অভিযোগ : বিএনপি ও জামায়াতের তথ্য সন্ত্রাসের শিকার এসপি হারুন

হককথা ডেস্ক: বাংলাদেশের বহুল আলোচিত পুলিশ কর্মকর্তা এসপি হারুন অর রশীদ বিএনপি-জামায়াত চক্রের ষড়যন্ত্রের শিকার হয়েছেন বলে তার ঘনিষ্ট প্রবাসীজন অভিযোগ করে বলেছেন-বর্তমান সরকারের পুলিশ প্রশাসন গত এক যুগ ধরে বিএনপি এবং তার অঙ্গসংগঠন এবং জোটের সন্ত্রাস এবং রাষ্ট্রবিরোধী হীন কর্মকান্ড অত্যন্ত দক্ষতার সাথে নস্যাত করে দেয়। অনৈতিক এই ক্ষতি পুষিয়ে নিতে বিএনপি-জামাত চক্র পুলিশ প্রশাসনের দক্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে কোমর বেঁধে অপপ্রচারে নেমেছে।
তারা অভিযোগ করে বলেন, সম্প্রতি গাজিপুরের সাবেক এসপি হারুন অর রশিদকে উদ্দেশ্য করে চক্রটি একাধিক মিথ্যা প্রতিবেদন প্রকাশ করছে। চক্রটি কোন রকম তথ্য প্রমাণ ছাড়াই দাবী করছে যে, এসপি হারুন নিউইয়র্কে প্রায় ১৫৩২ কোটি টাকার সমমূল্যের বিদেশী মুদ্রা পাচারের সাথে জড়িত, যা আমেরিকার গোয়েন্দা সংস্থা এফবিআই তদন্ত করছে। এফবিআই’র নিজস্ব ওয়েব সাইটে এধরণের কোন ঘটনার প্রমাণও পাওয়া যায়নি। একটি ৫ মিলিয়ন ডলার মূল্যের বাড়ী সহ ৫৬ মিলিয়ন ডলারের সম্পত্তির অবৈধ মালিক তিনি, প্রতিবেদনে দাবী করা হলেও কোন সূত্র মতে এই ধরণের সত্যতা পাওয়া যায়নি।

নিউইয়র্ক-এর নিউ হাইড পার্ক এলাকায় যে বাড়ীর কথা ঐসব প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে সরেজমিন তদন্তে তা মিথ্যা বলে তারা দাবী করে বলেছেন- শুধুমাত্র ব্যক্তিগত ও রাজনৈতিক আক্রোশ চরিতার্থ করতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া আইডি খুলে এসব মিথ্যা ও বানোয়াট তথ্য পরিবেশনের করে তাকে (এসপি হারুন) সামাজিকভাবে হেয় করার চেষ্টা করছে এই রাজনৈতিক স্বার্থান্বেসী মহল।
গাজীপুরের ৪ বছর চাকুরী জীবনে এসপি হারুন-এর প্রায় চার হাজার কোটি টাকা অবৈধভাবে উপার্জন এবং মালয়শিয়ায় সহায় সম্পদের কাল্পনিক কাহিনীও তৈরী করেছে যা সম্পূর্ণ ভিত্তিহীন বলে প্রমানিত। তারা এই ধরণের মিথ্যা এবং বানোয়াট তথ্য প্রকাশ করে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার চক্রান্তকারীদের মুখোশ উন্মোচন করে অবিলম্বে উপয্ক্তু শাস্তির দাবী করেন।
তবে উল্লেখিত অভিযোগ ও সংশ্লিস্ট প্রতিবেদনের ব্যাপারে পুলিশ কর্মকর্তা হারুন অব রশীদের সাথে যোগাযোগ করার চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।






একই ধরনের খবর

  • যেকোন মূল্যে সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনই কাম্য
  • এস্টোরিয়ায় বনফুল গ্রোসারীতে ডাকাতি ॥ একজন গুলিবিদ্ধ
  • যুক্তরাষ্ট্র আ.লীগ-বিএনপি-জাসদ : প্রবাস থেকে যারা মনোনয়ন চাচ্ছেন
  • জ্যাকসন হাইটসের হাটবাজার বন্ধ
  • বিকল্পধারায় এম এম শাহীন
  • বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা জামান তপনের মাতৃবিয়োগ
  • স্থায়ী মিশন ও কনস্যুলেটের যৌথ উদ্যোগে নিউইয়র্কে অনুষ্ঠিত ‘বাংলাদেশ উন্নয়ন মেলা’য় অগ্রগতির জয়গান
  • মুক্তধারার সপ্তাহব্যাপী কর্মসূচী
  • Shares