নিউইয়র্কে অর্ধ মিলিয়ন ডলারের সিগারেট স্ট্যাম্প জালিয়াতি : ঘরে লক্ষ লক্ষ ক্যাশ ডলার : একজন গ্রেফতার

হককথা ডেস্ক: নিউইয়র্ক সিটির ইস্ট এলহার্স্ট থেকে মোহাম্মদ খান নামে একজন অভিবাসীকে গ্রেফতার করা হয়েছে। সিটি পুলিশ তার এলমহার্স্টের বাড়িতে সাড়াশী অভিযান চালিয়ে তার ঘর থেকে প্রায় ১ লাখ ৭৭ হাজার ১২৫ ডলার ক্যাশ এবং হাফ মিলিয়ন ডলারের সিগারেট উদ্ধার করেছে। নকল স্ট্যাম্প লাগিয়ে অভিযুক্ত ব্যক্তি ট্যাক্স ফাঁকির মাধ্যমে সিগারেট বিক্রি করতেন। দীর্ঘ অনুসন্ধানের পর নিইইয়র্ক সিটি পুলিশ গত সপ্তাহে তাকে গ্রেফতার করে বলে জানা গেছে।
কথিত মোহাম্মদ খানের বাড়ী কোথায় তা জানা যায়নি। তবে ৪১-০৮,৪৮ স্ট্রীট কুইন্স ব্লুবার্ডে অবস্থিত সানি সাইড মিনিমার্টের মালিকানা আগে বাংলাদেশীদের হাতে ছিল বলে জানা গেছে।
কুইন্স ডিস্ট্রিক্ট এটর্নী অফিসের সূত্রে জানা গেছে, গত ১১ জুন মঙ্গলবার মোহাম্মদ খানকে তার ইস্ট এলমহার্স্টের ৭৮ স্ট্রীটে অবস্থিত বাড়ী থেকে গ্রেফতার করা হয়। সানি সাইড মিনি মার্ট ছাড়াও মোহাম্মদ খানের নিউইয়র্ক সিটিতে আরো দুইটি স্টোর রয়েছে। তার বিরুদ্ধে বড় অংকের চুরি ও ট্যাক্স ফাঁকির অভিযোগ আনা হয়েছে। পুলিশ তার ঘর এবং তিন দোকানে পৃথক অভিযানে বিপুল সংখ্যক সিগারেট কার্টুন এবং জাল স্ট্যম্প জন্দ করেছে।
নিউইয়র্ক সিটি পুলিশের একটি সূত্র জানায়, মঙ্গলবার সকালে পুলিশ তার তিন দোকানে অভিযানের পর ইস্ট এলমহার্স্টের ৩০-৫৮,৭৮ স্ট্রীটে অবস্থিত বাড়ীতে অভিযান চালায়। সিটি পুলিশ প্রথমে বাড়ীতে গিয়ে বেল টেপার পর কেউ দরজা না খুললে জোরপূবর্ক তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে পুলিশ। এ সময় তারা দুই বছরের একটি শিশুকে বাসায় একা দেখতে পায়। এই অবস্থায় পেছনের দরজা দিয়ে অন্য ঘরে যাওয়ার সময় মোহাম্মদ খানকে প্রায় নগ্ন অবস্থায় গ্রেফতার করা হয়। মোহাম্মদ খান শুধু আন্ডার ওয়্যার পরে ঘরের দরজার আড়ালে লুকিয়ে ছিলেন বলে পুলিশ জানায়।
কোর্ট থেকে মোহাম্মদ খান জামিনে মুক্তি পেলেও আগামী ৬ আগস্ট পরবর্তী শুনানীতে তাকে হাজিরা দিতে হবে। একই সময়ে মোহাম্মদ খানের ঘনিষ্ট হিসেবে পরিচিত মোহাম্মদ আহমেদ নামে অপর একজনকে গ্রেফতার করেছে নিউইয়র্ক পুলিশ।(বাংলা পত্রিকা)






একই ধরনের খবর

  • অ্যাসেম্বলীম্যান অরটিজের বাংলাদেশী স্টাফ মারুফ গ্রেফতার
  • ২৫ আগস্ট জেবিবিএ’র পথমেলা
  • বিভক্ত ফোবানা এগিয়ে চলছে : সবার দৃষ্টি ১৬ আগষ্ট
  • ‘জাতীয় শোক দিবস’ ১৫ আগস্ট স্মরণে নিউইয়র্কে ব্যাপক কর্মসূচী গ্রহণ
  • বিশ্ব মানবতার শান্তি ও কল্যাণ কামনা : উত্তর আমেরিকায় পবিত্র ঈদুল আযহা পালিত
  • ঈদের শুভেচ্ছা
  • যুক্তরাষ্ট্রে ঈদুল আযহা ১১ আগস্ট
  • নিউইয়র্কে বঙ্গবন্ধু বইমেলা ২০-২২ আগষ্ট
  • Shares