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক জামিল আনসারী।
অনুষ্ঠানের আয়োজক সংগঠনের পক্ষ থেকে সংবর্ধিত উপজেলা চেয়ারম্যান ফারুক আহমেদকে ক্রেস্ট দিয়ে সম্মানিত করা হয়। উল্লেখ্য, ফারুক আহমেদ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং প্রবাস থেকে দেশে ফিরে বিপুল ভোটে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর এটাই তার প্রথম যুক্তরাষ্ট্র সফর।
অনুষ্ঠানে বক্তারা উপজেলা চেয়ারম্যান ফারুক আহমেদকে অভিনন্দন জানিয়ে বলেন, তিনি যুক্তরাষ্ট্রের আরাম-আয়েশ আর বিলাসী জীবন ত্যাগ করে দেশে ফিরে জনগণের ভোটে নির্বাচিত হয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন। বক্তারা আগামী দিনে সিলেট-৪ আসনের সংসদ সদস্য এবং অদূর ভবিষ্যতে বাংলাদেশ সরকারের মন্ত্রী হওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন। বক্তারা গোয়াইনঘাট উপজেলাকে একটি আদর্শ উপজেলার পাশাপাশি পর্যটন নগরীতে পরিণত করারও দাবী জানান।
কামাল আহমেদ বলেন, প্রবাস থেকে দেশে গিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়া সহজ কাজ নয়। ফারুক আহমেদ-এর যোগ্যতা আছে বলেই তিনি জনগণের ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার কাজ করার সুযোগ ও ক্ষমতাও আছে। সরকারের উপর মহলেও তার যোগাযোগ রয়েছে। গোয়াইনঘাট উপজেলার উন্নয়নে তিনি সর্বাত্বক প্রচেষ্টা চালাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
বদরুল হোসেন খান বলেন, প্রবাস থেকে দেশে গিয়ে জনগণের মন জয় করতে পেরেছেন বলেই ফারুক আহমেদ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। কাজটি সহজ কাজ নয়। তিনি কাজের লোক বলেই এলাকাবাসী তাকে বিপুল ভোটে নির্বাচিত করেছেন। আর এই জয়ের মধ্য দিয়ে তিনি প্রবাসীদেরও মুখ উজ্জল করেছেন।
সংবর্ধনার জবাবে ফারুক আহমেদ প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সবার সহযোগিতায় এবং গোয়াইনঘাট উপজেলাবাসীর ভোটের কারণেই তিনি চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। দলমত নির্বিশেষে তার অফিসের দরজা সবার জন্য খোলা উল্লেখ করে তিনি বলেন, আমার নির্বাচিনী প্রতিশ্রুতি মোতাবেক এলাকায় কাজ করছি এবং এই ধারা অব্যাহত থাকবে। তিনি দেশে প্রবাসীদের যেকোন সমস্যায় সহযোগিতারও আশ্বাস দেন।
তিনি এলাকার উন্নয়নে নবনির্বাচিত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ সহ অন্যান্য জনপ্রতিনিধিদের পরামর্শে আগামী দিনে কাজ করা হবে বলে উল্লেখ করেন।
ফারুক আহমেদ বলেন, আমি জনগণের জন্যই রাজনীতি করি। দীর্ঘ প্রবাস জীবনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের রাজনীতি করছি। প্রবাসে থেকেও গোয়াইনঘাট উপজেলালাবীদের পাশে থাকার চেষ্টা করেছি। ইতিপূর্বে এমপি পদে নির্বাচন করেছি, উপজেলায় নির্বাচন করেছি। নানা ষড়যন্ত্রের মধ্যেও এবার বিপুল ভোটে জনগণ নির্বাচিত করেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দলীয় রাজনীতির পাশাপাশি আগামী দিনে জনগণের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।






একই ধরনের খবর

  • অ্যাসেম্বলীম্যান অরটিজের বাংলাদেশী স্টাফ মারুফ গ্রেফতার
  • ২৫ আগস্ট জেবিবিএ’র পথমেলা
  • বিভক্ত ফোবানা এগিয়ে চলছে : সবার দৃষ্টি ১৬ আগষ্ট
  • ‘জাতীয় শোক দিবস’ ১৫ আগস্ট স্মরণে নিউইয়র্কে ব্যাপক কর্মসূচী গ্রহণ
  • বিশ্ব মানবতার শান্তি ও কল্যাণ কামনা : উত্তর আমেরিকায় পবিত্র ঈদুল আযহা পালিত
  • ঈদের শুভেচ্ছা
  • যুক্তরাষ্ট্রে ঈদুল আযহা ১১ আগস্ট
  • নিউইয়র্কে বঙ্গবন্ধু বইমেলা ২০-২২ আগষ্ট
  • Shares