নিউইয়র্কে ঈদুল ফিতরের জামাত ॥ কখন কোথায়

নিউইয়র্ক: পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা সাপেক্ষে রোববার (২৫ জুন) নিউইয়র্ক সহ উত্তর আমেরিকায় পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। এজন্য মসজিদ পরিচালনা কমিটির উদ্যোগে ঈদুল ফিতরের নামাজের সময়সূচী ঘোষনা করা হয়েছে। কোথাও কোথাও খোলা আকাশের নীচে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। বিভিন্ন মসজিদ কমিটি সূত্রে পাওয়া ঈদের জামাতের সময়সূচী নি¤œরূপ:
কুইন্স: নিউইয়র্কে বাংলাদেশীদের পরিচালিত সর্ববৃহৎ মসজিদ জ্যামাইকা মুসলিম সেন্টারের উদ্যোগে ঈদের একটি মাত্র জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায় জ্যামাইকা হাই স্কুল মাঠে। খবর ইউএনএ’র।
জ্যামাইকা দারুস সালাম মসজিদে ১৪৮-১৬ ৮৭ ষ্ট্রিট এ ঈদের চারটি জামাত যথাক্রমে সকাল ৭.৩০, ৮.৩০, ৯.৩০ ও ১০.৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ জামাতে মহিলাদের নামাজের ব্যবস্থা থাকবে।
জ্যামাইকার হাজী ক্যাম্প মসজিদে ঈদুল ফিতরের চারটি জামাত অনুষ্ঠিত হবে যথাক্রমে সকাল ৭টা, ৮টা, ৯টা ও সাড়ে ১০টায়।
জ্যামাইকার আরাফাহ ইসলামিক সেন্টারের উদ্যোগে (১৮১-১৪ হিলসাইড এভিনিউ) ঈদের একটি জামাত সকাল ৯টায় আই এস ২৩৮ সুজান বি এন্থনী স্কুল খেলার মাঠে অনুষ্ঠিত হবে। বৃষ্টি হলে তিনটি জামাত যথাক্রমে সকাল ৭টা, ৮টা এবং ৯টায় মসজিদ ভবনে অনুষ্ঠিত হবে।
জ্যাকসন হাইটসসের নিউইয়র্ক ঈদগাহ্’র উদ্যোগে ঈদের পাঁচটি জামাত যথাক্রমে সকাল ৭টা, ৮টা, ৯টা, ১০টা এবং ১১টায় পিএস ৬৯ ও জুইস সেন্টারের পাশ্ববর্তী ৭৭ ষ্ট্রিটে অনুষ্ঠিত হবে। ওজু করে জায়নামাজ সাথে করে নিয়ে আসতে অনুরোধ করা হয়েছে।
ম্যানহ্যাটান: মদীনা মসজিদে ঈদের একটি জামাত সকাল ৮.৩০ মিনিটে মসজিদ সংলগ্ন ওভাল পার্ক মাঠে অনুষ্ঠিত হবে। আবহাওয়া খারাপ থাকলে দু’টি জামাত যথাক্রমে ৮.৩০ ও ৯.৩০ মিনিটে মসজিদ ভবনে অনুষ্ঠিত হবে।
ডাউনটাউন ম্যানহাটনে আসসাফা মসজিদে ঈদের দু’টি জামাত ১৭২ এলরিজ ষ্ট্রিটে সকাল ৭টা এবং ৮টায় অনুষ্ঠিত হবে।
ব্রঙ্কস: ব্রঙ্কসের পার্ক চেষ্টার জামে মসজিদে ঈদের তিনটি জামাত যথাক্রমে সকাল ৮.৩০, ৯.৩০ এবং সর্বশেষ জামাত ১০.০০ অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জামাতে মহিলাদের নামাজের ব্যবস্থা থাকবে।
ব্রঙ্কস বাংলাবাজার জামে মসজিদে একটি মাত্র ঈদের জামাত সকাল ৮.৩০ মিনিতে পিএস ১০৬ এর খোলা মাঠে অনুষ্ঠিত হবে। তবে আবহওয়া খারাপ থাকলে দু’টি জামাত যথাক্রমে ৮.৩০ ও ৯.৩০ মিনিটে মসজিদ ভবনে অনুষ্ঠিত হবে।
ব্রকলীন: বায়তুল জান্নাহ মসজিদে ঈদের একটি মাত্র জামাত সকাল ৯টায় এভিনিউ সি মাঠে অনুষ্ঠিত হবে। আবহাওয়া খারাপ থাকলে সকাল ৯টার পর কয়েকটি জামাত মসজিদ ভবনে অনুষ্ঠিত হবে।
ব্রঙ্কসের বায়তুল আমান ইসলামিক সেন্টারে (২৩-৫১ নিউ বোল্ড এভিনিউ) ঈদের একটি জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।






একই ধরনের খবর

  • আগামী বছর ‘ষ্পেশাল চাইল্ড’ও থাকবে : শিশু-কিশোরদের প্রতিযোগিতার মধ্য দিয়ে নিউইয়র্কে একুশের অনুষ্ঠান শুরু
  • যুক্তরাষ্ট্র আ. লীগ : আজাদ ভারপ্রাপ্ত সভাপতি, ফারুক ভারপ্রাপ্ত সা. সম্পাদক
  • ১১ ফেব্রুয়ারী ছিলো শামসুল আলম স্বপনের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী
  • নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটের সামনে আ. লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ
  • জাতিসংঘের সামনে যুক্তরাষ্ট্র বিএনপি’র ব্যাপক বিক্ষোভ
  • সৈয়দ আহমেদ জামালকে সাময়িকভাবে যুক্তরাষ্ট্রে বসবাসের নির্দেশ
  • মোহাম্মদ আলী সিদ্দিকীকে কারণ দর্শানোর নোটিশ
  • উপচেপড়া প্রবাসীদের শুভেচ্ছায় নতুন কমিটি অভিষিক্ত
  • Shares