চাঁদ দেখা সাপেক্ষে শুক্রবার ঈদ : নিউইয়র্কে ঈদের জামাত

হককথা ডেস্ক: পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৫ জুন শুক্রবার নিউইয়র্ক সহ উত্তর আমেরিকায় পবিত্র ঈদুল ফিতর পালিত হবে। যথাযোগ্য ধর্মীয় ভাব-গম্ভীর পরিবেশে দিনটি পালনের জন্য মসিলিম কমিউনিটি প্রস্তুতি নিচ্ছেন। ইতিমধ্যেই বিভিন্ন মসজিদ পরিচালনা কমিটির পক্ষ থেকে ঈদের জামাতের সময় সূচী ঘোষণা করা হয়েছে। নিউইয়র্কের অনুষ্ঠিতব্য ঈদের জমাতগুলোর মধ্যে রয়েছে:
জ্যামাইকা মুসলিম সেন্টার: নিউইয়র্কে বাংলাদেশীদের প্রতিষ্ঠিত ও পরিচালিত জ্যামাইকা মুসলিম সেন্টার (জেএমসি)-এর উদ্যোগে খোলা মাঠে নিউইয়র্কের বৃহত্তম ঈদ জামাত অনুষ্ঠিত হবে ১৫ জুন ২০১৮, শুক্রবার (চাঁদ দেখা সাপেক্ষে)। সময়: সকাল ৯টা। স্থান: জ্যামাইকা হাই স্কুল (১৬৮ স্ট্রীট ও ৮৪ এভিনিউ, জ্যামাইকা, নিউইয়র্ক-১১৪৩২)। জেএমসি পরিচালনা কমিটির সেক্রেটারী মনজুর আহমেদ চৌধুরী জানান, শুক্রবার ঈদ না হয়ে পরদিন ১৬ জুন শনিবার ঈদ হলে জ্যামাইকা মুসলিম সেন্টারের মূল ভবনে পরপর তিনটি জামাত অনুষ্ঠিত হবে যথাক্রমে সকাল ৮টায় মিনিট, সকাল ৯টায় এবং সকাল ১০টায়। তিনি সকল মুসলিম নর-নারীকে জায়নামাজ সাথে নিয়ে ঈদের জামাতে শরীক হওয়ার উদাত্ত্ব আহ্বান জানান। মুসল্লিদের জন্য গাড়ী পার্কিং-এর ব্যবস্থা থাকবে।
মসজিদ মিশন সেন্টার: জ্যামাইকার মসজিদ মিশন সেন্টারে (হাজী ক্যাম্প মসজিদ) ঈদের ৪টি জামাত অনুষ্ঠিত হবে যথাক্রমে সকাল ৭টা, সকাল ৮টা, সকাল ৯টা ও সকাল ১০টায়।
আরাফা ইসলামিক সেন্টার: জ্যামাইকার আরাফা ইসলামিক সেন্টার (মসজিদ আল আরাফা)-এর আয়োজনে ১৫ জুন শুক্রবার (চাঁদ দেখা সাপেক্ষে) অথবা ১৬ জুন শনিবার ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায় স্থানীয় আইএস ২৩৮ (সুজান বি এন্থনী স্কুল খেলার মাঠ, ৮৮-১৫ ১৮২ স্ট্রীট, জ্যামাইকা, নিউইয়র্ক-১১৪৩২)। এই ঈদের জামাতে ছোট ছেলে-মেয়েদের জন্য উপহার সামগ্রী এবং সবার জন্য অপ্যায়নের ব্যবস্থা থাকবে।
মদিনা মসজিদ: ম্যানহাটানের মদিনা মসজিদের উদ্যোগে ঈদের জামাত হবে সকাল সাড়ে ৮টায় মসজিদ সংলগ্ন ওপেন রোড পার্কে।
ইষ্ট এলমহার্স্ট জামে মসজিদ: ইষ্ট এলমহার্স্ট জামে মসজিদ এন্ড মুসলিম সেন্টারের উদ্যোগে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে ১৫ জুন শুক্রবার অথবা ১৬ জুন শনিবার স্থানীয় পিএস ১২৭ প্রেø গ্রাউন্ডে (৯৮-০১ ২৫ এভিনিউ, ইস্ট এলমহার্স্ট, ১০০ স্ট্রীট ও ২৫ এভিনিউর কর্ণারে) সকাল ৯টায়। ঈদের দিন বৃষ্টি হলে মসজিদের ভিতরে জামাত হবে দুটি যথাক্রমে সকাল সাড়ে ৮টায় ও সকাল সাড়ে ৯টায়।
নিউইয়র্ক ঈদগাহ: নিউইয়র্ক ঈদগাহর ব্যানারে ও ব্যবস্থাপনায় প্রতি বৎসরের মতো এবছরও ঈদুল ফিতরের ৫টি জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭ঃ০০ টা থেকে প্রতি ঘন্টা অন্তর একটি করে ১১ঃ০০ টা পর্যন্ত। এই ৫টি জামাতই যথারীতি পিএস-৬৯ সংলগ্ন ৭৭ ষ্ট্রিটে অনুষ্ঠিত হবে। প্রথম জামাতে ইমামতি করবেন বাংলাদেশ থেকে আগত বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশানের গবেষক ও অনুবাদক, প্রখ্যাত আলেমে দ্বীন শাইখ ইমাম ফয়সল আহমদ জালালী। তিনি ইতিমধ্যেই নিউইয়র্ক এসে পৌছেছেন বলে ইমাম কাজী কাইয্যুম জানিয়েছেন।
বায়তুল জান্নাহ জামে মসজিদ: ব্রুকলীনের বায়তুল জান্নাহ জামে মসজিদ এন্ড মুসলিম কমিউনিটি সেন্টার-এর উদ্যোগে ঈদের জামাত হবে সকাল সাড়ে ৮টায় ম্যাকডোনাল্ড এভিনিউর উপরে (বিটুইন চার্চ এভিনিউ এন্ড এভিনিউ সি)।
পার্কচেষ্টা জামে মসজিদ: ব্রঙ্কসের পার্কস্টোর জামে মসজিদের উদ্যোগে ঈদের জামাত হবে ৩টি যথাক্রমে সকাল ৮টা, সকাল ৯টা ও সকাল ৯:৪৫ মিনিটে।
বাংলাবাজার জামে মসজিদ: ব্রঙ্কসের বাংলাবাজার জামে মসজিদ-এর উদ্যোগে মসজিদের পাশে খোলা মাঠে (পিএস ১০৬ এর খেলার মাঠ) একটি জামাত হবে সকাল ৮:৩০ মিনিটে।
পার্কচেষ্টার ইসলামিক সেন্টার: ব্রঙ্কসের পার্কচেষ্টার ইসলামিক সেন্টার (মসজিদ)-এর আয়োজনে সেন্টার সংলগ্ন রাস্তার উপর একটি জামাত হবে সাকাল সাড়ে ৮টায়।
নিউবোল্ড জামে মসজিদ: ব্রঙ্কসের নিউবোল্ড জামে মসজিদ-এর আয়োজনে মসজিদে ঈদের জামাত হবে সকাল ৯টায়।






একই ধরনের খবর

  • যথাযোগ্য মর্যাদা আর ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে নিউইয়র্কসহ উত্তর আমেরিকায় পবিত্র ঈদুল ফিতর উদযাপিত
  • কাওরান বাজারের মাংস হালাল  : ইমাম আবু জাফর বেগ
  • নিউইয়র্কে দূর্বৃত্তের গুলীতে বাংলাদেশী নিহত
  • ঘাতক অস্কার মোরেলকে যাবজ্জীবন কারাদন্ড
  • ‘নাঈম-হৃদয়’র চির বিদায় ॥ গ্রামের বাড়ীতে দাফন সম্পন্ন
  • স্পেশালাইজড হাইস্কুল ভর্তি পরীক্ষা পদ্ধতি উঠিয়ে দেয়ার পরিকল্পনা
  • বিদায় হৃদয়-নাঈম ॥ ব্রুকলীনে জানাজায় মানুষের ঢল
  • Shares