আবু হুরায়রা মসজিদের ফান্ড রেইজিং অনুষ্ঠানে ৪ লাখ ডলার সংগৃহিত

হককথা ডেস্ক: নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে অবস্থিত আবু হুরায়রা মসজিদের ফান্ড রেইজিং অনুষ্ঠিত হয়েছে। গত ২৩ সেপ্টেম্বর শনিবার জ্যাকসন হাইটসের বেলাজিনো পার্টি হলে অনুষ্ঠিত এই ফান্ড রেইজিং অনুষ্ঠানে প্রায় ৪ লক্ষ ডলারের কাছাকাছি অর্থ সংগৃহিত হয়েছে বলে জানা গেছে। অনুষ্ঠানে উপস্থিত মসজিদের শুভাকাংখীদের মধ্য থেকে এই অর্থ সংগ্রহ করা হয়। পুরুষ ছাড়াও বিপুল সংখ্যক নারীও অনুষ্ঠানে অংশ নেন।
ফান্ড রেইজিং অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ইসলামী চিন্তাবীদ স্টাইনওয়েতে অবস্থিত মসজিদে আমাদের পরিচালক ইমাম শেখ শামী মাসউদ, বিশিষ্ট সমাজসেবী ফারুক বখত চৌধুরী, ব্যবসায়ী আব্দুল আজিজ ভুইয়া, বিশিষ্ট চিকিৎসা বিজ্ঞানী ডা. সাদ উজ জামান চৌধুরী, ব্যবসায়ী তারেক আলম, এটর্ণী মঈন চৌধুরী, দারুস সালাম মসজিদের খতিব মাওলানা আব্দুল মুকিত প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন আবু হুরায়রা মসজিদের খতিব মাওলানা ফায়েক উদ্দীন।
অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন আবু হুরায়রা মসজিদ কমিটির সভাপতি সভাপতি আব্দুর রশিদ ও সাধারণ সম্পাদক নবী হোসেইন প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, পৃথিবীতে আমাদের রেখে যাওয়া সন্তানদের জন্য এমন একটি জায়গা রেখে যাওয়া উচিৎ যেখানে তারা তাদের জীবন ও ভবিষ্যতের দিক নির্দেশনা পাবে। এক্ষেত্রে মসজিদের কোন বিকল্প নেই। যেখানে তারা দুনিয়া ও আখেরাতের কল্যাণের দিক নির্দেশনা পাবে।
বক্তারা বলেন, আবু হুরায়রা মসজিদকে এমনভাবে সাজানো হচ্ছে যাতে সেখানে নামাজ ছাড়াও ইসলামী সংস্কৃতি ও চরিত্র গঠনের শিক্ষা দেয়া হবে। এজন্য তারা এই মসজিদের কন্সট্রাকশন শেষ করতে সকলকে সহযোগিতার হাত বাড়ানো আহ্বান জানান।
অনুষ্ঠানে জানানো হয় যে, আবু হুরায়রা মসজিদ বেইসমেন্ট সহ তিন তলা হবে। এতে ৭ শতাধিক মুসল্লী এক সাথে নামাজ পড়তে পারবেন। এই মসজিদ ভবণের প্রশস্ত হবে প্রায় ৯ হাজার স্কোয়ার ফিট। আগামী বছরের মধ্যে এর নির্মাণ কাজ শেষ করতে হবে। এজন্য সর্বমোট ব্যয় হবে ২.৫ মিলিয়ন ডলার। এরমধ্যে এখনো ১.৪ মিলিয়ন ডলার বাকী আছে। এই কাজটি সম্পন্ন করতে দলমত নির্বিশেষে কমিউনিটির সকলের সহযোগিতা কামনা করেছে আবু হুরায়রা মসজিদ কমিটি। (বাংলা পত্রিকা)






একই ধরনের খবর

  • বাংলাদেশ কনস্যুলেটে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন
  • অ্যাসেম্বলীওম্যান প্রার্থী মেরী জোবাইদার ফান্ড রেইজিং ২২ ডিসেম্বর
  • প্রজন্মের সাথে বাড়ছে দূরত্ব ॥ বাড়ছে পারিবারিক অশান্তি
  • ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস : নিউইয়র্কে ব্যাপক কর্মসূচী গ্রহণ
  • নারীর ক্ষমতায়নে নারীদেরই অগ্রনী ভূমিকা রাখতে হবে
  • উমরা প্যাকেজ নিয়ে সৌদি আরব ঘুরে এলো বাংলা ট্যুর
  • নিউইয়র্কের পরিচিত মুখ আব্দুল জলিলের ইন্তেকাল
  • বিপুল উৎসাহ-উদ্দীপনায় থ্যাঙ্কস গিভিং ডে উদযাপন : ঘরে ঘরে টার্কি ভোজ পার্টি
  • Shares