ঐক্যবদ্ধ ফোবানা আর বাংলাদেশী কমিউনিটির প্রত্যয়ে লাগোর্ডিয়া মারিয়ট হোটেলে শুরু হলো তিন দিনব্যাপী ফোবানা কনভেনশন

হককথা রিপোর্ট: ঐক্যবদ্ধ ফোবানা আর ঐক্যবদ্ধ বাংলাদেশী কমিউনিটির প্রত্যয়ে নিউইয়র্কের লাগোর্ডিয়া মারিয়ট হোটেলে শুরু হলো তিন দিনব্যাপী ৩৩তম ফোবানা কনভেনশন-২০১৯। ৩০ আগষ্ট শুক্রবার সন্ধ্যায় ঐক্যের আহবানে এই কনভেনশনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশের সাবেক মন্ত্রী, অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা।

কনভেনশনের কনভেনর শাহ নেওয়াজের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফোবানার ভাইস চেয়ারম্যান আলী ইমাম শিকদার। আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা সিটি করপোরেশনের সাবেক ডেপুটি মেয়র আব্দুস সালাম। এছাড়াও বক্তব্য রাখেন ফোবানা এই অংশের স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ হোসন খান, প্রধান উপদেষ্টা মোর্শেদ আলম, এটর্নী মঈন চৌধুরী, বিশিষ্ট সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী, নিউইয়র্ক বাংলাদেশী লায়ন্স ক্লাবের সভাপতি আসিফ বারী টটুুল প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন কনভেনশনের সদস্য সচিব ফিরোজ আহমেদ।
উদ্বোধনী পর্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. জসিম উদ্দিন। এছাড়াও ফোবানা’র এক্সিকিউটি সেক্রেটারী কাজী আজম সহ অন্যান্য কর্মকর্তা ও অতিথিদের মধ্যে আতিকুর রহমান ইউসুফজাই সালু, ডা. মাসুদুর রহমান, গিয়াস আহমেদ, মিজানুর রহমান জসিম ভূইয়া, কাজী আশরাফ হোসেন নয়ন, মোহন জব্বার এনএনবিসি’র চেয়ারম্যান উত্তম দে ও মেম্বার সেক্রেটারী শহীদুল ইসলাম ঠান্ডু, সাবেক চেয়ারম্যান আবু লিয়াকত হুসেন ও ডা. ইবরুল চৌধুরী মঞ্চে উপস্থিত ছিলেন।
ফোবানা কনভেনশনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাদেক হোসেন খোকা

এছাড়াও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রথীন্দ্র নাথ রায় ও শহীদ হাসান সহ বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী কনক চাঁপাও উদ্বোধনী পর্বে উপস্থিত ছিলেন।
কনভেনশন উদ্বোধনের পর বাংলাদেশের সকল শহীদে স্মরণে এক মিনিটি নিরবতা পালন করা হয়। এরপর বাংলাদেশ, যুক্তরাষ্ট্র ও কানাডার জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। এসময় বাংলাদেশী বংশোদ্ভুত নতুন প্রজন্মের তিন তরুণী তিন দেশের পতাকা বহন করেন। বর্ণাঢ্য এই পরিবেশনা উপস্থিত সবার মন কাড়ে। নিউইয়র্ক সহ যুক্তরাষ্ট্রের ট্রাইষ্টেট রাজ্যের তিন শতাধিক বাংলাদেশী সপরিবারে অনুষ্ঠানটি উপভোগ করেন বলে কনভেনশন আয়োজক কর্মকর্তাদের দাবী।
এর আগে ফোবানা কনভেনশনে অতিথি, সুধীবৃন্দ ও প্রবাসী বাংলাদেশীদের স্বাগত জানান গোলাম মোস্তফা ও মাকসুদুল হক চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠানের পর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ফোবানা কনভেনশনের অনুষ্ঠানমালার মধ্যে থাকবে সেমিনার, কাব্য জলসা, সাংস্কৃতিক অনুষ্ঠান প্রভৃতি। সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশের জনপ্রিয় শিল্পী কনক চাঁপা ও এসআই টুটুল, জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানী ও চিত্র নায়িকা মৌসুমী ছাড়াও অংশ নেবেন শিল্পী সেলিম চৌধুরী, রানু নেওয়াজ, হৈমন্তী, স্বীকৃতি, পপিমনা, মাহফুজা মম, খালিদ, লাবনী, খালিদ, সারেগামাপা’র শিল্পী সুপ্রতিপ, উপস্থাপক ইসমাইল খন্দকার প্রমুখ অংশ নেবেন বলে সংশ্লিষ্টরা জানান।






একই ধরনের খবর

  • নাইন-ইলেভেনের ১৮ বছর: কী ঘটেছিল সেদিন?
  • জালালাবাদ এসোসিয়েশনের নির্বাচন ২৭ অক্টোবর
  • ৯/১১ : কী ঘটেছিল সেদিন
  • নাইন ইলেভেন : সন্ত্রাসী হামলার আতঙ্ক এখনো কাটেনি
  • ভয়াল ৯/১১ বুধবার
  • ‘এ-এইচ ১৬ ড্রিম ফাউন্ডেশন’র স্কুল সাপ্লাই বিতরণ
  • বাংলাদেশ সোসাইটি ভবনে ৮৬ হাজার ডলারের লীন : বাড়ী হাত ছাড়া হওয়ার আশংকা
  • লাগোর্ডিয়া ম্যারিয়ট ফোবানা কনভেনশনে ঐক্যের আহবান : ২০২০ সালের সম্মেলন মন্ট্রিয়ল
  • Shares