প্রধানমন্ত্রীর শোক, সোমবার জানাজা : ড. সিদ্দিক ঢাকায়

আব্দুল মান্নান এমপির ইন্তেকাল

হককথা ডেস্ক: বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের সরকারি দলের এমপি আব্দুল মান্নান শনিবার (১৮ জানুয়ারী) বাংলাদেশ সময় সকাল ৮টায় ইন্তেকাল করেছেন (ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। হৃদরোগে আক্রান্ত হওয়ার পরে ঢাকার এক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৬৬ বছর। তার প্রথম নামাজে জানাজা সোমবার (২০ জানুয়ারী) সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হবে। দাফন করা হবে সারিয়াকান্দির নিজ গ্রামে। তিনি বাংলাদেশ অওয়ামী লীগের সাবেক সাংগঠনিক ও প্রচার সম্পাদক ছাড়াও বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয ছাত্র সংসদ (বাকসু)’র নির্বাচিত ভিপি ছিলেন।
এমপি আব্দুল মান্নানের ইন্তেকালে গভীর শোক ও দুখ প্রকাশ করেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া স্পিকার, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং স্থানীয় সরকারমন্ত্রীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা শোক প্রকাশ করেছেন।
ঢাকা থেকে প্রাপ্ত খবরে প্রকাশ, শনিবার এক শোক বার্তায় প্রধানমন্ত্রী বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক এই সভাপতির অবদানের কথা স্মরণ করেন। তিনি বলেন, তার মতো একজন রাজনীতিবিদের ইন্তেকালে আওয়ামী লীগ একজন দক্ষ সংগঠক ও একনিষ্ঠ কর্মীকে হারাল। প্রধানমন্ত্রী তার রূহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।
সোমবার জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে। সকাল ১০টায় জানাজা শেষে শ্রদ্ধা নিবেদনের জন্য তার লাশ কিছুক্ষণ রাখা হবে। পরে সেখান থেকে হেলিকপ্টারযোগে লাশ সোনাতলায় নেয়া হবে। সেখানে আরেকটি জানাজা শেষে গ্রামের বাড়ি সারিয়াকান্দিতে দাফন করা হবে। শনিবার সকালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব তথ্য জানান।
এর আগে আব্দুল মান্নানের ইন্তেকালের সংবাদ শুনে ওবায়দুল কাদের ল্যাবএইড হাসপাতালে ছুটে যান এবং সেখানে আব্দুল মান্নানের পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। সাংবাদিকদের ওবায়দুল কাদের বলেন, আব্দুল মান্নানের বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। আব্দুল মান্নানের মেয়ে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় আছেন। সেখান থেকে রোববার রাতে তিনি দেশে ফিরবেন। সে পর্যন্ত আব্দুল মান্নানের লাশ বারডেমের মরচুয়ারিতে রাখা হবে।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের ষষ্ঠ অধিবেশনে যোগ দিতে সংসদ ভবনে উপস্থিত ছিলেন আব্দুল মান্নান। সেখানেই বুকে ব্যাথা শুরু হলে তাকে ল্যাব এইড হাসপাতালে নেওয়া হয়। ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন আব্দুল মান্নান। পরে ২০১৪ সালে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদে জয় পান তিনি। ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় পেয়ে টানা তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন আব্দুল মান্নান।
তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ সংসদ সদস্য আব্দুল মান্নানের লাশ দেখতে রাজধানীর বারডেম হাসপাতালে গিয়েছিলেন। তিনি সংসদ সদস্য আবদুল মান্নানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। একই সাথে মরহুমের রূহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
এদিকে আব্দুল মান্নান এমপি’র অসুস্থ্যতার খবর শুনে তার ভায়রা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহামান সস্ত্রীক ঢাকায় চলে গেছেন। তার অনুপস্থিতিতে সংগঠনের অন্যতম সহ সভাপতি সৈয়দ বসারত আলী যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করবেন বলে সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ জানিয়েছেন।






একই ধরনের খবর

  • ২১ ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে নিউইয়র্কে ব্যাপক কর্মসূচি গ্রহণ
  • জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির অভিষেক ১৬ ফেব্রæয়ারী
  • ইয়েলো সোসাইটির ‘ঐতিহাসিক’ সাধারণ সভা অনুষ্ঠিত : আক্কাস-ফেরদৌস-রওশন নেতৃত্বের জয়গান মুখে মুখে
  • অ্যাপলো ব্রোকারেজ’র প্রেসিডেন্ট শমসের আলী হাসপাতালে
  • ব্রঙ্কসে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী আতাউর নিহত
  • বাংলাদেশীদের অনুষ্ঠানে সিনেটর চাক শুমারকে ঘিরে যা হলো
  • হাইরাম মানসেরাতকে নির্বাচিত করার আহ্বান
  • Shares