প্রধান শিল্পী ফেরদৌস আরা

জ্যাকসন হাইটসে ‘টাইম টেলিভিশন বৈশাখী মেলা’ ১৩-১৪ এপ্রিল

হককথা ডেস্ক: বাংলা নববর্ষ উপলক্ষ্যে এনআরবি ওয়ার্ল্ডওয়াইড ইনক নিউইয়র্কে দু’দিনব্যাপী ‘বৈশাখী মেলা’র আয়োজন করেছে। মেলার টাইটেল স্পন্সর হচ্ছে প্রবাসের জনপ্রিয় টেলিভিশন ‘টাইম টেলিভিশন’। ১৩-১৪ এপ্রিল শনিবার ও রোববার জ্যাকসন হাইটসের পিএস ৬৯ মিলনায়তনে এই মেলা অনুষ্ঠিত হবে। মেলার সাংস্কৃতিক পর্বের প্রধান শিল্পী থাকবেন বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী ফেরদৌস আরা।

এনআরবি ওয়ার্ল্ডওয়াইড ইনক’র কর্ণধার বিশ্বজিত সাহা জানান, দু’দিনব্যাপী মেলার অনুষ্ঠানমালার মধ্যে থাকবে মেহেন্দী ও আল্পনা অঙ্কন (প্রতিদিন), বাঙালী পোশাক পরিধান প্রতিযোগিতা, স্টল (শিশু-কিশোরদের খেলনা সামগ্রী, বুটিক, রেশমী চুড়ি, পাঞ্জাবী-ফতুয়া, শাড়ি, থ্রি পিস, গহনা, ঐতিহ্যবাহী বাঙালী খাবার সহ নানা রকমের স্টল)। এছাড়াও থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। উদ্বোধনী অনুষ্ঠানে ‘বৈশাখে বসন্তের রেশ (নৃত্যালেখ্য)। পরিবেশনায় থাকবে নৃত্যাঞ্জলী।
এছাড়া র‌্যাফল ড্রতে থাকবে ‘ঢাকা-নিউইয়র্ক-ঢাকা’ রিটার্ন টিকেট। মেলাটি সবার জন্য উন্মুক্ত।
মেলার উদ্বোধন করবেন বিশিষ্ট সঙ্গীতজ্ঞ মুত্তালিব বিশ্বাস। এতে প্রধান অতিথি থাকবেন রাষ্ট্রদূত ও জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন এবং বিশেষ অতিথি থাকবেন নিউইয়র্ক বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফায়জুন্নেসা। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত চলবে এই মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে।
বৈশাখ উদযাপন কমিটির সমন্বয়ক ও মেলার পরিকল্পনাকারী তোফাজ্জল লিটন জানান, যেসব দর্শক সুন্দর বাঙালী পোশাকে সেজে আসবেন তাদের জন্য আমরা ১০টি পুরস্কারের ব্যবস্থা থাকবে এক প্রতিযোগিতার মাধ্যমে। শিশু থেকে বৃদ্ধ যে কেউ এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। প্রতিদিন থাকবে মেহেদি ও আলপনা অঙ্কন। ধামাইল গান, পুথি পাঠ, পুতুল নাচ এবং কবি গানের আসর। মিলনায়তনের ভেতরে-বাইরে সাজ-সজ্জার মাধ্যমে নিউইয়র্কের মানুষদের নিয়ে যাওয়া হবে আবহমান বাংলায়।
তোফাজ্জল লিটন আরও জানান, ১৩ এপ্রিল বিকেল ৫টায় উদ্বোধনী অনুষ্ঠানে চন্দ্রা ব্যানার্জির পরিকল্পনা ও নির্দেশনায় নৃত্যাঞ্জলি নিউইয়র্ক পরিবেশন করবে ‘বৈশাখে বসন্তের রেশ’ শিরোনামের নৃত্যালেখ্য। অংশ নিচ্ছে নিউইয়র্কের সাংস্কৃতিক সংগঠন সুর ও ছন্দ। তারা পরিবেশন করবে ‘বৈশাখে আইসো বন্ধু’। রঞ্জনী ইঙ্ক পরিবেশন করবে বৈশাখী নৃত্যানুষ্ঠান। চারুকণ্ঠ শিশু-কিশোর সংগঠন ফারজিন রাকিবা কবিরের নির্দেশনায় পরিবেশন করবে আনন্দে বৈশাখ। মেলায় পৃথক শিল্পীরা গাইবেন রবীন্দ্র-নজরুল, ভাওয়াইয়া-ভাটিয়ালি, সারি ও বাউল এবং আধুনিক গান। আরো থাকবে চর্চাপদ থেকে আধুনিক যুগের কবিতা আবৃত্তি। থাকবে একক ও দলীয় নৃত্য।(বাংলা পত্রিকা )






একই ধরনের খবর

  • কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ সমাবেশ
  • সাঈদ-উর রব হৃদরোগে আক্রান্ত : হার্ট সার্জারী সম্পন্ন
  • নিউইয়র্ক-কানাডায় কোটি কোটি ডলারের সম্পত্তি
  • জ্যামাইকায় যুক্তরাষ্ট্র জাতীয় পার্টি’র আহবায়ক কমিটির সদস্য সংগ্রহ সভা
  • নিউইয়র্কে যুব প্রফেশনালদের সভায় বাংলাদেশে বিনিয়োগের সম্ভাবনা নিয়ে আলোচনা
  • অ্যাসেম্বলীম্যান অরটিজের বাংলাদেশী স্টাফ মারুফ গ্রেফতার
  • ২৫ আগস্ট জেবিবিএ’র পথমেলা
  • বিভক্ত ফোবানা এগিয়ে চলছে : সবার দৃষ্টি ১৬ আগষ্ট
  • Shares