কানাডা’র আজকাল-এর প্রধান সম্পাদকের অ্যাওয়ার্ড লাভ

টরেন্টো (কানাডা): এনইপিএসসি কানাডা ও এনএসসি কানাডা কর্তৃক গত ১৭ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় টরেন্টোর সিটি হলের কাউন্সিল চেম্বারে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে কানাডার বিভিন্ন এ্যাথনিক সংবাদ মাধ্যমের প্রধান সম্পাদক ও সম্পাদকদের বিশেষ এ্যায়ার্ড প্রদান করা হয়। ওন্টারিও প্রাদেশিক লেফটেনেন্ট গভর্নর জেনারেল এলিযাবেত ডওসওয়েন ও এসইপিসিসি কানাডার সভাপতি মি: আমাস সাবাস অ্যাওয়ার্ড বিতরণ করেন। উল্লেখ্য, কানাডার ১৫০তম বার্ষিকী উপলক্ষে প্রায় ৫৪টি ভাষায় প্রকাশিত ১৮০টি সংবাদ মাধ্যম থেকে নির্বাচিত ৩৫ জনকে এবার অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এরমধ্যে বাংলা ভাষায় ৭টি প্রিন্ট মিডিয়া, ৪টি অনলাইন, ২টি টিভি ও একটি রেডিওর মধ্যে চলতি বছর একমাত্র আজকাল ও তার প্রধান সম্পাদক এই অ্যাওয়ার্ডে ভূষিত হন।
আজকাল-এর প্রধান সম্পাদক প্রকৌশলী সৈয়দ আব্দুল গফফার পিই-কে কমিউনিটির কন্টিবিউটর হিসাবেও স্বীকৃতি প্রদান করে মেডেল দেয়া হয়। প্রকৌশলী সৈয়দ আব্দুল গফফার পিই কমিউনিটির উন্নয়নে সরাসরি জড়িত। তিনি জি.কে. ইঞ্জিনিয়ারিং নামক একটি প্রতিষ্ঠানের মাধ্যমে প্রফেশনাল সার্ভিস প্রদান করেন। তিনি বাংলাদেশ সেন্টার ও কমিউনিটি সার্ভিসেস-এর একজন পরিচালক, ড্যানফোর্থ কমিউনিটি সার্ভিসের (বায়তুল আমান মসজিদ) প্রতিষ্ঠাতা সদস্য। এছাড়াও তিনি ইনষ্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ-এর কানাডা ওভারসীস চ্যাপটারের চেয়ারম্যান, এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ওন্টারিও’র পরিচালক ও আজীবন সদস্য, চুয়েট এলামনাই এসোসিয়েশনের প্রাক্তন সভাপতি ও আজীবন সদস্য, ওরগানাইজেশন অব টরেন্টো আন্তর্জাতিক মাতৃভাষা মনোমেন্ট (শহীদ মিনার) আইএনসি’র পরিচালক।
তিনি বাংলাদেশ কুষ্টিয়ায় জ্যয়তি ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এবং মৌলভীবাজার জেলায় রেডসি স্কুল ড্রপন্ট স্টুডেন্ট (সিপিইডি) নামের দু’টি বেসরকারী প্রতিষ্ঠান (এনজিও) পরিচালনা করছেন। এছাড়াও তিনি কানাডার সিপিইডি নামক একটি ননপ্রফিট প্রতিষ্ঠানের সাথেও জড়িত। তিনি মৌলভীবাজার জেলা এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন এবং জালালাবাদ এসোসিয়েশন ও বাংলাদেশ এসোসিয়েশনের সক্রিয় সদস্য। -প্রেস বিজ্ঞপ্তি।






একই ধরনের খবর

  • মর্মান্তিক : অমি’র স্বপ্নও পূরণ হলো না, দেশেও ফেরা হলো না
  • ১০ হাজারের মতো বাংলাদেশীর অংশগ্রহণ ॥ ফিলাডেলফিয়ায় মুনা কনভেনশনে বক্তারা : বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় মুহাম্মদ (সা:) আদর্শ অনুস্মরণের আহ্বান
  • ম্যাচাচুসেটসে ঈদ ফান আগামী ৩০ জুন
  • যথাযোগ্য মর্যাদা আর ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে নিউইয়র্কসহ উত্তর আমেরিকায় পবিত্র ঈদুল ফিতর উদযাপিত
  • জর্জিয়া ষ্টেট সিনেট নির্বাচন : প্রাইমারীতে বাংলাদেশী শেখ রহমান জয়ী
  • ‘বাংলাদেশ বিশ্বব্যাপী উন্নয়নের অনুকরণীয় উদাহরণ’
  • বাংলাদেশী সেলিনার হৃদয়ভাঙ্গা কাহিনী : ৩ সন্তান রেখে মা-কে তুলে দেয়া হলো বিমানে
  • যুক্তরাষ্ট্র আ. লীগ নেতৃবৃন্দ সাংগঠনিক সফরে জর্জিয়া যাচ্ছেন শুক্রবার
  • Shares