গজনফর আলী চৌধুরীর ইন্তেকাল

নিউইয়র্ক (ইউএনএ): প্রবীণ রাজনীতিক ও সাংবাদিক, নিউইয়র্কের পরিচিত মুখ গজনফর আলী চৌধুরী আর নেই। শুক্রবার (২০ এপ্রিল) দুপুরে তিনি মৌলভীবাজার জেলায় নিজ বাসভবসে ইন্তেকাল করেন (ইন্নাল্লিাহি ওয়া ইন্না ইলাইহে রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৬ বছর। এদিকে তার ইন্তেকালের খবরে নিউইয়র্কের বাংলাদেশী কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে। খবর ইউএনএ’র।
জানা গেছে, শুক্রবার জুম্মার নামাজ আদয়ের সময় প্রস্তুতি নিচ্ছিলেন গজনফর আলী চৌধুরী। এসময় হার্ট অ্যাটাকের শিকার হয়ে তিনি ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগ সহ বার্ধাক্যজনিত রোগে ভুগছিলেন। আশির দশকে তিনি যুক্তরাষ্ট্র আসেন এবং বাংলাদেশী কমিউনিটি বিনির্মাণে অন্যান প্রবাসীদের সাথে অন্যন্য ভূমিকা রাখেন। তিনি নিউইয়র্ক থেকে প্রকাশিত অধুনালুপ্ত সাপ্তাহিক সংবাদ পত্রিকা’র সম্পাদক এবং সম্পাদকমন্ডলীর সভাপতি ছিলেন। তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথেও জড়িত ছিলেন। শেষ বয়সে বাংলাদেশ অবস্থান করার সিদ্ধান্ত নেয়ায় তাকে প্রবাসী বাংলাদেশী কমিউনিটির পক্ষ থেকে গত বছর জানুয়ারী মাসে সংবর্ধিত করা হয়। এছাড়াও জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার পক্ষ থেকেও তাকে বিদায় সংবর্ধনা জানানো হয়।
এদিকে বাংলাদেশে অবস্থানরত যুক্তরাষ্ট্র জাসদ-এর সভাপতি আব্দুল মুসাব্বির ও সাধারণ সম্পাদক নূরে আলম জিকু তার নামাজে জানাজায় শরীক হন।
শোক প্রকাশ: প্রবীণ রাজনীতিক ও সাংবাদিক গজনফর আলী চৌধুরীর ইন্তেকালে নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, সাধারণ সম্পাদক শিবলী চৌধুরী কায়েস, আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক সভাপতি, সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টেলিভিশন-এর সিইও আবু তাহের, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র সভাপতি বদরুল হোসেন খান ও সাধারণ সম্পাদক জুয়েল চৌধুরী, যুক্তরাষ্ট্র জাসদ-এর সভাপতি দেওয়ান শাহেদ চৌধুরী পৃথক পৃথক বার্তায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে মরহুমের বিদেহী আতœার শান্তি কামনা করেছেন।






একই ধরনের খবর

  • রাজনৈতিক বিভাজন ভুলে পানি সমস্যার সমাধানে ঐক্য গড়তে হবে
  • নির্বাচিত হলে ইমিগ্র্যান্টদের অধিকার আদায়ে কাজ করবো : মিজান চৌধুরী
  • নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের নতুন কমিটি
  • যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা সামাদ আজাদের বাসায় অগ্নিকান্ড ॥ একজনের লাশ উদ্ধার
  • খালেদা জিয়ার মুক্তি না হলে আন্দোলন : পারভেজ সাজ্জাদ
  • ব্রুকলীনে ‘টাইম টেলিভিশন-ব্রুস ফিসার’ বৈশাখী মেলায় মানুষের ঢল
  • ঐতিহাসিক ফারাক্কা দিবস স্মরণে সভা ১২ মে শনিবার
  • বাংলাদেশের জন্য বাংলাদেশী কমিউনিটিকেই ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে
  • Shares