উৎসব গ্রুপ বিপিএল অব ইউএসএ টি-২০ টুর্নামেন্ট

ঈগলসকে হারিয়ে সুলতানস সেমিতে উন্নীত

নিউইয়র্ক (ইউএনএ): উৎসব গ্রুপ বাংলাদেশী প্রিমিয়ার ক্রিকেট (বিপিএল) অব ইউএসএ টি-২০ টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালের খেলায় সিলেট সুলতানস সেমিফাইনালে উন্নীত হয়েছে। গত ২০ অক্টোবর শনিবার অনুষ্ঠিত কোয়র্টার ফাইনালের খেলায় সিলেট সুলতান ৭ উইকেটে সিলেট ঈগল-কে পরাজিত করে সেমি ফাইনালে উন্নীত হয়। এদিন টুর্নামেন্টের প্রথম কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হয়। খবর ইউএনএ’র।
নিউইয়র্কের বেইজলি পন্ড পার্ক ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালে সিলেট সুলতানস ও সিলেট ঈগল-এর মধ্যকার খেলায় জয়ের জন্য ১৩০ রানের লক্ষে ব্যাট করতে নেমে আলী সামাদের অনবদ্য ৪১ ও অধিনায়ক শাকের আহমেদের অপরাজিত ৩৮ রানের সুবাদে সিলেট সুলতানস ১৬.৪ বলে তিন উইকেটে ১৩৩ রান সংগ্রহ করে প্রতিযোগীতার শেষ চারে নিজেদের অবস্থান নিশ্চিত করে। এর আগে সিলেট ঈগলস টসে জিতে প্রথম ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১২৯ রান করে।
ঈগলসের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রহ করেন সহ অধিনায়ক মাসুদ রহমান। দলীয় ২৩ রানে দ্বিতীয় উইকেট পতনের পর ব্যাট করতে নেমে মাসুদ শুরু থেকেই প্রতিপক্ষের বোলারদের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন। তার ৪৪ বলে ৪৭ রানের ইনিংসটিতে দুটি দর্শনীয় ছয় ও তিনটি চারের মার রয়েছে। মাসুদ সিলেট সুলতানসের বা হাতি পেস বোলার সৈয়দ রাসেলের বলে ১৮তম ওভারের প্রথম বলে আবুল জুয়েলের হাতে ধরা পরলে দলীয় রান সংখ্যা দাঁড়ায় পাচ উইকেটে ১০৩। মাসুদের পর আর কোন ব্যাটসম্যান দৃঢ়তার সাথে ব্যাট করতে না পারায় নির্ধারিত ২০ ওভার শেষে ঈগলসের রান সংখ্যা দাড়ায় ছয় উইকেটে ১২৯। সুলতানসের পক্ষে বা হাতি মিডিয়াম পেস বোলার সৈয়দ রাসেল নির্ধারিত চার ওভার বোলিঙ করে ৩০ রান দিয়ে দুই উইকেট লাভ করেন।
গুলজার আহমেদ ও রিজওয়ানুল হক সিলেট সুলতানসের পক্ষে উদ্বোধনী জুটিতে ২৪ রান সংগ্রহ করেন। কিন্তু দলের পক্ষে সর্বোচ্চ স্কোরটি আসে আলী সামাদের ব্যাট থেকে। প্রথম উইকেট পতনের পর ব্যাট করতে নেমে তিনি পাচটি ছয় ও একটি চারের সাহায্যে ২৩ বল খেলে ৪১ রান সংগ্রহ করে ‘ম্যান অব দা ম্যাচ’ হওয়ার গৌরব অর্জন করেন। সেই সাথে অধিনায়ক শাকের আহমেদ ২৩ বলে হার না মানা ৩৮ রান করে দলের জয় নিশ্চিত করেন। শাকেরের ইনিংটিতে দৃষ্টি নন্দন দুটি ছয় ও তিনটি চারের মার রয়েছে। আলী সামাদের মূল্যবান উইকেটটি লাভ করেন সিলেট ঈগলসের সফল ব্যাটসম্যান মাসুদ রহমান। মাসুদ তার নির্ধারিত চার ওভারে ৩১ রানের বিনিময়ে দুটি উইকেট নিয়ে বোলিঙেও দলের পক্ষে সেরা পারফরমেন্স প্রদর্শন করেন।
ম্যাচটি পরিচালনা করেন দুই জন আম্পায়ার সঞ্জীব চাহাল ও কৃষ্ণ সিং। খেলাটি টাইম টেলিভিশন সরাসরি সম্প্রচার করে।
খেলা শেষে বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টেলিভিশনের চীফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) আবু তাহের সিলেট সুলতানসের ব্যাটসম্যান আলী সামাদের হাতে ম্যান অব দা ম্যাচের পুরস্কার তুলে দেন। উদ্বোধনী এবং পুরষ্কার বিতরণী পর্ব উপস্থাপনায় ছিলেন সাংবাদিক চৌধুরী মোহাম্মদ কাজল।
এর আগে ম্যাচ শুরুর সময় বিপিএল ইউএসএ’র প্রেসিডেন্ট সুমন খান বলেন, এই বিপিএল আয়োজন করতে পেরে তারা অত্যন্ত আনন্দিত। তিনি আশা প্রকাশ করেন আগামীতেও তারা এ প্রতিযোগীতা চালিয়ে যাবেন এবং আগামী বছর আরও বেশী দল এই বিপিএল অব ইউএসএ তে অংশ নেবে।
পুরষ্কার বিতরণের সময় বিপিএল ইউএসএ’র ভাইস প্রেসিডেন্ট মাসুম রহমান সহ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন টাইম টেলিভিশন-এর পরিচালক (কমিউনিটি এন্ড আউটরীচ) সৈয়দ ইলিয়াস খসরু, সাপ্তাহিক বাংলা পত্রিকা ও টাইম টেলিভিশন-এর বিশেষ প্রতিনিধি সালাহউদ্দিন আহমেদ এবং বিপিএল অব ইউএসএর কর্মকর্তা মোহাম্মদ খান।
উল্লেখ্য, উৎসব গ্রুপের স্পন্সরশীপে আয়োজিত এই প্রতিযোগিতায় ১৬টি দল অংশ নিচ্ছে। আগামী ২৭ অক্টোবর শনিবার এই প্রতিযেগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হওয়ার কথা। তবে আবহাওয়া অনুকূলে না থাকলে ফাইনাল খেলার দিন-তারিখ পরিবর্তিত হবে বলে বিপিএল ইউএসএ’র প্রেসিডেন্ট সুমন খান ইউএনএ প্রতিনিধি-কে জানান।






একই ধরনের খবর

  • নিউইয়র্কে উৎসব গ্রুপ বিপিএল ইউএসএ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু
  • ৬ অক্টোবর থেকে নিউইয়র্কে বিপিএল ইউএসএ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট
  • বিপিএল ইউএসএ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট
  • অপরাজিত চ্যাম্পিয়ান সোনার বাংলা ॥ আইসাব রানার্স আপ
  • নিউইয়র্কে অন্য রকম মাশরাফি বিন মর্তুজা
  • টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ ১২ রানে পরাজিত : ফ্লোরিডায় বাংলাদেশের দুর্দান্ত জয়
  • অপরাজিত চ্যাম্পিয়ানের পথে সোনার বাংলা ॥ আইসাব ও যুব সংঘের পয়েন্ট ভাগাভাগি
  • Shares