জেএমসি-তে জানাজা শুক্রবার বাদ জুমা : সাংবাদিক গোলাম মল্লিকের ইন্তেকাল

নিউইয়র্ক (ইউএনএ): বিশিষ্ট সাংবাদিক, কমিউনিটির পরিচিত মুখ গোলাম মল্লিক (৬০) আর নেই। দীর্ঘ প্রায় ২৪ ঘন্টা মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে বৃহস্পতিবার (১০ জানুয়ারী) চলে গেলেন না ফেরার দেশে। তার আকস্মিক মৃত্যুতে কমিনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। এদিকে গোলাম মল্লিক-এর নামাজে জানাজা ১১ জানুয়ারী শুক্রবার বাদ জুমা জ্যামাইকা মুসলিম সেন্টারে অনুষ্ঠিত এবং তার মরদেহ নিউইয়র্কের ওয়াশিংটন মেমোরিয়ার কবরস্থানে দাফন করা হবে। তিনি নিউইয়র্ক থেকে প্রকাশিত সাপ্তাহিক বাঙালী’র সাবেক চীফ রিপোর্টর ছিলেন। খবর ইউএনএ’র।
জানা গেছে, গোলাম মল্লিক গত ৮ জানুয়ারী মঙ্গলবার দুপুরে আকস্মিকভাবে অসুস্থ্য হয়ে পড়লে নিজে নিজেই সিটির ফ্লাশিং-এর নিউইয়র্ক প্রেসবাইটেরিয়ান হাসপাতালে যান। সেখানে হাসপাতালের জরুরী বিভাগ থেকে তাকে সাথে সাথে আইইউসিতে নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে তাকে লাইফ সাপোর্ট দিয়ে বাঁচিয়ে রাখার চেষ্টা চলে। এই হাসপাতালে প্রায় ২৪ ঘন্টা লাইফ সাপোর্টে থেকে তিনি মৃত্যুর সাথে পাঞ্জা লড়ার পর ১০ জানুয়ারী বৃহস্পতিবার বিকেল ৩.৪৫ মিনিটের দিকে তার লাইফ সাপোর্ট খুলে নেয়া হয়।
খুলনার সন্তান গোলাম মল্লিক ১৯৯১ সালে নিউইয়র্কে আসেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও ২ কন্যা রেখে গেছেন। অবশ্য দীর্ঘদিন ধরে গোলাম মল্লিকের পরিবারের সাথে তার সম্পর্ক ছিলো না। তবে তার কন্যার সাথে নিয়মিত যোগাযোগ ছিলো। বিগত কয়েক বছর ধরেই তিনি ব্যক্তিগত ও পারিবারিক সমস্যায় নানা চাপের মধ্যে ছিলেন। নিউইয়র্ক তথা যুক্তরাষ্ট্রে প্রবাস জীবনের আগে তিনি ঢাকায় খবর গ্রুপের সিনে ম্যাগাজিন সাপ্তাহিক ছায়াছন্দ-এর চীফ রিপোর্টার ছিলেন।
মরহুম গোলাম মল্লিকের মরদেহ ওজোন পার্ক-এর ইসলামিক ফিউনারেল হোম-এ রাখা হয়েছে। ১১ জানুয়ারী শুক্রবার বাদ জুমা জ্যামাইকা মুসলিম সেন্টারে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে এবং জানাজার পর বাংলাদেশ সোসাইটি ইনক’র কবরস্থানে (লং আইল্যান্ডের ওয়াশিংটন মেমোরিয়াল কবরস্থান) তার মরদেহ দাফন করা হবে সোসাইটি সূত্রে জানা গেছে।
শোক প্রকাশ: গোলাম মল্লিকের ইন্তেকালে নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব, বাংলা পত্রিকা ও টাইম টেলিভিশন পরিবার, বাংলাদেশ সোসাইটি ইনক সহ সাংবাদিক কমিউনিটি সহ বিভিন্ন মহল পৃথক পৃথক শোক বার্তায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছে।
নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের পক্ষ থেকে সভাপতি ও সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান এবং সাধারণ সম্পাদক ও টাইম টেলিভিশন-এর বার্তা সম্পাদক শিবলী চৌধুরী কায়েস গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে মরহুমের বিদেহী আতœার মাগফেরাত কামনা করেছেন।
বাংলা পত্রিকা ও টাইম টেলিভিশন পরিবারের পক্ষ থেকে সম্পাদক ও সিইও আবু তাহের গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে মরহুম গোলাম মল্লিকের বিদেহী আতœার মাগফেরাত কামনা করেছেন।
আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব-এর পক্ষ থেকে সভাপতি দর্পণ কবীর ও সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সাগর মরহুম গোলাম মল্লিকের বিদেহী আতœার মাগফেরাত কামনা করেছেন।
এছাড়াও গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক বাঙালী সম্পাদক কৌশিক আহমেদ, সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক বর্ণমালা’র প্রধান সম্পাদক মাহফুজুর রহমান, সাপ্তাহিক প্রবাস-এর প্রধান সম্পাদক সৈয়দ ওয়ালিউল আলম ও সম্পাদক মোহাম্মদ সাঈদ, বাংলা পত্রিকা’র বার্তা সম্পাদক হাবিবুর রহমান, বাফেলো বাংলা সম্পাদক নিয়াজ মাখদুম, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শেখ সিরাজুল ইসলাম ও এবিএম সালাহউদ্দিন আহমেদ, বাংলাদেশ সোসাইটি’র সভাপতি কামাল আহমেদ ও সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি’র প্রতিষ্ঠাতা সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার, সভাপতি শেখ হায়দার আলী প্রমুখ গোলাম মল্লিকের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে তার বিদেহী আতœার মাগফেরাত কামনা করেছেন।






একই ধরনের খবর

  • কবি আল মাহমুদ কর্মগুণে বাংলা সাহিত্যে অমর হয়ে থাকবেন
  • ওজনপার্কে ৭০ মিলিয়ন ডলারের এফোর্ডেবল হাউজিং
  • ওবায়দুল কাদেরের রোগমুক্তি কামনায় : যুক্তরাষ্ট্র আ.লীগ ও অঙ্গ সংগঠনের দোয়া
  • প্রবাসী টাঙ্গাইলবাসী ইউএসএ’র পিঠা উৎসব অনুষ্ঠিত
  • মনিরুল ইসলাম শিকদারের জানাজা অনুষ্ঠিত
  • ভারতের তাঁবেদারী করে ক্ষমতাকে পাকাপোক্ত করতে চাইছে বর্তমান সরকার : এসকে সিনহার ফাঁসি দাবি
  • নিউইয়র্কে মনিরুল ইসলাম শিকদারের অস্বাভাবিক মৃত্যু
  • নিউইয়র্কে দূর্বৃত্তের গুলিতে নিজ বাসায় বাংলাদেশী খুন
  • Shares