নিউইয়র্কের ৯ পত্রিকার সম্পাদকদের বৈঠক

হককথা ডেস্ক: নিউইয়র্ক থেকে প্রকাশিত ৯টি সাপ্তাহিকের সম্পাদক/প্রকাশকদের নিয়মিত মাসিক বৈঠক গত সোমবার (৯ ডিসেম্বর) জ্যাকসন হাইটস-এর দেশবাংলা/বাংলা টাইমস মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় সম্পাদক ও মালিকবৃন্দ নিউইয়র্ক থেকে প্রকাশিত পত্র-পত্রিকার প্রকাশনা নিয়ে আলোচনা করেন। বৈঠকে পূর্বনির্ধারিত কিছু বিষয় ছাড়াও বিজ্ঞাপনের বিল পরিশোধ করতে গিয়ে বিভিন্ন ব্যক্তি, সংগঠন ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের গরিমসি ও হয়রানি নিয়ে কথা হয়। প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়, পেশাগত মান উন্নয়ন, পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি, সংবাদপত্রগুলোর বিকাশে কমিউনিটি ও ব্যবসায়ী সমাজের ভুমিকা বৃদ্ধিসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় পত্রিকা বিতরণে আধুনিকীকরণ নিয়েও কথা হয়। সভায় অংশগ্রহণ করেন সাপ্তাহিক দেশবাংলা সম্পাদক ডা. চৌধুরী সারোয়ারুল হাসান, সাপ্তাহিক বাঙালী সম্পাদক কৌশিক আহমেদ, সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক বাংলা পত্রিকা সম্পাদক আবু তাহের, সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক আজকাল সম্পাদক জাকারিয়া মাসুদ জিকো ও সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ। সাপ্তাহিক ঠিকানার সম্পাদকমন্ডলীর সভাপতি এম এম শাহীন দেশে অবস্থানের জন্যে সভায় উপস্থিত থাকতে পারেননি।
সম্পাদকদের এই সভার হোস্ট ছিলেন ডা. চৌধুরী সারোয়ারুল হাসান। বৈঠক সঞ্চালনা করেন সাপ্তাহিক জন্মভুমি সম্পাদক রতন তালুকদার।
সম্পাদকবৃন্দ সভায় বলেন, আমেরিকা বিশেষ করে নিউইয়র্কের বাংলাদেশী অভিবাসী কমিউনিটির ক্রমবিকাশ, ক্ষুদ্র ব্যবসায়ীদের আর্থিক উন্নয়ন, প্রসার এবং বর্তমান অবস্থান সৃষ্টির নেপথ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এসেছে বাংলা সংবাদপত্রগুলো। কমিউনিটিকে নানা বিষয়ে সচেতন করা, নতুন প্রজন্মের সন্তানদের শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য গাঁথা তুলে ধরা, বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও আঞ্চলিক সংগঠনের অগ্রযাত্রা বৃদ্ধিতে বাংলা সাপ্তাহিকগুলোর সহায়তার কথাও সম্পাদকবৃন্দের আলোচনায় উঠে আসে।
সভায় জাকারিয়া মাসুদ জিকো সাপ্তাহিক আজকাল’র সম্পাদকের দায়িত্ব গ্রহণ করায় তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। উল্লেখ্য, গত জুলাই থেকে তিনি ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। -প্রেস বিজ্ঞপ্তি।



« (পূর্ববর্তী খবর)



একই ধরনের খবর

  • রুহুল আমীন-কে খুব মনে পড়ে
  • আমার জীবনে প্রথম, সংবাদপত্রের কর্মীদের ১ মাসের বেতন দিতে পারলাম না
  • সাংবাদিক হুমায়ুন কবির খোকন আর নেই
  • মৃত্যুঞ্জয়ী ফরিদ আলম বলছি…
  • খবরের কাগজ নিয়ে গবেষণায় উঠে আসা চমকপ্রদ তথ্য
  • করোনায় থাবায় বিপন্ন সংবাদপত্র
  • নিউইয়র্কের মিডিয়া কড়চা-৪
  • সংগ্রাম অফিস লকডাউন, দীপ্ত টিভির বার্তা বিভাগ বন্ধ
  • Shares