ড. মোহাম্মদ ফরাসউদ্দিন আইএসসিএস’র সদস্য নির্বাচিত

নিউইয়র্ক: বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন আন্তর্জাতিক সিভিল সার্ভিস কমিশন (আইএসসিএস) এর সদস্য নির্বাচিত হয়েছেন। ৪ নভেম্বর শুক্রবার সকালে জাতিসংঘে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। আইএসসিএস-এর চার বছর মেয়াদী এ কমিটিতে বাংলাদেশের প্রতিনিধি ড. ফরাজউদ্দিন সর্বসম্মতিক্রমে নির্বাচিত হন। নবনির্বাচিত কমিশন ২০১৭ সালের ১ জানুয়ারী থেকে দায়িত্বভার গ্রহণ করবে।
আন্তর্জাতিক সিভিল সার্ভিস কমিশন জাতিসংঘ সাধারণ পরিষদের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অঙ্গপ্রতিষ্ঠান। এই কমিশন জাতিসংঘের কর্মীদের চাকুরি সংক্রান্ত নিয়ম-নীতি ও কর্মী ব্যবস্থাপনার সমন্বয়সহ জাতিসংঘের বিশেষায়িত আন্তর্জাতিক সংস্থা ও অন্যান্য আন্তর্জাতিক প্রতিষ্ঠান যারা জাতিসংঘের সাধারণ ব্যবস্থাপনায় অংশগ্রহণ এবং এই কমিশনের নিয়ম-নীতি অনুসরণ করে সেসকল সংস্থার ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত। এই কমিশনে ১৫ জন স্বাধীন বিশেষজ্ঞ রয়েছেন।
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, ‘জাতির পিতা’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩-৭৫ মেয়াদে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি থাকাকালীন ড. ফরাসউদ্দিন তাঁর একান্ত সচিব হিসেবে দায়িত্বপালন করেন। খ্যাতিমান ব্যক্তিত্ব ড. ফরাসউদ্দিন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস-চ্যান্সেলর ছিলেন যিনি জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গণে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বপালন করেছেন।
ড. মোহাম্মদ ফরাসউদ্দিন আন্তর্জাতিক সিভিল সার্ভিস কমিশনের সদস্য হিসেবে নির্বাচিত হওয়ার ফলে আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের ভাবমূর্তি বৃদ্ধি ও বহুপাক্ষিক অংশগ্রহণ আরও একধাপ শক্তিশালী হল।



(পরবর্তী খবর) »



একই ধরনের খবর

  • নারীর ক্ষমতায়নের মাধ্যমে মানবাধিকার ও টেকসই শান্তি নিশ্চিত করতে ‘জাতির পিতা’র দেখানো পথে কাজ করে যাচ্ছে বাংলাদেশ
  • নিউইয়র্কের সাংবাদিকদের সাথে নয়া প্রেস সেক্রেটারী মিনা’র মতবিনিময়
  • পর্তুগালের সাবেক প্রধানমন্ত্রী আন্তেনিউ গুতেরাস জাতিসংঘের নতুন মহাসচিব
  • মুহাম্মদ ইউনূসের সাথে বান কি মুনের বিদায়ী সাক্ষাত
  • জাতিসংঘের ৭১তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা : বিশ্বশান্তির লক্ষ্যে বিশ্বনেতাদের একমঞ্চে উপনীত হওয়ার আহবান
  • ভবিষ্যৎ নির্মাণে নারীর কর্মক্ষেত্র প্রসারিত করতে হবে : প্রধানমন্ত্রী
  • জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশন শুরু
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked as *

    *

    Shares