নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন

ডা. ওয়াজেদ সভাপতি, কায়েস সাধারণ সম্পাদক

নিউইয়র্ক: নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। আগামী দুই বছরের (২০১৮-২০১৯) জন্য গঠিত কমিটিতে সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান সভাপতি এবং টাইম টেলিভিশন-এর বিশেষ প্রতিনিধি সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন। ক্লাবের সাধারণ সভায় উপস্থিত সদস্যদের কন্ঠভোটে সর্বসম্মতিক্রমে ১১ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদ গঠন করা হয়।
সিটির জ্যাকসন হাইটসে প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে (দেশ বাংলা/বাংলা টাইমস মিলনায়তন) গত ২০ নভেম্বর সোমবার বিকেলে অনুষ্ঠিত সাধারণ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক ডা. ওয়াজেদ এ খান। সভা পরিচালনা করেন সদস্য সচিব শিবলী চৌধুরী কায়েস। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ক্লাবের সদস্য রশীদ আহমদ। এরপর সাধারণ সম্পাদকের রিপোর্ট ও আয়-ব্যয়ের রিপোর্ট পেশ করেন যথাক্রমে সদস্য সচিব শিবলী চৌধুরী কায়েস ও কোষাধ্যক্ষ মমিনুল ইসলাম মজুমদার। খবর ইউএনএ’র।
পরবর্তীতে উপদেষ্টা মনজুর আহমদ, মাহবুবুর রহমান ও অনোয়ার হোসাইন মঞ্জু এবং সাবেক সভাপতি আবু তাহের ও মাহফুজুর রহমান ক্লাবের গঠনতন্ত্রের আলোকে পূর্ণাঙ্গ কমিটি গঠন প্রক্রিয়া এবং সংশোধনের জন্য সভায় উপস্থাপিত প্রস্তাবিত গঠনতন্ত্রের খসড়া নিয়ে আলোচনা করেন। এছাড়াও প্রস্তাবিত গঠনতন্ত্র সহ পূর্নাঙ্গ কমিটি গঠন বিষয়ে নিজস্ব মতামত তুলে ধরে আলোচনায় অংশ নেন রিমন ইসলাম, শেখ সিরাজুল ইসলাম, এবিএম সালাহউদ্দিন আহমেদ, একএম আজাদ শিশির, মোহাম্মদ আলমগীর হোসেন সরকার, তমিজ উদদীন লোদী, এবিএম সালেউদ্দীন, সৈয়দ ইলিয়স খসরু, আজাদ আহমেদ, মেহেরুন্নেসা জোবায়দা ও রশীদ আহমদ।
নতুন সদস্যদের মধ্যে আলোচনায় অংশ নেন মনোয়ারুল ইসলাম, ড. কনক সারোয়ার, মাহাথির খান ফারুকী, চৌধুরী এম. আলী (কাজল), মোহাম্মদ সোলায়মান, জামিল আনসারী ও জাকারিয়া ভূঁইয়া। এছাড়াও ক্লাব সদস্য পুলক মাহমুদ, মোহাম্মদ আরীফ হোসাইন, এমদাদ চৌধুরী দীপু, সামিউল ইসলাম সভায় উপস্থিত ছিলেন।
সভার এক প্রস্তাবে সাপ্তাহিক বাংলা পত্রিকা’র সম্পাদক ডা. ওয়াজেদ এ খানের শাশুড়ী বিলকিস আক্তার এবং বাংলা একাডেমী’র পুরষ্কারপ্রাপ্ত লেখক ও বিশিষ্ট অর্থনীতিবীদ ড. মাহফুজুর রহমানের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। শোক প্রস্তাবটি তুলে ধরেন প্রেসক্লাবের সাবেক সধারণ সম্পাদক ও বর্তমান কমিটির  নির্বাহী সদস্য এবিএম সালাহউদ্দিন আহমেদ। সভায় আলোচনার পর গঠনতন্ত্র সংশোধনের জন্য উপদেষ্টা পরিষদকে দায়িত্ব প্রদান এবং পূর্ণাঙ্গ কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। কমিটির কর্মকর্তারা হলেন: সভাপতি- ডা. ওয়াজেদ এ খান (সাপ্তাহিক  বাংলাদেশ), সহ সভাপতি- মনোয়ারুল ইসলাম (ফ্রিল্যান্সার), সাধারণ সম্পাদক- শিবলী চৌধুরী কায়েস (টাইম টেলিভিশন), যুগ্ম সম্পাদক- আলমগীর হোসেন সরকার (সাপ্তাহিক দেশবাংলা), কোষাধ্যক্ষ- মমিনুল ইসলাম মজুমদার (বিএন নিউজ২৪.কম), সাংগঠনিক সম্পাদক- চৌধুরী এম আলী (কাজল), দপ্তর ও প্রচার সম্পাদক- সৈয়দ ইলিয়াস খসরু (টাইম টেলিভিশন)। কার্যকরী সদস্য- শেখ সিরাজুল ইসলাম (সাপ্তাহিক বাংলা পত্রিকা), এবিএম সালাহউদ্দিন আহমেদ (দৈনিক ইনকিলাব), মোহাম্মদ সোলায়মান (সাপ্তাহিক বাংলাদেশ) ও রশীদ আহমদ (ইয়র্ক বাংলা)।
সবশেষে নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটির কর্মকর্তারা নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব আরো গতিশীল করতে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন।






একই ধরনের খবর

  • কানাডা’র আজকাল-এর প্রধান সম্পাদকের অ্যাওয়ার্ড লাভ
  • আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত
  • নিউইয়র্কের মিডিয়া কড়চা-১
  • সাংবাদিক গিয়াস কামাল চৌধুরীর চতুর্থ মৃত্যুবার্ষিকী ২৬ অক্টোবর
  • ঐক্যের আহবানে নিউইয়র্ক-বাংলাদেশ প্রেসক্লাবের ‘গেট টুগেদার’ অনুষ্ঠিত
  • গেট টুগেটার ১৪ অক্টোবর : নিউইয়র্ক-বাংলাদেশ প্রেসক্লাবে ১৫জন নতুন সদস্য
  • বাংলা পত্রিকা’র সম্পাদক আবু তাহেরের হাসপাতাল ত্যাগ
  • Shares