একাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০১৮

নারী আসনে মোমতাজ ও ফরিদা মনোনয়ন প্রত্যাশী

নিউইয়র্ক (ইউএনএ): সদ্য অনুষ্ঠিত বাংলাদেশের একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে প্রবাস থেকে দু’জন মনোনয়ন প্রত্যাশা করছেন বলে জানা গেছে। প্রার্থীদ্বয় হলে যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সভাপতি মোমতাজ শাহনাজ ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীন। ইতিমধ্যেই মোমতাজ শাহনাজ ও ফরিদা ইয়ামীনের পক্ষ থেকে মনোনয়ন ক্রয় এবং আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডে সংশ্লিষ্টদের জীবন বৃত্তান্ত প্রেরণ করা হয়েছে বলে। খবর ইউএনএ’র।
জানা গেছে, নিউইয়র্ক প্রবাসী মোমতাজ শাহনাজ মাগুরার সন্তান হলেও তার স্থায়ী ঠিকানা নড়াইল জেলার লোহাগড়া উপজেলার বাবরা (শরীফ বাড়ী)। তার পিতার নাম মোহাম্মদ আব্দুল জব্বার মোল্লা আর মাতার নাম হালিমা খাতুন। বিএ অনার্স এমএ (দর্শন) ডিগ্রীধারী মোমতাজ শাহনাজ এলএলবি ডিগ্রী ছাড়াও ১৬তম বিসিএস (শিক্ষা) পরীক্ষা সম্পন্ন করে প্রবাস জীবনের আগে কিছুদিন খুলনার সরকারী বিএল কলেজে দর্শন বিভাগে শিক্ষকতা করেন। ২০০১ সালে এক মাসে তিনবার বদলি আর জীবনের ঝুঁকি থাকায় তিনি উচ্চ শিক্ষার জন্য যুক্তরাষ্ট্র আগমণ করেন এবং পরবর্তীতে নিউইয়র্কে স্থায়ী বসবাস গড়ে তোলেন।
ছাত্রজীবন থেকে রাজনীতির সাথে জড়িত মোমতাজ শাহনাজ ২০০৭ সালের ৭ ডিসেম্বর যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক মনোনীত হন এবং ২০১২ সাল থেকে মহিলা লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।
অপরদিকে ফরিদা ইয়াসমীন বাংলাদেশের নেত্রকোনার সন্তান। তিনি দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত এবং বর্তমানে যুক্তরাষ্ট্র মহিলা লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। নিউইয়র্কে বসবাসকারী ফরিদা ইয়াসমীন নারী ও শিশুদের উন্নয়ন ছাড়াও তরুণদের জন্য Empoewerment SDG-3,5,4,10 Goal বাস্তবায়নে বিগত ১০ বছর ধরে জাতিসংঘের বিভিন্ন এনজিও প্রজেক্ট এবং মিডিয়ার সাথে করে যাচ্ছেন। ইতিপূর্বে বাংলাদেশ কেয়ার-এ ১৫ বছর কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার।
ফরিদা ইয়াসমীন ইউএনএ প্রতিনিধির সাথে আলাপকালে বলেন, আমার বিশ্বাস আমাদের মমতাময়ী মা ও দেশরতœ, ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাও সব সময় নারী ও শিশুদের উন্নয়নে নিরলস কাজ করে চলেছেন। আমিও আগামী দিনে বাংলাদেশের মানুষেরর জন্য আরো ভালো কাজ করার সুযোগ প্রত্যাশী। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমাকে যোগ্য মনে করেন, তবে আমিও দায়িত্ব নিয়ে কাজ করতে চাই। এজন্যই আমি একাদশ জাতীয় সংসদের নারী আসনের একজন মনোনয়ন প্রত্যাশী।






একই ধরনের খবর

  • কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ সমাবেশ
  • সাঈদ-উর রব হৃদরোগে আক্রান্ত : হার্ট সার্জারী সম্পন্ন
  • নিউইয়র্ক-কানাডায় কোটি কোটি ডলারের সম্পত্তি
  • জ্যামাইকায় যুক্তরাষ্ট্র জাতীয় পার্টি’র আহবায়ক কমিটির সদস্য সংগ্রহ সভা
  • নিউইয়র্কে যুব প্রফেশনালদের সভায় বাংলাদেশে বিনিয়োগের সম্ভাবনা নিয়ে আলোচনা
  • অ্যাসেম্বলীম্যান অরটিজের বাংলাদেশী স্টাফ মারুফ গ্রেফতার
  • ২৫ আগস্ট জেবিবিএ’র পথমেলা
  • বিভক্ত ফোবানা এগিয়ে চলছে : সবার দৃষ্টি ১৬ আগষ্ট
  • Shares