টাইম টিভি’র আনুষ্ঠানিক উদ্বোধন ২৫ সেপ্টম্বর

নিউইয়র্ক: উত্তর আমেরিকার প্রথম ২৪ ঘন্টার পুর্ণাঙ্গ এইচডি টিভি টাইম টেলিভিশনের আনুষ্ঠানিক উদ্বোধন হচ্ছে আগামী ২৫ সেপ্টেম্বর।  নিউ ইয়র্কের ‘এস্টোরিয়া ওয়ার্ল্ড ম্যানর’-এ এদিন বর্ণাঢ্য লাল গালিচা উদ্বোধনী অনুষ্ঠান ও গালা ডিনার এর আয়োজন করা হবে বলে জানিয়েছেন টাইম টিভি কর্তৃপক্ষ। এতে উত্তর আমেরিকার কমিউনিটি নেতৃবৃন্দ ছাড়াও আমেরিকার মুল ধারার রাজনীতিক, সেলিব্রেটিসহ বাংলাদেশ থেকে আগত মিডিয়া, সংস্কৃতি ও রাজনৈতিক অঙ্গনের স্বনামধণ্য ব্যক্তিবর্গ অংশ নেবেন। অনুষ্ঠানে দেশ ও প্রবাসের খ্যাতিমান শিল্পীদের জাঁকজমক সাংস্কৃতিক পরিবেশনা ছাড়াও থাকবে টাইম টিভির বিভিন্ন বিষয় ভিত্তিক নিজস্ব পরিবেশনা।
উল্লেখ্য, টাইম টেলিভিশন এ বছরের পহেলা বৈশাখ তাদের টেস্ট ট্রান্সমিশন শুরু করে। শুরুতেই টাইম টেলিভিশন গতানুগতিকতার বাইরে তাদের নিজস্ব একটি ধারা তৈরী করে, তা হলো অন্যান্য টেলিভিশন যেখানে রেকর্ডেড বিভিন্ন অনুষ্ঠান দিয়ে টেস্ট ট্রান্সমিশন শুরু করে, সেখানে টাইম টেলিভিশন তাদের টেস্ট ট্রান্সমিশন শুরু করেছিল বাংলার ঐতিহ্য- বৈশাখী মেলার লাইভ কভারেজের মধ্য দিয়ে।
‘ভয়েজ অব টাইম’ শ্লোগান নিয়ে যাত্রা শুরু করা টাইম টেলিভিশন কমিউনিটির কার্যক্রমকে গুরুত্ব দিয়ে সর্বাধিক লাইভ সম্প্রচারের যে ধারা সুচনা করেছিল তা এখনো তারা বজায় রেখেছে বলেই জানিয়েছেন টাইম টিভি কর্তৃপক্ষ। তারা জানান, প্রবাসী বাংলাদেশী কমিউনিটি টাইম টেলিভিশনের প্রথম বিবেচ্য বিষয়, আর কমিউনিটির বিভিন্ন কার্যক্রম, তাদের সুখ দুঃখ, তাদের সাফল্য ব্যর্থতা ও দিক নির্দেশনার বিষয়গুলো টাইম টিভির সম্প্রচারের ক্ষেত্রে প্রধান গুরুত্বের। নতুন ধারা তৈরিকারী টাইম টিভি শুধু উদ্বোধনী অনুষ্ঠানেই নয়। এর পরও তাদের সে ধারা বজায় রেখেছে। প্রচলিত ধারার বাইরে গিয়ে টেস্ট ট্রান্সমিশনেই টাইম টিভি সংবাদসহ বেশ কিছু লাইভ শো চালু করেছে।
টেলিভিশনটির নিউজ এন্ড কারেন্ট এফেয়ার্স বিভাগের দায়িত্বে আছেন আবিদুর রহিম। তিনি জানান, এই টেস্ট ট্রান্সমিশনের মধ্যেই গত ১ জুলাই থেকে প্রতিদিন রাত ১০ টায় ‘টাইম নিউজ’ নামে লাইভ সংবাদ বুলেটিন প্রচার শুরু করেছেন তারা। যা এই প্রবাসের প্রথম এবং চ্যালেঞ্জিং একটি উদ্যোগ। এছাড়া এরিমধ্যে চালু হওয়া সপ্তাহের সোম থেকে শুক্রবার পাঁচদিনের সংবাদ পর্যালোচনা ভিত্তিক লাইভ টকশো ’প্রেস ভিউ’, কমিউনিটির স্বার্থ বিষয়ে লাইভ টকশো ‘কমিউনিটি এফেয়ার্স’, আইন বিষয়ক লাইভ টকশো ‘ল এন্ড ইমিগ্রেশন’ এবং ব্যবসা বাণিজ্য বিষয়ক লাইভ টকশো ‘বীজ টক’ প্রবাসের প্রথম এবং ভিন্নমাত্রার উদ্যোগ বলে জানান আবিদুর রহিম।
টেলিভিশনটির প্রোগ্রাম বিভাগের দায়িত্বে আছেন মেরি জোবায়দা (আমেরিকান বিভাগ) এবং বিশিষ্ট মডেল ও অভিনেত্রী মোনালিসা (বাংলাদেশ বিভাগ)। তারা জানান, ইতিমধ্যে টেস্ট ট্রান্সমিশনেই গত ঈদুল ফিতরে তারা বেশ কিছু নিজস্ব প্রেগ্রাম অনএয়ার করেছেন। আগামীতে দর্শকদের চাহিদা মাথায় রেখে নিজস্ব এবং প্যাকেজ অনেক প্রোগ্রামের আয়োজন চলছে বলে জানান মোনালিসা।
ফাইনাল অন এয়ারের দিন থেকেই দর্শকদের জন্য নানান চমকের কথাও জানিয়েছেন সংবাদ এবং প্রোগ্রাম বিভাগের দায়িত্বশীলরা। -প্রেস বিজ্ঞপ্তি।






একই ধরনের খবর

  • ২১ ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে নিউইয়র্কে ব্যাপক কর্মসূচি গ্রহণ
  • জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির অভিষেক ১৬ ফেব্রæয়ারী
  • ইয়েলো সোসাইটির ‘ঐতিহাসিক’ সাধারণ সভা অনুষ্ঠিত : আক্কাস-ফেরদৌস-রওশন নেতৃত্বের জয়গান মুখে মুখে
  • অ্যাপলো ব্রোকারেজ’র প্রেসিডেন্ট শমসের আলী হাসপাতালে
  • ব্রঙ্কসে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী আতাউর নিহত
  • আব্দুল মান্নান এমপির ইন্তেকাল
  • বাংলাদেশীদের অনুষ্ঠানে সিনেটর চাক শুমারকে ঘিরে যা হলো
  • হাইরাম মানসেরাতকে নির্বাচিত করার আহ্বান
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked as *

    *

    Shares