জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির বিজয় দিবস পালন

পাঁচ মুক্তিযোদ্ধা সম্বর্ধিত ॥ স্বাধীনতার সত্যিকারের ইতিহাস প্রনয়ণের উপর গুরুত্বারোপ

নিউইয়র্ক: বাংলাদেশের মহান বিজয় দিবস উপলক্ষ্যে জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি আয়োজিত অনুষ্ঠানে জ্যামাইকাবাসী পাঁচজন বীর মুক্তিযোদ্ধাকে সম্বর্ধিত এবং অনুষ্ঠানের বক্তারা স্বাধীনতার সত্যিকারের ইতিহাস প্রনয়ণের উপর গুরুত্বারোপ করেছেন। বক্তারা বলেন, স্বাধীনতার ৪৪ বছরেও জাতির কাঙ্খিত অর্জন হয়নি। বরং জাতি বিভক্ত হয়েছে। স্বাধীনতার ইতিহাস ক্রমাগত বিকৃত হচ্ছে। যখন যে দল ক্ষমতায় আসে তকণ নেই দল তাদের মতো করে স্বাধীনতার ইহিতাস রচনা করে। যা নতুন প্রজন্মকে বিভ্রান্ত করছে। স্বাধীনতার সঠিক ইতিহাস রচনা করতে বক্তারা দল-মত নির্বিশেষে জাতীয় নেতৃবৃন্দের ঐক্যের আহ্বান জানান।
Guest & Official of JBDFSসিটির জ্যামাইকার হিলসাইডস্থ স্টার কাবাব রেষ্টুরেন্টে গত ২৪ ডিসেম্বর সন্ধ্যায় বিজয় দিবসের অনুষ্ঠান আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি ছিলেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. একে আব্দুল মোমেন। ফ্রেন্ডস সোসাইটির সভাপতি বিলাল চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে মঞ্চে উপবিষ্ট ছিলেন ফ্রেন্ডস সোসাইটির প্রধান উপদেষ্টা নাসির আলী খান পল, বাংলাদেশ সোসাইটির সভাপতি ও ফ্রেন্ডস সোসাইটির উপদেষ্টা নার্গিস আহমেদ, ফ্রেন্ডস সোসাইটির সাবেক সভাপতি মোহাম্মদ মনির হোসেন এবং ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার।
এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সাপ্তাহিক ঠিকানা’র প্রধান সম্পাদক মুহাম্মদ ফজলুর রহমান, সাপ্তাহিক বাঙালী সম্পাদক কৌশিক আহমেদ, সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ও ফ্রেন্ডস সোসাইটির উপদেষ্টা ডা. ওয়াজেদ এ খান, উপদেষ্টা ও রিয়েল এস্টেট ব্যবসায়ী এবিএম ওসমান গণি, উপদেষ্টা ও স্ট্যান্ডার্ড এক্সপ্রেস-এর সিইও মোহাম্মদ আব্দুল মালেক, উপদেষ্টা অধ্যাপিকা হুসনে আরা বেগম, ছদরুন নূর, ডা. টমাস দুলু রায় ও মনজুর আহমেদ চৌধুরী, উপদেষ্টা ও বিশিষ্ট ব্যবসায়ী রেজাউল করীম চৌধুরী, বিশিষ্ট রাজনীতিক শাহীন আজমল এবং উপদেষ্টা ও নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ।
আরো বক্তব্য রাখেন ফ্রেন্ডস সোসাইটির সহ সভাপতি সাইফুল ইসলাম, মুক্তার হোসেন, সৈয়দ আতিকুর রহমান ও শেখ হায়দার আলী, সাবেক সাধারণ সম্পাদক এএফ মিসবাহউজ্জামান প্রমুখ। যৌথভাবে অনুষ্ঠানটি পরিচালনা করেন ফ্রেন্ডস সোসাইটির সাধারণ সম্পাদক সেবুল মিয়া ও যুগ্ম সম্পাদক রেজাউল আজাদ ভূঁইয়া।
Journalist Abu Taherঅনুষ্ঠানে নিউইয়র্কের জ্যামাইকায় বসবাসকারী চারজন বীর মুক্তিযোদ্ধাকে ফুল ও ব্যাজ পড়িয়ে সম্বর্ধিত করা হয়। এছাড়া সাপ্তাহিক বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টেলিভিশন-এর সিইও আবু তাহেরকেও ফুল দিয়ে সম্মানিত করা হয়।
অনুষ্ঠানে সম্বর্ধিত মুক্তিযোদ্ধারা হচ্ছেন নাসির আলী খান পল, এবিএম ওসমান গণি, ছদরুন নূর, মোহাম্মদ মনির হোসেন ও শেখ আনসার আলী। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শেখ হায়দার আলী এবং গীতা থেকে পাঠ করেন সহদেব তালুকদার। এরপর বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত পরিবেশনের পর সকল শহীদসহ নিউইয়র্কে সম্প্রতি দূর্বত্তের গুলিতে নিহত দুই পুলিশ অফিসারের বিদেহী আতœার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়।
অনুষ্ঠানে ফ্রেন্ডস সোসাইটির অন্যতম উপদেষ্টা ও যুবনেতা মিসবাহ আহমেদ, সোসাইটির কোষাধ্যক্ষ ইফজাল আহমেদ চৌধুরী এবং সংগঠনের অন্যান্য কর্মকর্তাসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন।
জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির বিজয় দিবসের অনুষ্ঠান আয়োজনে বিশেষ সহযোগিতায় ছিলো ম্যাথ মেটার্স কোচিং সেন্টার, ফাতেমা ব্রাদার্স, গ্লোবাল মাল্টিমিডিয়া, আপনার ফার্মেসী, কাঁচা বাজার ও আগোড়া গ্রোসারী।






একই ধরনের খবর

  • ২১ ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে নিউইয়র্কে ব্যাপক কর্মসূচি গ্রহণ
  • জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির অভিষেক ১৬ ফেব্রæয়ারী
  • ইয়েলো সোসাইটির ‘ঐতিহাসিক’ সাধারণ সভা অনুষ্ঠিত : আক্কাস-ফেরদৌস-রওশন নেতৃত্বের জয়গান মুখে মুখে
  • অ্যাপলো ব্রোকারেজ’র প্রেসিডেন্ট শমসের আলী হাসপাতালে
  • ব্রঙ্কসে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী আতাউর নিহত
  • আব্দুল মান্নান এমপির ইন্তেকাল
  • বাংলাদেশীদের অনুষ্ঠানে সিনেটর চাক শুমারকে ঘিরে যা হলো
  • হাইরাম মানসেরাতকে নির্বাচিত করার আহ্বান
  • Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked as *

    *

    Shares