১৯ আগষ্ট জ্যামাইকা মেলা : সকল প্রস্তুতি সম্পন্ন

নতুন গান গাইবেন বাদশা বুলবুল ও এস আই টুটুল

নিউইয়র্ক (ইউএনএ): যুক্তরাষ্ট্রের গ্রীষ্ম মৌসুমে প্রবাসী বাংলাদেশীদের দেশীয় শিল্প-সংস্কৃতির মাধ্যমে বিনোদনের জন্য নিউইয়র্কে বাংলাদেশী অধ্যুষিত জ্যামাইকায় আয়োজিত হচ্ছে ‘জ্যামাইকা মেলা-২০১৮’। আসছে ঈদুল আযহার আমেজে আগামী ১৯ আগষ্ট রোববার স্থানীয় সুসান বি এন্থনী স্কুল মাঠে খোলা আকাশের নীচে দিনব্যাপী এই মেলা অনুষ্ঠিত হবে। মেলার সকল প্রস্তুতিও সম্পন্ন। মেলায় ফ্রি মেহেদী আর ক্যান্ডি ছাড়াও শিশু-কিশোরদের বিনোদনের নানা ফ্রি আয়োজন থাকবে। এছাড়াও মেলার মুল আকর্ষন সাংস্কৃতিক পর্বে বাংলাদেশের জনপ্রিয় দুই সঙ্গীত শিল্পী ও গীতিকার বাদশা বুলবুল এবং এস আই টুটুল দর্শক-শ্রোতাদের নতুন গান উপহার দেবেন। মেলায় মূলধারার রাজনীতিক ও অফিসিয়াল সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ অতিথি থাকবেন।
সিটির হিলসাইড এভিনিউস্থ স্টার কাবাব রেষ্টুরেন্ট গত ১০ আগষ্ট শুক্রবার সন্ধ্যায় আয়োজিত ‘মিট দ্যা প্রেস’ অনুষ্ঠানে উপরোক্ত তথ্য জানানো হয়। এসময় বাংলাদেশ থেকে আগত জনপ্রিয় সঙ্গীত শিল্পী ও গীতিকার বাদশা বুলবুল এবং এস আই টুটুল সহ অতিথি হিসেবে মঞ্চে উপবিষ্ট ছিলেন প্রথম জ্যামাইকা মেলার আহ্বায়ক নাসির আলী খান পল, মূলধারার রাজনীতিক মোর্শেদ আলম, মেলা কমিটির উপদেষ্টা শরাফ সরকার, বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, বাংলাদেশ সোসাইটি’র সাবেক সভাপতি নার্গিস আহমেদ, মেলার অন্যতম পৃষ্ঠপোষক ও উৎসব ডট কম-এর সিইও রায়হান জামান। এছাড়াও প্রবাসের জনপ্রিয় শিল্পী রোকসানা মির্জা মঞ্চে উপবিষ্ট ছিলেন। খবর ইউএনএ’র।
‘মিট দ্যা প্রেস’ অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের পরিচয় করিয়ে দেয়ার পর লিখিত বক্তব্য রাখেন মেলার প্রধান উদ্যোক্তা এবং বাম্বে ভিডিও, ডিজাইন এন্ড প্রিন্টিং-এর স্বত্তাধিকারী সৈয়দ বাহালুল উজ্জল। এরপর অতিথিবৃন্দ ছাড়াও অন্যান্যের মধ্যে জ্যামাইকা মেলার সাফল্য কামনা করে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবী আব্দুল আওয়াল সিদ্দিকী। এছাড়াও অনুষ্ঠানে উল্লেখযোগ্য কমিউনিটির বিশিষ্ট ব্যক্তির মধ্যে রিয়েল এস্টেট ইনভেস্টর মোহাম্মদ আনোয়ার হোসেন, মেলা কমিটির উপদেষ্টা ইসমাইল খান আনসারী, ওমর ফারুক খসরু, জহিরুল হক, আলী খান রানা ছাড়াও মেলা কমিটির কর্মকর্তাদের মধ্যে সাইফুল্লাহ ভূঁইয়া, আহনাফ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে অতিথিবৃন্দ তাদের বক্তব্যে জ্যামাইকায় প্রবাসী বাংলাদেশীদের বসবাস, বাংলাদেশী কমিউনিটির উত্থান ও বিকাশ এবং মেলা সহ অন্যান্য কর্মকান্ডের প্রশংসা করে বলেন যে, উজ্জলদের মতো কতিপয় সংগঠক আর উদ্যোক্তাদের জন্য জ্যামাইকার অনুষ্ঠান সুন্দর হয়, ভালো হয়, দর্শক প্রিয়তা পায়। পাশাপাশি অতিথিরা জ্যামাইকাবাসী বাংলাদেশীদের সার্বিক সহযোগিতার কথাও তুলে ধরার পাশাপাশি কমিউনিটির স্বার্থে দলমতের উর্দ্বে উঠে ঐক্যবদ্ধ থাকার ওপর গুরুত্বারোপ করেন।
অনুষ্ঠানে বাদশা বুলবুল এবং এস আই টুটুল বলেন, আমরা জ্যামাইকা মেলায় নতুন গান উপহার দিতে চাই। আমাদের হাতে নতুন গানও আছে। তবে এজন্য রিহার্সেল দরকার। মেলা কমিটি যন্ত্রীদের সাথে ১/২দিন রিহার্সেলের ব্যবস্থা করলে প্রবাসীদের নতুন গান উপহার দেয়া সম্ভব হবে।
‘মিট দ্যা প্রেস’ অনুষ্ঠানে সৈয়দ বাহালুল উজ্জল উপস্থিত সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে তার লিখিত বক্তব্যে বলেন, প্রবাসী বাংলাদেশীদের বিনোদনের জন্য জ্যামাইকায় ‘জ্যামাইকা মেলা-২০১৮’ আয়োজন করা হচ্ছে। পবিত্র ঈদুল আযহার আনন্দ-আমেজে জ্যামাইকায় আয়োজিত হচ্ছে ‘জ্যামাইকা মেলা’। প্রবাসী বাংলাদেশীদের আনন্দ দানের জন্যই অন্যান্য বছরের মতো এবারো বোম্বে ভিডিও, ডিজাইন এন্ড প্রিন্টিং এই মেলার আয়োজন করছে। আগামী ১৯ আগষ্ট রোববার স্থানীয় সুসান বি এন্থনী স্কুল মাঠে বেলা ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলার কর্মকান্ড চলবে। মেলায় থাকবে ফ্রি মেহেদী আর শিশু-কিশোরদের মাঝে ক্যান্ডি বিতরণ সহ অন্যান্য আনন্দ-বিনোদনের ব্যবস্থা। মেলার টাইটেল স্পন্সর হচ্ছে উৎসব ডট কম এবং হিলসাইড হোন্ডা।
তিনি বলেন, বিগত ২০০৪ সাল থেকে জ্যামাইকাবাসীদের সার্বিক সহযোগিতায় বোম্বে ভিডিও’র উদ্যোগ ও আয়োজনে জ্যামাইকায় মেলা আয়োজন করে আসছি এবং বিগত মেলাগুলো সফল ও স্বার্থক হয়েছে। এজন্য তিনি মেলাগুলোর পৃষ্ঠপোষক ও মিডিয়ার সহযোগিতা কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, নিউইয়র্ক সিটির জ্যামাইকা প্রবাসী বাংলাদেশীদের অন্যতম বাসস্থান। বিপুল সংখ্যক বাংলাদেশী সপরিবারে জ্যামাইকা ও এর আশপাশে বসবাস করেন। বাংলাদেশী শিল্প-সংস্কৃতির মাধ্যমে তাদের জন্য বিনোদনের জন্যই অন্যান্য বছরের মতো এবারো ‘জ্যামাইকা মেলা’ আয়োজন করা হয়েছে। এছাড়াও আগামী ২১ আগষ্ট পবিত্র ঈদুল ফিতর হওয়ার কথা। তাই ঈদের আনন্দ আর আমেজেই এবারের মেলা আয়োজন উদ্যোগ নেয়া হয়েছে এবং মেলার সকল প্রস্তুতিও সম্পন্ন হয়েছে। তিনি বলেন, মেলার প্রধান আকর্ষণ সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশ ও প্রবাসের জনপ্রিয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করবেন। বাংলাদেশ থেকে জনপ্রিয় শিল্পী এস আই টুটুল, বাদশা বুলবুল, তপন চৌধুরী ও নওশীন ছাড়াও প্রবাসের জনপ্রিয় শিল্পীদের মধ্যে তানমা হাদী, শাহ মাহবুব, কৃষ্ণা তিথি রোকসানা মির্জা সহ অন্যান্য শিল্পীরা অংশ নেন। এছাড়াও ঈদ ঘিরে নতুন নতুন পোষাক-পরিচ্ছেদের স্টল থাকবে। এতে সুলমূল্যে স্টল বুকিং পাওয়া যাবে এবং ভালো বেচা-বেনা হবে বলে আমরা আশা করছি। মেলায় ফ্রি মেহেদী ছাড়াও শিশু-কিশোরদের জন্য থাকবে ফ্রি ক্যান্ডি সহ অন্যান্য ব্যবস্থা। মেলা সফল এবং আনন্দ উপভোগ করার জন্য তিনি সকল প্রবাসী বাংলাদেশীকে মেলায় উপস্থিত থাকার আহ্বান জানান।






একই ধরনের খবর

  • বাংলাদেশ সোসাইটির নির্বাচনের উপর আদালতের ইনজেকশন!
  • অভিযোগ : বিএনপি ও জামায়াতের তথ্য সন্ত্রাসের শিকার এসপি হারুন
  • মেজবাহ সভাপতি আরিফ সা. সম্পাদক
  • দিদার সভাপতি কামরুল সা. সম্পাদক মনোনীত : জেবিবিএ’র অতীত ঐতিহ্য ফিরিয়ে আনার অঙ্গীকারও
  • ফ্রেন্ডস সোসাটির প্রধান উপদেষ্টার বিবৃতি
  • নিউইয়র্কে বাংলা সংস্কৃতির  প্রিয়মুখ  মনিকা রায়
  • নবীন ও প্রবীণদের সমন্বয়ে রব-রুহুল প্যানেল
  • সোসাইটির যোগ্য প্যানেল ‘নয়ন-আলী’
  • Shares