নিউইয়র্কে ৯ পত্রিকা মালিকের মাসিক সভা

বিজ্ঞাপণের মূল্য নির্ধারণের বিষয়েও আলোচনা

নিউইয়র্ক: নিউইয়র্ক থেকে প্রকাশিত সবচেয়ে পুরনো শীর্ষ ৯ পত্রিকার মালিক-সম্পাদকবৃন্দের মাসিক সভা গত ৪ জুন সোমবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের দেশবাংলা পত্রিকার কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে। গত মাসে এইসব পত্রিকার বিজ্ঞাপনদাতা, কমিউনিটি নেতৃবৃন্দ, শুভানুধ্যায়ী ও পৃষ্ঠপোষকদের সাথে যে সফল মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় তা পর্যালোচনাসহ পত্রিকা ডেলিভারী, বিজ্ঞাপণসহ অন্যান্য বিষয় আলোকপাত করা হয়।
সভায় মতবিনিময় অনুষ্ঠানটিকে সফল উল্লেখ করে ভবিষ্যতে আরো বড় আকারে, আরো বেশি পাঠক, বিজ্ঞাপণদাতা, পৃষ্ঠপোষকদের উপস্থিতিতে আয়োজনের বিষয়টি উঠে আসে। সেই সাথে চলমান প্রেক্ষাপটে নিউইয়র্কে জনাকীর্ণ বাংলাদেশী মার্কেট প্লেসে বিশেষ করে জ্যাকসন হাইটসে পত্রিকা ডেলিভারি অসংযত হওয়ায় এলাকার ব্যবসায়ীরা ক্রমশ পত্রিকাসমুহের ওপর বিরক্ত প্রকাশ করছেন বলে উল্লেখ করা হয়। এলাকার ব্যবসায়ীরা সঠিকভাবে পত্রিকা সরবরাহ করার অনুরোধ করায় পত্রিকাসমুহের স্বার্থে সুন্দরভাবে ডেলিভারীর আহবান জানানো হয়।
সভায় বিজ্ঞাপণের সর্বনি¤œ মূল্য নির্ধারণের বিষয়েও আলোচনা হয়, সেই সাথে পুল পদ্ধতিতে বিজ্ঞাপণ সংগ্রহের বিষয়েও সম্পাদকবৃন্দ মতপ্রকাশ করেন। সভায় বিজ্ঞাপণ বাজার অস্থিতিশীলতা এবং নৈরাজ্য সৃষ্টির লক্ষ্যে পুরনো ও প্রতিষ্ঠিত পত্রিকাসমুহ থেকে বিজ্ঞাপনদাতারা বা পত্রিকাসমুহের অনুমতি না নিয়ে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিজ্ঞাপণ কপি করে ছেপে পরে বিলের অর্থ দাবি করা এবং বিল দিতে অস্বীকার করায় বিজ্ঞাপণদাতাদের ব্ল্যাকমেইল করার হুমকি প্রদানে বিষ্ময় প্রকাশ করে বলা হয়, এটা দীর্ঘদিন যাবত গড়ে তোলা বিজ্ঞাপণের বাজার ধ্বংস করার পরিকল্পিত ষড়যন্ত্র ছাড়া কিছু নয়। এছাড়াও বিনামূল্যে বিজ্ঞাপন ছাপানোর প্রলোভন দেখানো এবং প্রতিষ্ঠিত পত্রিকা থেকে বিনা অনুমতিতে ক্লাসিফাইড বিজ্ঞাপণ ছেপে দেয়ার বিরুদ্ধে প্রতিবাদ জানানো হয়।
এই সভায় উপস্থিত ছিলেন সাপ্তাহিক ঠিকানার সম্পাদকমন্ডলীর সভাপতি এম এম শাহীন, সাপ্তাহিক বাঙালী সম্পাদক কৌশিক আহমেদ, সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক বাংলা পত্রিকা সম্পাদক আবু তাহের, সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক আজকাল প্রধান সম্পাদক জাকারিয়া মাসুদ জিকো ও সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ। দেশ বাংলা সম্পাদক ডা. চৌধুরী সারওয়ারুল হাসান ব্যস্ততার জন্য উপস্থিত থাকতে পারেননি। -প্রেস বিজ্ঞপ্তি।



(পরবর্তী খবর) »



একই ধরনের খবর

  • নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত
  • প্রতিশোধ নেয়ার ভয়ে বাংলাদেশের সম্পাদকরা অনেক রিপোর্ট প্রকাশ করেন না : অ্যামনেস্টির সাদ হাম্মাদি 
  • সাংবাদিকতায় তাঁদের আদর্শ অনুকরণীয়, অনুস্মরণীয়
  • আমরা শোকাহত, মর্মাহত
  • বাংলাদেশে যুবতীর জোরপূর্বক বিয়ে এবং ব্রুকলীনে দুঃসহ জীবন
  • নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভা : ১৩ মে ইফতার মাহফিল
  • বাংলাদেশের শহীদুল আলম ‘ইনফিনিটি অ্যাওয়ার্ড’ পেলেন
  • দৈনিক সময়ের আলো হবে গণমানুষের কন্ঠস্বর ও সরকারের উন্নয়নের সহযোগী
  • Shares