যুক্তরাষ্ট্র আ. লীগ নেতা ওয়ালী’র উপর হামলা

নিউইয়র্ক মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক ইমদাদ গ্রেফতার : জামিন লাভ

হককথা রিপোর্ট: নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরী এবং তার ভাই আবু সাঈদ চৌধুরী (কুটি চৌধুরী)-কে নিউইয়র্ক সিটি পুলিশ গ্রেফতার করেছে। যুক্তরাষ্ট্র আয়ামী লীগ নেতা ওয়ালী হোসেনের উপর হামলার অভিযোগে ইমদাদ চৌধুরী এবং তার ভাই আবু সাঈদ চৌধুরী (কুটি চৌধুরী)-কে পুলিশ গত ২২ সেপ্টেম্বর রোববার ভোর রাত আড়াইটায় গ্রেফতার করে। গ্রেফতারের পর তাকে নিকটস্থ কোর্টে নেয়া হলে পরবর্তীতে আদালতে হাজিরার শর্তে ইমদাদ চৌধুরী জামিন লাভ করেছেন বলে জানা গেছে।
জানা গেছে, গত ১৫ সেপ্টেম্বর রোববার রাতে জ্যাকসন হাইটসের একটি রেষ্টুরেন্টে দলীয় নেতা-কর্মীদের সাথে আড্ডার সময় অভিযুক্ত ইমদাদ চৌধুরী ও তার লোকজন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা ওয়ালী হোসেন (৪৪)-এর উপর অতর্কিতে হামলা চালায় এবং বেধড়ক প্রহার করে। এ ঘটনায় ওয়ালি হোসেন মাথায় প্রচন্ড আঘাত পান বলে স্থানীয় এলমহার্স্ট হাসপাতাল সূত্রে জানা গেছে। ওয়ালি হোসেন আহত হবার পর পুলিশ তাকে ঐ হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে দু’দিন চিকিৎসার পর তাকে রিলিজ দেয়া হলেও চিকিৎসকগণ তাকে সতর্কতার সাথে চলাফেরার পরামর্শ দেয়া হয়েছে। এদিকে এই ঘটনার পর ওয়ালী হোসেন দায়েরকৃত মামলায় গ্রেফতারের জন্যে পুলিশ আরো ৩ জনকে খুঁজছে।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের একাধিক নেতা জানান, ঘটনার সময় ওয়ালী হোসেন সহ দলের অন্যান্য নেতা-কর্মী ঐ রেষ্টুরেন্টে বসে প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনার নিউইয়র্ক সফর ও তাঁকে প্রদত্ত সংবধনা সভার বিষয়ে অনানুষ্ঠানিক মতবিনিময় করছিলেন। সেখানে সভাপতি ড. সিদ্দিকুর রহমানসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন। এসময় ইমদাদ চৌধুরী সেখানে উপস্থিত হলে ওয়ালী হোসেন তাকে লক্ষ্য করে বিরূপ মন্তব্য করেন। এরপর ইমদাদ চৌধুরী রেষ্টুরেন্ট থেকে বের হয়ে যাওয়ার কিছুক্ষণ পর লোকজন নিয়ে আবার ঐ রেষ্টুরেন্টে ঢুকে ওয়ালীর ওপর হামলা চালায়। এতে ওয়ালী আহত হন এবং তার মুখ ও নাক দিয়ে রক্ত বের হতে থাকে।
এসময় কে বা কারা পুলিশ কল করলে নিউইয়র্ক সিটি পুলিশ দ্রæত ঘটনাস্থলে এসে তাকে হাসপাতালে নিয়ে যায় এবং রেষ্টুরেন্টের ভিডিও ফুটেজ দেখে ঘটনা অবহিত হয়।
প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জাতিসংঘ সফর উপলক্ষ্যে নিউইয়র্ক আগমণের মাত্র ১৪ ঘন্টা আগে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের হামলা-মামলা ও গ্রেফতারের ঘটনায় বিব্রত দলের নেতা-কর্মীরা। এই ঘটনায় কেউ মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।
উল্লেখ্য, গতবছরও শেখ হাসিনা নিউইয়র্ক আগমণের ৭২ ঘন্টা আগে দলীয় কোন্দলের কারণে সৃষ্ট সংঘাতে যুক্তরাষ্ট্র যুবলীগের দুই নেতা গ্রেফতার হয়েছিলেন। পরবর্তীতে তারা কৃুইন্স কোর্ট থেকে বেকসুর খালাস পেয়েছেন।
আরো উল্লেখ্য, দীর্ঘ দিন ধরে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও যুবলীগ সহ দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের অভ্যন্তরীণ কোন্দল বিরাজ করছে। বিশেষ করে দীর্ঘ প্রায় ৮ ছর ধরে যুক্তরাষ্ট্র আওয়ামী লীঘ সহ নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগ ও নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সম্মেলন বা নতুন কমিটি না হওয়ায় দলীয় নেতা-কর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের একটি অংশ সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি দাবী করে আসছে। সেই সাথে চলছে পাল্টা-পারি।ট সমাবেশ। যুক্তরাষ্ট্র যুবলীগের আহŸায়ক কমিটি নিয়ে চলছে নানা ক্ষোভ। মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরও যুবলীরে সম্মেলন বা পূর্ণাঙ্গ কমিটি না হওয়ায় যুবলীগের নেতা-কর্মীরা বিভক্ত হয়ে পাল্টাপাল্টি সভা-সমাবেশ করছে। ফরে মাঝে মধ্যেই দলের মধ্যে ছড়িয়ে পড়ে। যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগ, জাতীয় শ্রমিক সহ অন্যান্য সংগঠনগুলোতেও বছরে পর বছর একই কমিটি নেতৃত্ব দিচ্ছে।






একই ধরনের খবর

  • নতুন চারটি জেল নির্মাণ পরিকল্পনার প্রতিবাদে ড্রাম’র সমাবেশ
  • পার্কচেষ্টার জামে মসজিদের নির্বাচন ১০ নভেম্বর
  • নিউইয়র্কে বন্দুকধারীদের হামলায় ৪ জন নিহত
  • ১৪ লাখ ডলার হাতিয়ে নেয়ার অভিযোগে বাংলাদেশী হৃদয় গ্রেফতার
  • নূরুল ইসলাম নাহিদ এমপি’র নিউইয়র্ক আগমন
  • জাতিসংঘের সামনে আ. লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ
  • প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার রাজুর সাথে কুলাউড়াবাসীদের মতবিনিময়
  • কেউ অনিয়ম করলে আমাদের ব্যবস্থা অব্যাহত থাকবে : নিউইয়র্কে সংবর্ধনা সভায় প্রধানমন্ত্রী
  • Shares