আবার শীতকালীন তুঝারঝড়ের কবলে যুক্তরাষ্ট্র ॥ নিউইয়র্কে ৬-১০ ইঞ্চি পরিমান তুষারপাতের সম্ভাবনা ॥ বুধবার পাবলিক স্কুল বন্ধ ঘোষণা

নিউইয়র্ক: আনুষ্ঠানিকভাবে সামারের পূর্ব-মুহুর্ত তথা স্প্রিংয়ের আগমনীতেই আবারো শীতকালীন তুঝারঝড়ের কবলে যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চল। মঙ্গলবার (২০ মার্চ) রাত থেকে শুরু হওয়া এ তুষার ঝড়ে বিপর্যয়ের মুখে পড়তে পারে আমেরিকান প্রায় ৭০ মিলিয়ন অধিবাসী। এমন দাবী করেছে মূলধারার গণমাধ্যমগুলো। কেন্দ্রীয় আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে। ওয়াশিংটন, ফিলাডেলফিয়া, নিউইয়র্ক, নিউজার্সী ও কানেকটিকাট’সহ আশপাশের বেশ কয়েকটি রাজ্যকে ধেয়ে আসা এ শীতাকালীন তুষারঝড় মোকাবেলা করতে হবে। এরই মধ্যে নিউইয়র্ক, বোস্টন’সহ বিভিন্ন অঞ্চলের দ্রতগামীর ট্রেন অ্যামট্রাক বন্ধ চলাচলে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে। প্রয়োজনে অ্যামট্রাক চলাচল বন্ধ রাখা হবে। এছাড়া উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোতে অবস্থিত অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক রুটের প্রায় তিন হাজার ফ্লাইট বাতিল করা হয়েছে। এমন তথ্য নিশ্চিত করেছে বিমান পরিসেবা সংশ্লিষ্ট ফ্লাইট ট্র্যাকিং সাইট। ধারণা করা হচ্ছে বুধবার (২১ মার্চ) নিউইয়র্ক সিটিতে ৬ থেকে সর্বোচ্চ ১০ ইঞ্চি পরিমান তুষারপাত ঘটতে পারে। যদিও বৃহস্পতিবার সিটির জীবন-যাত্রা স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু নিউজার্সি পেনসিলভেনিয়া’সহ উপকূলীয় তথা সমুদ্রতীরবর্তি অঞ্চলে বুধবার-বৃহস্পতিবার শীতকালীন এ তুষারঝড় অব্যাহত থাকবে।
এদিকে, বড়ধরণের আশঙ্কা থেকে শিশু-কিশোরদের নিরাপদে রাখতে নিউইয়র্ক সিটির সকল পাবলিক স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার এক বার্তা সিটির মেয়ার বিল ডি ব্লাজিও এ ঘোষণা দিয়েছেন। একই সাথে সিটির অলটারনেটিভ কার পার্কিং সাসপেন্ড করা হয়েছে।  তবে, মিটার সচল থাকবে বলে জানানো হয়েছে। নিউইয়র্কের তুষারঝড় মোকাবেলায় সিটির ট্রান্সপোর্ট বিভাগ ও ফায়ার সার্ভিস কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। মঙ্গলবার রাত থেকে নগরীর রাজপথে লবন ছিটানোর কাজে ব্যস্ত রয়েছে সিটির সংশ্লিষ্ট বিভাগ। জানা গেছে মঙ্গলবার রাত থেকে চলা এ তুষারঝড় বুধবার দিনব্যাপী অব্যাহত থাকবে। বৃহস্পতিবার সকাল ৮ ঘটিকা নাগাদ তা বন্ধ হওয়ার সম্ভাবনা রয়েছে। এমনটি নিশ্চিত করেছে সিটি প্রশাসন’সহ আবহাওয়া বার্তা বিভাগগুলো। ঘন্টায় ৪৫ বেগে চলা হীমশীতল বাতাসের সাথে প্রতিঘন্টায় ১-২ ইঞ্চি পরিমান তুষারস্তুপ জমা পড়তে পারে বলেও জানানো হয়েছে। (সূত্র: টাইম টেলিভিশন)






একই ধরনের খবর

  • কবি আল মাহমুদ কর্মগুণে বাংলা সাহিত্যে অমর হয়ে থাকবেন
  • ওজনপার্কে ৭০ মিলিয়ন ডলারের এফোর্ডেবল হাউজিং
  • ওবায়দুল কাদেরের রোগমুক্তি কামনায় : যুক্তরাষ্ট্র আ.লীগ ও অঙ্গ সংগঠনের দোয়া
  • প্রবাসী টাঙ্গাইলবাসী ইউএসএ’র পিঠা উৎসব অনুষ্ঠিত
  • মনিরুল ইসলাম শিকদারের জানাজা অনুষ্ঠিত
  • ভারতের তাঁবেদারী করে ক্ষমতাকে পাকাপোক্ত করতে চাইছে বর্তমান সরকার : এসকে সিনহার ফাঁসি দাবি
  • নিউইয়র্কে মনিরুল ইসলাম শিকদারের অস্বাভাবিক মৃত্যু
  • নিউইয়র্কে দূর্বৃত্তের গুলিতে নিজ বাসায় বাংলাদেশী খুন
  • Shares