নিউইয়র্কে প্রথম একক সঙ্গীত সন্ধ্যায় দর্শক মাতালেন শিল্পী রানো নেওয়াজ

নিউইয়র্ক (ইউএনএ): নিউইয়র্কের বিশিষ্ট সঙ্গীত শিল্পী রানো নেওয়াজ প্রবাসে তার প্রথম একক সঙ্গীত সন্ধ্যায় দর্শক-শ্রোতাদের মাতালেন। গত ১৮ মার্চ রোববার সন্ধ্যায় সিটির উডসাইডের কুইন্স প্যালেসে এই সঙ্গীত সন্ধ্যার আয়োজন করে শোটাইম মিউজিক। সন্ধ্যা সোয়া ৮টার দিকে সঙ্গীত সন্ধ্যাটি শুরু হয়ে শেষ হয় রাত সাড়ে ১১টার দিকে। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন আয়োজক শোটাইম মিউজিক-এর কর্ণধার আলগীর খান এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক, এনওয়াই ইন্স্যুরেন্স কোম্পানীর কর্ণধার, বিশিষ্ট ব্যবসায়ী শাহ নেওয়াজ। এরপর বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত পরিবেশন এবং মহান স্বাধীনতার মাসে সকল শহীদ সহ সদ্য ইন্তেকালকারী বিশিষ্ট ব্যবসায়ী সাঈদ রহমান মান্নানের বিদেহী আতœার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়। খবর ইউএনএ’র।
অনুষ্ঠানে নিউইয়র্ক সিটির ডিষ্ট্রিক্ট ২২-এর কাউন্সিলম্যান কস্টা কন্সট্যানটিনিডেস, ডেমোক্রেটিক পার্টির কুইন্স ডিষ্ট্রিক্ট এট লার্জ এটর্নী মঈন চৌধুরী প্রমুখ শুভেচ্ছা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে কাউন্সিলম্যান তার পক্ষ থেকে একটি সাইটেশন শিল্পীর হাতে তুলে দেন।
অনুষ্ঠানে শিল্পী রানো নেওয়াজ বিভিন্ন আমেজের ১৭/১৮টি সঙ্গীত পরিবেশন করে দর্শক-শ্রোতাদের মুগ্ধ করেন। বাংলাদেশের আঞ্চলিক/আধুনিক ও জনপ্রিয় গান ছাড়াও শিল্পী পাকিস্তানী গজলও পরিবেশন করেন। এর মধ্যে শিল্পীর দু’টি গানের সাথে দিবাকার পারফর্মিং আর্টস-এর শিল্পীরা নৃত্য পরিবেশন এবং পৃথকভাবে একটি দলীয় নৃত্য পরিবেশন করে।
জানা গেছে, একক অনুষ্ঠানটির জন্য তিনি গত দুই মাস ধরে অনুশীলন করেন বলে জানা গেছে। অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন আশরাফুল হাসান বুলবুল। তিনি শিল্পীর সঙ্গীত জীবনের সংক্ষিপ্ত তথ্য তুলে ধরেন। ব্যক্তিগত জীবনে শিল্পী রানো নেওয়াজ নিউইয়র্ক ষ্টেট-এর লাইসেন্সধারী কসমেট্রোলজিষ্ট।
আশরাফুল হাসান বুলবুল জানান, চট্টগ্রামের সন্তান শিল্পী রানো নেওয়াজ-এর ছোট বেলা থেকেই তাদের নিজ বাড়ীতে সঙ্গীতের হাতে খড়ি। চট্টগ্রাম রেডিওতে এবং শিল্পকলা একাডেমীতে শিশু শিল্পী হিসেবে সঙ্গীত পরিবেশন করে তিনি প্রচুর সুনাম অর্জন করেন। সঙ্গীত গুরুদের মধ্যে উচ্চাঙ্গ সঙ্গীতের মিহীর লালা, নজরুল সঙ্গীতের সৈয়দ আনোয়ার মুফতী ও লোক সঙ্গীতের ওস্তাদ আব্দুর রহিমের কাছে তালিম নেন দীর্ঘদিন। বর্তমানে যুক্তরাষ্ট্রে উচ্চাঙ্গ সঙ্গীতের তালিম নিচ্ছেন পন্ডিত অনুপ বড়–য়ার কাছে। তিনি নিউইয়র্কের টাইম টেলিভিশন ও টিবিএন২৪ টিভি-তে নিয়মিত সঙ্গীত পরিবেশন করে আসছেন। শিল্পীর কিছু মৌলিক গান নিয়ে শীঘ্রই একটি অ্যালবাম বাজারে আসছে। শিল্পী রানো নেওয়াজ লোক সঙ্গীত, আধুনিক ও আধ্যাত্বিক গান পরিবেশনে সমভাবে স্বাচ্ছন্দবোধ করেন। বাংলা গানের পাশাপাশি হিন্দী গান পরিবেশনেও তার রয়েছে সমান দক্ষতা।
অনুষ্ঠানে শিল্পীর সাথে অক্টোপাসে ছিলেন রাকেশ ব্যানর্জি, ড্রামসে রিচার্ড, কিবোর্ড পার্থ দাস গুপ্ত, গীটারে জোহান ও মাহফুজ আর ঢোলে ছিলেন সফিক। অনুষ্ঠানটি দর্শক-শ্রোতাদের জন্য উন্মুক্ত ছিলো। সর্বস্তরের বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী অনুষ্ঠানটি উপভোগ করেন।
উল্লেখ্য, শোটাইম মিউজিক বিগত ১৮ বছর ধরে প্রবাসে বিনোদনমূলক অনুষ্ঠান আয়োজন করে আসছে। বাংলাদেশের কিংবদন্তী জনপ্রিয় শিল্পী রুনা লায়লা ও সাবিনা ইয়াসমীনের একক ও যৌথ সঙ্গীত সন্ধ্যা ছাড়াও প্রবাসে ‘ঢালিউড অ্যাওয়ার্ড, এনআরবি অ্যাওয়ার্ড’ অনুষ্ঠান করে শোটাইম মিউজিক সবার নজর কেড়েছে। শিল্পী রানো নেওয়াজ দীর্ঘদিন ধরে প্রবাসে সঙ্গীত পরিবেশন করে আসছেন বলে ‘তার একক অনুষ্ঠান’ সময়ের দাবী বলেই প্রথমবারের মতো শিল্পী রানোর একক সঙ্গীত সন্ধ্যার আয়োজন করা হয় বলে আলমগীর খান আলম ইউএনএ প্রতিনিধিকে জানান।



« (পূর্ববর্তী খবর)



একই ধরনের খবর

  • বাংলাদেশের মতো আতিথিয়তা আর কোথাও পাইনি
  • রোববার নিউইয়র্কে রুনা-সাবিনা’র লাইভ কনসার্ট : ‘এক সাথে গান নয়, এবার যৌথ নাচ হবে’
  • জমজমাট আয়োজনে নিউইয়র্কে জেমিনি স্টার মিউজিক অ্যাওয়ার্ড-২০১৭ অনুষ্ঠিত
  • মহানায়কের মহাপ্রস্থান
  • যৌথ প্রযোজনার নামে যা হয়েছে তা অবশ্যই প্রতারণা: আহমদ শরীফ
  • অন্যরকম আনন্দানুষ্ঠান ‘মিউজিক্যাল নাইট’
  • অর্থমন্ত্রীকে নিয়ে প্যারোডি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল
  • Shares