শিক্ষা কল্যাণ ট্রাষ্টের জন্য ১২ লাখ টাকা অনুদানের প্রতিশ্রুতি

জকিগঞ্জ সোসাইটির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

নিউইয়র্ক: পবিত্র রমজান উপলক্ষ্যে ধর্মীয় ভাব-গম্ভীর পরিবেশ আর সৌহার্দ্য-সম্প্রীতির মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো সিলেট জেলার জকিগঞ্জ উপজেলা প্রবাসীদের সামাজিক সংগঠন জকিগঞ্জ সোসাইটি অব ইউএসএ ইনক’র বার্ষিক ইফতার ও দোয়া মাহফিল। গত ১১ জুন রোববার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের বেলোজিনো পার্টি হলে এই মাহফিলের আয়োজন করা হয়। মাহফিলে সংগঠনের শিক্ষা ট্রাষ্টের জন্য ১২ লাখ টাকা অনুদানের প্রতিশ্রুতি পাওয়া যায়।
অনুষ্ঠানে সংগঠনের সাধারণ সম্পাদক ইফজাল আহমেদ চৌধুরী জানান জকিগঞ্জের শিক্ষার উন্নয়নে ইতিমধ্যেই ৮ লাখ টাকা অনুদান সংগৃহীত হয়েছে। আমাদের টার্গেট এক কোটি টাকার ফান্ড তৈরী করা। তারপর এই অর্থ এলাকার শিক্ষার উন্নয়নে বিশেষ করে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হবে। অনুষ্ঠানে অনুদান প্রদানকারীদের মধ্যে রয়েছেন গিয়াস আহমেদ মজুমদার, আবিদুর রহমান, কামাল আহমেদ, আব্দুর রহিম, নজরুল ইসলাম ইফজাল আহমেদ চৌধুরী প্রমুখ। এরা সকলেই এক লাখ টাকা করে অনুদানের প্রতিশ্রুতি দেন। উল্লেখ্য, এই ফান্ডে সংগৃহীত অর্থের শতকরা ২৫ ভাগ অর্থ অনুদান দেবেন বিশিষ্ট শিল্পপতি ও সংগঠনের অন্যতম উপদেষ্টা জহিরুল ইসলাম। খবর ইউএনএ’র।
জকিগঞ্জ সোসাইটির সভাপতি মোহাম্মদ আবিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিল পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক ইফজাল আহমেদ চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জাহিদুল ইসলাম। পরবর্তীতে বিশেষ মুনাজাত পরিচালনা করেন কর্ণেল (অব:) নাজমুল ইসলাম।
অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোসাইটির উপদেষ্টা গিয়াস আহমদ মজুমদার, ড. আব্দুল জলিল, পৃষ্ঠপোষক কর্ণেল (অব:) নাজমুল ইসলাম, হাবিবুর রহমান ও বিলাল আহমেদ চৌধুরী।
এছাড়া কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে সাপ্তাহিক বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টেলিভিশনের সিইও আবু তাহের, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সদস্য সচিব শিবলী চৌধুরী কায়েস, মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী, বিশিষ্ট রাজনীতিক আব্দুল নূর বড় ভূইয়া, হাজী আব্দুর রহমান, আবু তালেব চৌধুরী চান্দু, জসিম উদ্দিন চৌধুরী, তোফায়েল আহমেদ চৌধুরী, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট এএফ মিসবাহউজ্জামান সহ সংগঠনের কর্মকর্তাদের মধ্যে উপদেষ্টা জহিরুল ইসলাম, আব্দুল জলিল, একে কামাল আহমেদ, এডভোকেট এমাদ উদ্দিন, সৈয়দ আখলাক উদ্দিন, সহ সভাপতি মোহাম্মদ আব্দুর রহিম ও এম এইচ মতিন, যুগ্ম সম্পাদক আকমাম খান, সহকারী সাধারণ সম্পাদক কামাল আহমেদ, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম কামাল, প্রচার সম্পাদক ইব্রাহীম আলী, সমাজকল্যাণ সম্পাদক আতিক আহমেদ, সহকারী সমাজকল্যাণ সম্পাদক আনোয়ারুল ইসলাম, কোষাধ্যক্ষ আব্দুল বাসিত, মহিলা বিষয়ক ক্রীড়া সম্পাদক ফারহানা রহমান, ধর্ম বিষয়ক সম্পাদক আইরীন পারভিন, মহিলা বিষয়ক সম্পাদক নাজমুন এ শেলী, সাংস্কৃতিক সম্পাদক ইশতিয়াকুর রহমান স্বপন, কার্যকরী পরিষদ সদস্য কাজী আতাউর রহমান ছাড়াও যুক্তরাষ্ট্র যুবদল নেতা শেখ হায়দার আলী, যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা শেখ জামাল হোসেন, সেবুল মিয়া, শাকিল আহমেদ, শাহীন কামালী সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ ও প্রবাসী জকিগঞ্জবাসী সপরিবারে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ইফতার মাহফিল সফল করতে গিয়াস আহমেদ মজুমদাকে আহ্বায়ক, আব্দুল রহিমকে প্রধান সমন্বয়কারী, এম এইচ মতিন ও কবির আহমদ চৌধুরীকে যুগ্ম আহ্বায়ক, নজরুল ইসলামকে সদস্য সচিব, সৈয়দ আতিকুর রহমানকে সমন্বয়কারী ও ইব্রাহীম আলীকে যুগ্ম সমদস্য সচিব করে ইফতার মাহফিল আয়োজন কমিটি গঠন করা হয়।






একই ধরনের খবর

  • ‘এ-এইচ ১৬ ড্রিম ফাউন্ডেশন’র স্কুল সাপ্লাই বিতরণ
  • ভয়াল ৯/১১ এর ১৭ বছর মঙ্গলবার
  • ১৯টি পদে ৪০জন প্রার্থীর মনোনয়পত্র দাখিল : মুখোমুখি দুই প্যানেল : মনোনয়ন ফি বাবদ আয় ৯৪ হাজার ৫০০ ডলার : স্বতন্ত্র প্রার্থী জয়নাল-সোহেল
  • ডা. সিদ্দিক সভাপতি ডা. ওসমানী সেক্রেটারী
  •  নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনা ২৩ সেপ্টেম্বর
  • বিশ্ব মানবতার শান্তি ও কল্যাণ কামনা : উত্তর আমেরিকায় পবিত্র ঈদুল আযহা পালিত
  • ১৯ পদের জন্য ৪৩ টি মনোনয়নপত্র বিক্রি ॥ দাখিল ২৬ আগষ্ট
  • নিউইয়র্কের ডাইভারসিটি প্লাজায় পাল্টা-পাল্টি শ্লোগান
  • Shares