নিউইয়র্ক থেকে প্রকাশিত হলো নতুন সাপ্তাহিক সন্ধান

নিউইয়র্ক: নিউইয়র্ক থেকে প্রকাশিত হলো নতুন বাংলা সাপ্তাহিক ‘সন্ধান’। ১৩ জুন মঙ্গলবার পত্রিকাটির প্রথম সংখ্যা প্রকাশিত হয়। এর আগের সপ্তাহে ‘সন্ধান’-এর প্রস্তুতি সংখ্যা বাজারে আসে। ‘সন্ধান’ নিয়ে নিউইয়র্ক থেকে বাংলা ভাষায় প্রকাশিত নিয়মিত/অনিয়মিত সাপ্তাহিক পত্রিকার সংখ্যা দাঁড়ালো ১৬। এর মধ্যে একটি মাত্র পত্রিকা পেইড, বাকী সবগুলো পাঠকদের জন্য ফ্রি। নতুন সাপ্তাহিক সন্ধান-এর সম্পাদক ও প্রকাশ সনজীবন কুমার সরকার। তিনি ইতিপূর্বে নিউইয়র্কের অপর সাপ্তাহিক দেশ বাংলা’র সম্পাদক-এর দায়িত্ব পালন করেন। খবর ইউএনএ’র।
‘কালের দেয়ালে সাত দিন’ শ্লোগান নিয়ে ব্রডশীটে প্রকাশিত সাপ্তাহিক ‘সন্ধান’ সম্পাদক ও প্রকাশক সনজীবন কুমার সরকার ইউএনএ প্রতিনিধির সাথে আলাপকালে জানান, প্রথম সংখ্যা ৩২ পৃষ্ঠায় প্রকাশিত হয়েছে। পরবর্তী সংখ্যা থেকে পত্রিকাটি নিয়মিত ২৪ পৃষ্ঠায় প্রকাশিত হবে। পত্রিকার মূল শিরোনাম করা হচ্ছে ‘আপিলেও আটকে গেলো ট্রাস্পের সংশোধিত মুসলিম নিষেধাজ্ঞা’। পত্রিকাটির প্রথম পৃষ্ঠায় সম্পাদীয় ছাড়াও ‘প্রতারণা অভিযোগে ওয়াশিংটনে বিএনপি নেতা জাহিদ গ্রেফতার’ ও ‘গৃহপরিচারিককে নির্যাতনের অভিযোগ ॥ নিউইয়র্কে বাংলাদেশী কূটনীতিক গ্রেফতার’ শিরোনামে আরো দু’টি খবরকে গুরুত্ব দিয়ে প্রকাশ করা হয়েছে।
বর্তমানে নিউইয়র্ক থেকে নিয়মিত প্রকাশিত পত্রিকাগুলো হচ্ছে: সাপ্তাহিক ঠিকানা, সাপ্তাহিক পরিচয়, সাপ্তাহিক বাঙালী, সাপ্তাহিক বাংলা পত্রিকা, সাপ্তাহিক বাংলাদেশ, সাপ্তাহিক দেশবাংলা, সাপ্তাহিক জন্মভূমি, সাপ্তাহিক বাংলা টাইমস, সাপ্তাহিক আজকাল, সাপ্তাহিক বর্ণমালা, সাপ্তাহিক প্রবাস, সাপ্তাহিক প্রথম আলো ইউএসএ, সাপ্তাহিক রানার, সাপ্তাহিক জনতার কন্ঠ, সাপ্তাহিক প্রথম আলো (ঢাকার প্রথম আলোর উত্তর আমেরিকা সংস্করণ) ও সাপ্তাহিক সন্ধান। প্রকাশিত পত্রিকাগুলোর মধ্যে একমাত্র ঠিকানা’র মূল্য প্রতি সংখ্যা এক ডলার। অতি সম্প্রতি বাংলা পত্রিকা বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। বাংলা পত্রিকা’র প্রতি সংখ্যার মূল্য ছিলো এক ডলার। এর আগে সাপ্তাহিক পরিচয়, বাঙালী, বাংলাদেশ, জন্মভূমি প্রভৃতি পত্রিকা এক ডলারে বিক্রি হলেও গত বছর থেকে পত্রিকাগুলো পাঠকদের জন্য ফ্রি করা হয়েছে। নিউইয়র্কে প্রথম বাংলা ফ্রি পত্রিকা হচ্ছে ‘দেশবাংলা’। দেশবাংলা’র পর থেকে প্রকাশিত কমিউনিটির সকল পত্রিকাই বাজারে ফ্রি। উল্লেখ্য, সন্ধান ছাড়া কমিউনিটির সকল পত্রিকায় ট্যাবলয়েট এবং পত্রিকাগুলো ৩২ থেকে ১০৪ পৃষ্ঠায় প্রকাশিত হচ্ছে।
ইতিপূর্বে প্রকাশিত সাপ্তাহিক এখন সময় ও হককথা প্রিন্ট আকারে বাজারে ৫০ সেন্ট মূল্যে পাঠকের হাতে পৌঁছলেও পত্রিকা দুটি এখন ই ভার্সন হিসেবে (এখনসময়.কম ও হককথা.কম) প্রকাশিত হচ্ছে।






একই ধরনের খবর

  • এনআরবি নিউজ ২৪ প্রেরিত সংবাদের প্রতিবাদ
  • সাংবাদিকতায় পেশাদারীত্ব জোরদার আর সৌহার্দ্য-সম্প্রীতি বজায় রাখার উপর গুরুত্বারোপ
  • নিউইয়র্কে ইমিগ্রেশন পুলিশ কর্তৃক সাপ্তাহিক প্রবাসের সম্পাদক গ্রেফতার
  • অবৈধ অভিবাসন: নিউ ইয়র্কে বাংলা সাপ্তাহিকের সম্পাদক গ্রেপ্তার
  • কমছে প্রিন্ট মিডিয়ার সার্কুলেশন
  • নিউইয়র্কে সাংবাদিকতার সংকট
  • ইটিভি থেকে বরখাস্ত ফারহানা নিশো
  • Shares